• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • ROHIT SHARMA WEARS SPECIAL SHOES VS RCB IN IPL 2021 FIRST MATCH SMJ

IPL 2021: লেখা ছিল বিশেষ বার্তা! প্রথম ম্যাচে রোহিত শর্মার জুতোজোড়া খেয়াল করেছিলেন?

রোহিত প্রথম ম্যাচে আরসিবির বিরুদ্ধে যে জুতো পরে মাঠে নেমেছিলেন তাতে সমাজের জন্য বিশেষ বার্তা লেখা ছিল।

রোহিত প্রথম ম্যাচে আরসিবির বিরুদ্ধে যে জুতো পরে মাঠে নেমেছিলেন তাতে সমাজের জন্য বিশেষ বার্তা লেখা ছিল।

  • Share this:

    #চেন্নাই:

    ১৫ বলে ১৯। আইপিএলের প্রথম ম্যাচে ছাপ রাখতে পারেনি রোহিত শর্মা। তাঁর ব্যাট নিয়ে আলোচনা হচ্ছে না। তবে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কের জুতোজোড়া নিয়ে প্রথম ম্যাচের পর আলোচনা চলছে। অনেকেই খেয়াল করেননি, রোহিত প্রথম ম্যাচে আরসিবির বিরুদ্ধে যে জুতো পরে মাঠে নেমেছিলেন তাতে বিশেষ বার্তা লেখা ছিল। মুম্বইয়ের অধিনায়ক জুতোজোড়ার একটি ছবি শেয়ার করেছেন সামাজীক যোগাযোগমাধ্যমে। সেই জুতোজোড়ায় রয়েছে গন্ডারের মুখে আঁকা। ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসেনের মতো ভারতীয় দলের তারকা রোহিত শর্মাও এখশৃঙ্গ গন্ডার সংরক্ষণের প্রচার করেন বহুদিন ধরে। এদিন আইপিএলের প্রথম ম্যাচেও রোহিত তাই গন্ডার সংরক্ষণের বার্তাই একটু অন্যভাবে দিলেন।

    'সেভ দ্য রাইনো'। এটাই লেখা ছিল রোহিতের জুতোয়। অর্থাত্, গন্ডারদের বাঁচাতে হবে। চোরাশিকারিদের দাপটে দেশের গন্ডারদের অস্তিত্ব বিপন্ন। WWF India ও Animal Planet-এর জন্য বছর দুয়েক ধরে গন্ডার সংরক্ষণের প্রচার করেন রোহিত শর্মা। তাঁর পশুপ্রেমের কথা ক্রিকেটপ্রেমীদের জানা। সুযোগ পেলেই রোহিত বন ও বন্যপ্রাণ সংরক্ষণের বার্তা দেন। এমনকী পথকুকুরদের যত্ন নেওয়ার ব্যাপারেও তিনি সমাজকে বার্তা দিয়েছেন। রোহিত এদিন টুইটে লিখলেন, এটা আমার কাছে শুধু একটা ম্যাচ ছিল না। ক্রিকেট খেলাটা আমার কাছে স্বপ্নপূরণের মতো। তবে এই পৃথিবীকে আরও সুন্দর করে গড়ে তুলতে হলে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

    পাঁচবারের আইপিএল খেতাব জয়ী মুম্বাই ইন্ডিয়ান্সের এবার শুরুটা ভাল হল না। বিরাট কোহলির দলের কাছে হারতে হল রোহিতদের। প্রথমে ব্যাটিং করে ১৫৯ রান তুলেছিল মুম্বাই। এখনকার টি-২০ ম্যাচে এমন লক্ষ্যমাত্রা আহামরি নয়। তাই এত কম রান নিয়ে ম্যাচ জিততে হলে বোলারদের বাড়তি দায়িত্ব নিতে হয়। তবে শেষবেলায় ম্যাচের মোড় অনেকটাই ঘুরিয়ে দিয়েছিলেন বুমরারা। শেষমেশ শেষ বলে গিয়ে ম্যাচ জিতে নেয় আরসিবি।

    রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এবি ডিভিলিয়ার্স ও হর্ষল প্যাটেল এদিন ব্যাট-বলে আরসিবির হয়ে দুরন্ত পারফর্ম করেছিলেন।
    Published by:Suman Majumder
    First published: