Home /News /ipl /
MI vs PBKS: চিপকে মাত্র ১৩১ রানে আটকে গেল মুম্বই

MI vs PBKS: চিপকে মাত্র ১৩১ রানে আটকে গেল মুম্বই

একা লড়লেন রোহিত

একা লড়লেন রোহিত

এটাই ছিল চেন্নাইতে দুটো দলের শেষ ম্যাচ। তাই রোহিত শর্মা এখানকার পিচের চরিত্র সম্পর্কে আগে থেকেই জানতেন

  • Share this:

    মুম্বই ইন্ডিয়ান্স -১৩১/৬

    #চেন্নাই: টসে জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন পঞ্জাব অধিনায়ক কে এল রাহুল। সিদ্ধান্ত ভুল ছিল না প্রমাণ করছিলেন তাঁর বোলাররা। মোজেস, দীপক হুদা এবং আজ প্রথম খেলা রবি বিষ্ণই আঁটোসাঁটো বোলিং করছিলেন। ডি কক ফিরে গেলেন মাত্র ৩ রান করে। ঈশান করলেন মাত্র ৬। এরপর এলেন সূর্যকুমার। চিপকের মন্থর উইকেটে ভরসা দিলেন অধিনায়ক রোহিত শর্মাকে। সাবধানে দুজনে মিলে দলের রান বাড়াতে থাকলেন। এটাই ছিল চেন্নাইতে দুটো দলের শেষ ম্যাচ। তাই রোহিত শর্মা এখানকার পিচের চরিত্র সম্পর্কে আগে থেকেই জানতেন।

    তাড়াহুড়ো করে মারতে গেলে উইকেট হারাতে হবে জানতেন হিটম্যান। তাই এদিন দায়িত্ব নিয়ে লম্বা ইনিংস খেলা ছিল তাঁর আসল লক্ষ্য। সেভাবেই নিজের ইনিংস সাজালেন। খুচরো রান নিয়ে স্কোরবোর্ড চালু রাখার পাশাপাশি, খারাপ বল বাউন্ডারির বাইরে পাঠালেন অনায়াসে। সূর্য যথাসাধ্য চেষ্টা করলেন অধিনায়কের দায়িত্ব ভাগ করে নিতে। বাঁহাতি স্পিনার ফ্যাবিয়ান বুদ্ধি করে বল করলেন। মুম্বই ব্যাটসম্যানদের হাত খোলার জায়গা দিলেন না। কিন্তু আগের ম্যাচে দিল্লির কাছে হেরে একটা জিনিস স্পষ্ট হয়ে গিয়েছিল মুম্বই শিবিরে। মিডল অর্ডার টানা ব্যর্থ। তাই যতটা সম্ভব থাকতে হবে রোহিত শর্মাকে।

    তিনি থাকলে শেষপর্যন্ত বড় রান স্কোর বোর্ডে তোলা কঠিন কাজ নয়। নিজের অর্ধশতরান পূর্ণ করার পর রান তোলার গতি বাড়াতে থাকলেন রোহিত। রাতের ম্যাচে শিশির একটা বড় ফ্যাক্টর হয়ে দেখা দিচ্ছে। পরে যে দল বল করছে তাঁদের কাজটা কঠিন হয়ে যাচ্ছে। পঞ্জাবের বোলাররা শেষ ম্যাচে সানরাইজার্স দলের বিরুদ্ধে দাগ কাটতে ব্যর্থ। শামি চেষ্টা করছেন নিজের সেরাটা দিতে। এই ম্যাচে ইংল্যান্ডের ক্রিস জর্ডনকে ফেরানো হতে পারে। দুই দলের ওজনে অনেক এগিয়ে মুম্বই। কিন্তু রোহিত শর্মা রাহুল দের যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছেন। পাশাপাশি রাহুল মরিয়া পরপর তিন ম্যাচ হারের পর একটা জয় তুলে নিতে।

    চেন্নাইয়ের মাঠে দুটো দলের কাছেই এটাই শেষ ম্যাচ। চেন্নাই পর্ব শেষ করার আগে কোন দল হাসিমুখে মাঠ ছাড়ে সেটাই দেখার। টুর্নামেন্টের সবচেয়ে ভারসাম্য যুক্ত দল মুম্বই ভাল করেই জানত চেন্নাইয়ে ১৬০ রান তোলা মানে দ্বিতীয় ইনিংসে বিপক্ষ দলকে চাপে ফেলে দেওয়া।সূর্য আউট হলেন ৩৩ করে। রোহিত শামির বলে ফ্লিক করে ছয় মারতে গিয়ে আউট হলেন ৬৩ করে। কায় রন চেষ্টা করলেন কিছুতা। কিন্তু আবার ফ্লপ হারদিক। ফিরে গেলেন মাত্র ১ করে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Mumbai Indians, Rohit Sharma

    পরবর্তী খবর