RCB vs KKR Live: রানের পাহাড়ে চাপা পড়ে হার নাইটদের

রবিবার চিপকে প্রথমে ব্যাট করে আরসিবি ২০৪ রান তোলার পর নাইট রাইডার্স যে ওই রান তাড়া করতে পারবে না সেটা বোঝার জন্য ক্রিকেট পন্ডিত হওয়ার দরকার ছিল না

  • News18 Bangla
  • | April 18, 2021, 19:17 IST
    facebookTwitterLinkedin
    LAST UPDATED A MONTH AGO

    AUTO-REFRESH

    HIGHLIGHTS

    19:12 (IST)

    ম্যাচ শেষ । ১৬৬ রানে গুটিয়ে গেল কেকেআর। ৩৮ রানে জিতল আরসিবি

    19:6 (IST)

    ১৯ ওভারে কেকেআর ১৬২/৭

    19:3 (IST)

    কেকেআর ১৮ ওভারে ১৬১/৭

    19:1 (IST)

    শাকিব আউট

    18:54 (IST)

    কেকেআর ১৭ ওভারে ১৪৬/৫

    18:49 (IST)

    ১৬ ওভারে কেকেআর ১২৬/৫

    18:43 (IST)

    কেকেআর ১৫ ওভারে ১২১/৫

    18:37 (IST)

    ২৯ রানে আউট মরগ্যান। ক্যাচ নিলে্ন বিরাট। উইকেট পেলেন হারশল প্যাটেল। ১৪ ওভারে কেকেআর ১১৫/৫

    18:32 (IST)

    ১৩ ওভারে ১১২/৪ কেকেআর

    18:30 (IST)

    ১২ ওভারে কেকেআর ৯৮/৪

    #চেন্নাই: রবিবার চিপকে প্রথমে ব্যাট করে আরসিবি ২০৪ রান তোলার পর নাইট রাইডার্স যে ওই রান তাড়া করতে পারবে না সেটা বোঝার জন্য ক্রিকেট পন্ডিত হওয়ার দরকার ছিল না। গ্লেন ম্যাক্সওয়েল এবং ডি ভিলিয়ার্স যে ধ্বংসলীলা চালিয়ে গিয়েছিলেন কেকেআর জার্সিতে তার পাল্টা জবাব দেওয়ার মত কাউকে খুঁজে পাওয়া গেল না। শুরুতে শুভ মন গিল কিছুটা চেষ্টা করেছিলেন। কিন্তু বেশিদূর এগোতে পারেননি। ২১ রানেই শেষ হয়ে গিয়েছিল লড়াই। নীতিশ রানা প্রথম দুটো ম্যাচে অর্ধশতরান পেলেও আসল পরীক্ষায় ব্যর্থ। ১৮ করে ফিরে গেলেন।

    রাহুল ত্রিপাঠী ২৫ এবং অধিনায়ক ইয়ন মর্গ্যান ২৯ পাল্টা প্রতিরোধ করার চেষ্টা করেছিলেন। কিন্তু সেটা যথেষ্ট ছিল না। কেকেআরের হেরে যাওয়া ছিল শুধু সময়ের অপেক্ষা। শাকিব কিছুটা লড়াই করলেন। কিন্তু আরসিবি র পাহাড় সমান রানের লক্ষ্যমাত্রা পার করতে পারলেন না। মুম্বাই ইন্ডিয়ানস ম্যাচের পর এবার আরসিবি- র বিরুদ্ধেও হতাশা নিয়েই মাঠ ছাড়তে হল শাহরুখ খানের দলকে। রাসেল নিজের সেরা সময় পেছন ফেলে এসেছেন। একটা বল ব্যাটের মাঝখান দিয়ে খেলতে পারছিলেন না। ১৭ ওভারে অবশ্য চাহালের ওভারে ২০ রান তুললেন। কিছুটা অক্সিজেন পেয়েছিল দল। কিন্তু শেষ পর্যন্ত ৩৮ রানে হেরে মাঠ ছাড়তে হল।

    তাঁকে এত টাকা দিয়ে দলে নেওয়ার কারণে কম সমালোচনা হয়নি। গতবার পঞ্জাব জার্সিতে পুরোপুরি ব্যর্থ ছিলেন আইপিএলে। কিন্তু এবার গ্লেন ম্যাক্সওয়েলকে রেকর্ড পরিমাণ অর্থ দিয়ে দলে নিয়েছিল আরসিবি। গত ম্যাচে অর্ধশতরান করেছিলেন। আজ মাত্র ৯ রানে দুই উইকেট হারিয়ে যখন চাপে পড়েছে দল তখন ভরসা দিলেন। পাল্টা আক্রমণ করলেন কেকেআর বোলারদের। লাল জার্সিধারীদের পায়ের তলার মাটি শক্ত করলেন গ্লেন ম্যাক্সওয়েল। এবার তিনি বুঝিয়ে দিতে মরিয়া তাঁকে দলে নিয়ে ভুল কাজ করেনি আরসিবি। যে চাপ তৈরি হয়েছিল কাটিয়ে দিলেন আক্রমণাত্মক ব্যাটিং করে। এভাবে চলতে থাকলে বিরাটের মাথা ব্যাথা অনেক কমে যাবে। অর্ধশতরান পূর্ণ করলেন

    আজ রবিবার চলতি আইপিএলের প্রথম ডবল হেডার। প্রথম ম্যাচেই দুপুর সাড়ে তিনটের সময় মুখোমুখি রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম কলকাতা নাইট রাইডার্স। দুপুরের ম্যাচ হওয়ার ফলে শিশির এই ম্যাচে খুব বড় ফ্যাক্টর হবে না। মন্থর, অসমান বাউন্সে ভরা উইকেটে বড় রান তোলা অসম্ভব হয়ে উঠেছে ইতিমধ্যেই প্রমাণিত। প্রথম দল স্কোরবোর্ডে ১৫০-১৬০ তুলতে পারলেই রান তাড়া করতে নামা দল চাপে পড়ে যাচ্ছে।

    জয় দিয়ে অভিযান শুরু করলেও শেষ ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে জঘন্যভাবে হেরেছে কেকেআর। নিশ্চিত জেতা ম্যাচ হাতছাড়া হয়েছে। সমালোচনা করেছেন স্বয়ং শাহরুখ খান। তাই আবহাওয়া, পিচ, টসে জেতা বা হারা আজ বড় কথা নয় নাইট শিবিরের সামনে। যেকোনও মূল্যে ম্যাচ জিততে হবে। দলের মিডল অর্ডার পুরো ব্যর্থ। অন্যদিকে পরপর দুটো ম্যাচ খেলে দুটোতেই জয়লাভ করেছে বিরাটের আরসিবি। আত্মবিশ্বাসে টগবগ করছে দলটা।

    বিরাট, ডিভিলিয়ার্স থেকে শুরু করে ম্যাক্সওয়েল এবং জেমিসন শক্তি বাড়িয়েছেন লাল জার্সিধারীদের। কিন্তু দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া নাইট রাইডার্স শিবির আজ মরিয়া হবে জেতার জন্য। রাসেল, শাকিব, ইয়ন মর্গ্যানদের ব্যাট হাতে রান করতে হবে। চেন্নাইয়ের অসম্ভব গরমে খেলাটা কম কঠিন কাজ নয়।

    কিন্তু যে দল মরিয়া হবে, তাঁদের কাছে কোনও চ্যালেঞ্জ কঠিন মনে হবে না। ধুন্ধুমার লড়াই অপেক্ষা করছে ক্রিকেটপ্রেমীদের জন্য সন্দেহ নেই। দিনের শেষে নাইট রাইডার্স জয়ের রাস্তায় ফেরে, নাকি জয়ের হ্যাটট্রিক করে বিরাট কোহলির আরসিবি উত্তর দেবে আজ সন্ধ্যার চিপক।