Rcb vs Kkr: ডিভিলিয়ার্স, ম্যাক্সওয়েলের তাণ্ডব, কেকেআরকে ২০৫ রান তাড়া করতে দিল আরসিবি

Rcb vs Kkr: ডিভিলিয়ার্স, ম্যাক্সওয়েলের তাণ্ডব, কেকেআরকে ২০৫ রান তাড়া করতে দিল আরসিবি

আরসিবিতে এসে যেন ক্রিকেট জীবনের নতুন দিশা খুঁজে পেয়েছেন ম্যাক্সি।

আরসিবিতে এসে যেন ক্রিকেট জীবনের নতুন দিশা খুঁজে পেয়েছেন ম্যাক্সি।

  • Share this:

    #চেন্নাই:

    এবার আইপিএলে এসে যেন নতুন জীবন পেয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। একটা সময়ে তিনি মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েছিলেন। কিছুদিন ক্রিকেট থেকে দূরে সরে গিয়েছিলেন। তারপর খারাপ ফর্ম, চোট। একের পর এক সমস্যায় জেরবার ছিলেন তিনি। মানসিক সমস্যা কাটিয়ে আবার তিনি ক্রিকেটে ফিরেছেন। তবে তার পরও রান পাচ্ছিলেন না। এমনিতে ছোট ফরম্যাটের ক্রিকেটে গ্লেন ম্যাক্সওয়েল জনপ্রিয় নাম। কিন্তু কিছুতেই যেন নিজের নামের সঙ্গে সুবিচার করতে পারছিলেন না অজি অলরাউন্ডার। শেষ পর্যন্ত আরসিবিতে এসে যেন ক্রিকেট জীবনের নতুন দিশা খুঁজে পেয়েছেন তিনি। ৬ বছর পর আইপিএলে হাফ সেঞ্চুরি করেছিলেন। এবার কেকেআরের বিরুদ্ধে ম্যাচেও আরও একটি হাফ সেঞ্চুরি। গ্লেন ম্যাক্সওয়েল যেন আরসিবিতে ভরসার নতুন মুখ হয়ে উঠেছেন।

    চিপকের উইকেট নিয়ে কথা উঠছে বারবার। আইপিএলে সাধারণত রানের বন্যা ছোটে। এই টুর্নামেন্ট মূলত ব্যাটসম্যানদের। এখানে বোলারদের দাপাদাপি খুব কমই দেখা যায়। তবে এবার উল্টো ছবি। এই উইকেটে বল পড়ে দেরিতে ব্যাটে আসছে। কখনও অপ্রত্যাশিতভাবে লাফিয়ে উঠছে। কোনও কোনও স্পিনারের ডেলিভারি আবার প্রায় এক হাত ঘুরছে। সব মিলিয়ে ব্যাটসম্যানদের জন্য বড় সট খেলার উপযুক্ত একেবারেই নয় এই উইকেট। ফলে এবার আইপিএলে রান খুব একটা হচ্ছে না। এবার বোলাররাই ব্যাটসম্যানদের জব্দ করছেন। তবে এদিন হরভজন সিং শাকিব আল হাসান, বরুণ চক্রবর্তীরা কিন্তু হাজার চেষ্টা করেও ম্যাক্সওয়েলের ওপর শাসন কায়েম করতে পারলেন না। তবে বিরাট কোহলি চিপকের স্পিনিং ট্রাকে এদিন বেশিক্ষণ টিকে থাকতে পারেননি।

    ম্যাক্সওয়েলের এদিন কেকেআর স্পিনারদের নিয়ে কার্যত ছিনিমিনি খেললেন। তিনি যেভাবে শাকিব আল হাসানকে রিভার্স সুইপ করছিলেন তা দেখেই তাঁর ফর্ম সম্পর্কে আন্দাজ পাওয়া যাচ্ছিল। গত ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরেছে কেকেআর। সেই হার ছিল বড় ধাক্কা। কারণ ওই ম্যাচে জেতার মুখেই ছিল কলকাতা নাইট রাইডার্স। তবুও শেষমেষ ম্যাচ হেরে ফিরতে হয় শাহরুখ খানের দলের ছেলেদের। তাই আজ আরসিবির বিরুদ্ধে ম্যাচ কেকেআরের কাছে ফিরে আসার লড়াই। এদিকে আরসিবি দুটি ম্যাচ জিতে রয়েছে। আজ জিতলে হ্যাটট্রিক। বিরাটের দলকে কেকেআরের বিরুদ্ধে কয়েক পা এগিয়ে দিলেন ম্যাক্সওয়েল ও এবি ডিভিলিয়ার্স। এবি ৩৪ বলে ৭৬। ম্যাক্সওয়েল ৪৯ বলে ৭৮। এই উইকেটে বড় রান তাড়া করতে নেমে কেকেআরকে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে। মুশকিলের ব্যাপার, সময় গড়ানোর সঙ্গে সঙ্গে উইকেটে বল ঘুরবে বেশি।

    Published by:Suman Majumder
    First published: