• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • SANJU SAMSON BRILLIANT CENTURY IN VAIN AS PUNJAB WINS THRILLER IN LAST OVER RRC

IPL 2021: বৃথা গেল শতরান, ট্র্যাজিক নায়ক সঞ্জু

শতরান করেও জয় অধরা সঞ্জুর

শেষ বলে দরকার ছিল পাঁচ রান। সঞ্জুর শট জমা পড়ল বাউন্ডারি লাইনে ফিল্ডারের হাতে। এত কাছে এসে হেরে যাওয়াটা সত্যি খারাপ লাগার মত ব্যাপার

  • Share this:
    পঞ্জাব জয়ী ৪ রানে
    #মুম্বই: পঞ্জাবের দেওয়া বিশাল টার্গেট তাড়া করতে নেমে প্রথমেই ধাক্কা খেতে হল রাজস্থানকে। প্রথম ওভারে তৃতীয় বলেই মহম্মদ শামির বলে পুল করতে গিয়ে বেন স্টোকস ক্যাচ তুলে দিলেন। শামি এবং রাহুলের ধাক্কাধাক্কি হলেও শেষপর্যন্ত শামি বল নিজের হাতে ধরে রাখতে সমর্থ হলেন। ধাক্কা সামলে ওঠার আগেই আউট মনন ভোরা। ১২ করে আর্শদীপের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ফিরলেন। তিন নম্বরে এলেন অধিনায়ক সঞ্জু স্যামসন। বাটলার সাহায্য করার চেষ্টা করলেন। ইংলিশ তারকা অস্ট্রেলিয়ান রিলের এক ওভারে পরপর চারটি বাউন্ডারি মারলেন। অসম্ভব টার্গেট দেখেও ভয় পাননি সঞ্জু।
    ৫৪ বলে পূর্ণ করলেন নিজের শতরান। ঠান্ডা মাথায় ইনিংস সাজালেন। রাহুল দ্রাবিড়, সাঙ্গাকারার সান্নিধ্য পেয়ে তিনি যে এখন অনেক পরিণত আজ দেখা গেল।বাটলার,দুবে, রিয়ান পরাগ ফিরে গেলেও হার মানেননি সঞ্জু। তেওয়াটিয়াকে নিয়ে লড়াই চালিয়ে গেলেন। ১২ টি বাউন্ডারি এবং ৫ টি ওভার বাউন্ডারি মারলেন। আগেও বড় শট খেলতে পারতেন তিনি। কিন্তু নিজের ইনিংস কীভাবে সাজাতে হয় আজ দেখালেন। জাতীয় দলে এই মুহূর্তে উইকেট রক্ষক ব্যাটসম্যান হিসেবে প্রথম পছন্দ ঋষভ পন্থ। দ্বিতীয় জায়গা নিয়ে নাম শোনা যায় ঈশান কিষানের। অস্ট্রেলিয়ায় টি টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েও উল্লেখ জনক কিছু করতে পারেননি সঞ্জু। বাদ পড়তে হয়েছে।
    কিন্তু আজ শুধু নয়, এই আইপিএল তাঁর কাছে অ্যাসিড টেস্ট। জবাব দেওয়ার মঞ্চ। নির্বাচকদের বুঝিয়ে দেওয়ার জায়গা তিনি ফুরিয়ে যাননি। সেই আগুন নিয়ে যেন আজ ব্যাট করতে নেমেছিলেন। কথায় বলে ভাগ্য সাহসীদের সঙ্গী হয়। আজ যেন সঞ্জু ঈশ্বরের আশীর্বাদ নিয়ে নেমে ছিলেন। তিনবার তাঁর ক্যাচ মিস করে পঞ্জাব। অবশ্য মূল্য চোকাতে হল না। ঠান্ডা মাথায় শেষ ওভার বল করলেন আর্শদীপ। শেষ বলে দরকার ছিল পাঁচ রান। সঞ্জুর শট জমা পড়ল বাউন্ডারি লাইনে ফিল্ডারের হাতে। এত কাছে এসে হেরে যাওয়াটা সত্যি খারাপ লাগার মত ব্যাপার। স্বপ্ন দেখিয়েছিলেন। কিন্তু সফল করতে পারলেন না সঞ্জু। ট্র্যাজিক নায়ক হয়ে থেকে যেতে হল। রাহুলের জবাব দিয়ে গেলেন সঞ্জু স্যামসন।
    Published by:Rohan Chowdhury
    First published: