DC vs RCB: পন্থ, হেটমায়ারের লড়াই ব্যর্থ, ১ রানে জয় আরসিবির

DC vs RCB: পন্থ, হেটমায়ারের লড়াই ব্যর্থ, ১ রানে জয় আরসিবির

সিরাজের শেষ ওভারে নাটকীয় জয় আরসিবির

পন্থ এবং ক্যারিবিয়ান হেটমায়ার চেষ্টা করলেও মাত্র এক রানে হারতে হল দিল্লিকে। বুদ্ধি করে বল করলেন সিরাজ

  • Share this:

    আরসিবি - ১৭১/৫

    দিল্লি ক্যাপিটালস - ১৭০/৪

    #আমেদাবাদ: আরসিবির দেওয়া লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুটা মোটেই ভাল হয়নি দিল্লির। ফর্মে থাকা শিখর ধাওয়ান ফিরে গেলেন ৬ রান করে। উইকেট নিলেন জেমিসন। আবারও ব্যর্থ স্টিভ স্মিথ। মাত্র ৪ করে ফিরে গেলেন। পৃথ্বী দারুণ শুরু করলেও থেমে গেলেন ২১ রানে। খোঁচা দিয়ে ধরা পড়লেন ডিভিলিয়ার্স এর হাতে। এরপর অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মার্কাস স্তোইনিস বেশ কিছু দেখার মত শট মারলেন। কিন্তু তিনিও লম্বা ইনিংস খেলতে ব্যর্থ। ফিরে গেলেন ২২ করে।

    অধিনায়ক ঋষভ পন্থ এবং ওয়েস্ট ইন্ডিজের হেঁটমায়ার নিজেদের স্বাভাবিক খেলা চালিয়ে গেলেন। খুচরো রান নিয়ে স্কোরবোর্ড চালু রাখার পাশাপাশি প্রয়োজনে বাউন্ডারিও মারলেন। আরসিবি অবশ্য কৃপণ বোলিং করল। বিশেষ করে নিউজিল্যান্ডের দীর্ঘদেহী জেমিসন। দুটো দলের কাছেই সুযোগ ছিল তালিকায় শীর্ষস্থান দখল করার। দুটো ফ্র্যাঞ্চাইজি মরিয়া ছিল। একদিকে অধিনায়ক বিরাট কোহলি, অন্যদিকে তরুণ ঋষভ পন্থ। লড়াই জমবে সেকথা নিশ্চিতভাবেই জানা ছিল।

    মাথায় রাখতে হবে চেন্নাই ম্যাচ হারার আগে টানা চারটি ম্যাচ জিতে এসেছিল আরসিবি। এবার চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদার মনে করা হচ্ছে বিরাট কোহলির দলকে। অতীতে তিনবার ফাইনালি উঠলেও একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি আরসিবি। অন্যদিকে গতবার ফাইনালে উঠে মুম্বই ইন্ডিয়ান্স দলের কাছে হারতে হয়েছিল দিল্লিকে। ফলে এই ম্যাচটা যে লড়াই হবে তাতে সন্দেহ নেই। ছিলেন ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি যতক্ষণ থাকবেন, তাঁকে নিয়ে ভবিষ্যৎবাণী চলে না। একার হাতে ম্যাচের ভাগ্য বদলে দেওয়ার ক্ষমতা রাখেন।

    অন্যদিকে ছিলেন ওয়াশিংটন সুন্দর। লড়াই চালিয়ে গেলেন দুজনে। নিজেদের শেষ ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস দলের কাছে বড় ব্যবধানে হেরে গিয়েছিল বিরাট কোহলির আরসিবি। প্রথমদিকে ভাল শুরু করেও মিডল অর্ডারের ব্যর্থতায় হারতে হয়েছিল লাল জার্সিধারীদের। বিরাট কোহলি নিজে পাশাপাশি, ব্যর্থ হয়েছিলেন ডি ভিলিয়ার্স এবং ম্যাক্সওয়েল। টুর্নামেন্টের অন্যতম সফল বোলার হর্ষল প্যাটেল শেষ ওভারে দিয়েছিলেন ৩৭ রান।

    আজ মঙ্গলবার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালস দলের বিরুদ্ধে নেমেছিল  আরসিবি। পয়েন্টের বিচারের দুটো দলই একই জায়গায় রয়েছে। রান রেটের বিচারে এগিয়ে রয়েছে দিল্লি। দুই দলেই বড় শট খেলার ক্রিকেটার রয়েছেন একাধিক। ঋষভ পন্থ, শিখর ধাওয়ান, হেঁট মায়ার, স্তোইনিসদের মত অস্ত্র যদি দিল্লির হাতে থাকে, তাহলে অন্যদিকে আরসিবি দলের হাতে রয়েছে বিরাট, দেবদত্ত, ডিভিলিয়ার্স, ম্যাক্সওয়েলদের মত ধ্বংসাত্মক ব্যাটসম্যান।

    পরিবারের একাধিক সদস্য করোনা পজিটিভ হওয়ায় বাড়ি ফিরে গিয়েছেন অশ্বিন। কিন্তু তাছাড়াও অমিত মিশ্র এবং করোনা ভাইরাস থেকে ফিট হয়ে দলে আসা অক্ষর প্যাটেল দলের শক্তি বাড়িয়েছেন। জোরে বোলিং বিভাগে দক্ষিণ আফ্রিকার রাবাডা দিল্লির সম্পদ। পন্থ এদিন অধিনায়ক হিসেবে শেষ পর্যন্ত খেলবেন ঠিক করেছিলেন। তাই যেমন ইচ্ছে তেমন ব্যাট না করে দায়িত্ব নিয়েছিলেন।

    যোগ্য সহায়তা করলেন হেঁটমায়ার। শেষ তিন ওভারে রান তোলার গতি বাড়াল দিল্লি। দেখার মত ছক্কা হাঁকালেন ওয়েস্ট ইন্ডিজ তারকা।কিন্তু লড়াই ব্যর্থ দিল্লির। শেষ ওভারে প্রয়োজন ছিল ১৬ রান। পন্থ এবং ক্যারিবিয়ান হেটমায়ার চেষ্টা করলেও মাত্র এক রানে হারতে হল দিল্লিকে। বুদ্ধি করে বল করলেন সিরাজ।

    Published by:Rohan Chowdhury
    First published: