• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • RAVI SHASTRI EXCITED TO WITNESS DHONI VS PANT SHOWDOWN IN IPL RRC

IPL 2021: 'গুরু বনাম শিষ্য' লড়াই নিয়ে উত্তেজিত শাস্ত্রী

ধোনি বনাম পন্থ লড়াই দেখতে মুখিয়ে আছেন রবি শাস্ত্রী

আসলে রবি শাস্ত্রী মুখিয়ে রয়েছেন চেন্নাই বনাম দিল্লি লড়াই দেখার জন্য। আরও স্পষ্ট করে বললে মহেন্দ্র সিং ধোনি বনাম তরুণ ঋষভ পন্থ দেখার জন্য

  • Share this:

    #মুম্বই: দারুণ উত্তেজিত রবি শাস্ত্রী। ভাবছেন কেন? এখন তো আর টিম ইন্ডিয়ার খেলা নেই। তাহলে জাতীয় দলের হেড কোচের এত উত্তেজনা কেন? আসলে রবি শাস্ত্রী মুখিয়ে রয়েছেন চেন্নাই বনাম দিল্লি লড়াই দেখার জন্য। আরও স্পষ্ট করে বললে মহেন্দ্র সিং ধোনি বনাম তরুণ ঋষভ পন্থ দেখার জন্য। রবি শাস্ত্রী লিখেছেন,' গুরু বনাম চেলা। দারুণ মজা হবে আজ। স্টাম্প মাইকের দিকে অবশ্যই কান রাখবেন '। আসলে শ্রেয়াস আইয়ার চোট পেয়ে ছিটকে যাওয়ার পর দিল্লির অধিনায়ক করা হবে পন্থকে, অনেকে ভাবতেই পারেননি। কিন্তু চমক দিয়েছে দিল্লি ম্যানেজমেন্ট। শিখর ধাওয়ান, অজিঙ্কা রাহানে, রবীচন্দ্রন অশ্বিনদের মত সিনিয়র থাকা সত্ত্বেও তরুণ পন্থকে দায়িত্ব দিয়ে নতুন বার্তা দিতে চেয়েছে গতবারের রানার্স-আপরা।

    পন্থ নিজেও জানিয়েছেন তিনি রোমাঞ্চিত এই দায়িত্ব পেয়ে। প্রয়োজনে দলের সিনিয়র ক্রিকেটারদের সাহায্য নিয়ে চলবেন জানিয়েছেন তিনি। এমনকি সিনিয়র ক্রিকেটারদের উপস্থিতি আশীর্বাদ বলেছেন ঋষভ। জাতীয় দলের জার্সি গায়ে টেস্ট, টি টোয়েন্টি এবং একদিনের ম্যাচে দুর্ধর্ষ ফর্মে ব্যাট করতে দেখা গিয়েছে তাঁকে। আগে প্রতিভা থাকলেও খারাপ শট খেলে আউট হয়ে ফিরে যেতেন। এখন প্রথমে একটু সময় নিয়ে নিজেকে গুছিয়ে নেন, তারপর স্বাভাবিক আক্রমনাত্মক মানসিকতায় এগিয়ে নিয়ে যান ইনিংস।

    রবি শাস্ত্রী এবং বিরাট কোহলির অবদান অস্বীকার করা যাবে না এই তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যানের উন্নতির পেছনে। মহেন্দ্র সিং ধোনিকে নিজের রোল মডেল মানেন পন্থ। মাহির থেকে দেখে অনেক কিছু শিখতে চান। অধিনায়কের বাড়তি দায়িত্ব কী তাঁর ব্যাটিংয়ে প্রভাব ফেলবে ? মানতে রাজি নন পন্থ। তিনি জানিয়েছেন এই নিয়ে অতিরিক্ত ভেবে চাপ বাড়াতে রাজি নন। সহজ ব্যাপারকে সহজ করে দেখার চেষ্টা করছেন। এমনিতেই উইকেটরক্ষক বলে ফিল্ডিং সাজানো নিয়ে একটা ধারণা আগে থেকেই আছে। কিন্তু অধিনায়ক মানে শুধু ফিল্ডিং সাজানো নয়। ম্যাচ রিডিং থেকে শুরু করে ম্যান ম্যানেজমেন্ট, অনেক কিছুই নিয়ন্ত্রণে রাখতে হয়।

    পন্থ পেছনে ফিরে তাকাতে রাজি নন। বলছেন মাঠে নেমে নিজের স্বাভাবিক খেলা এবং দলকে সঠিক পথে রাস্তা দেখাতে পারলেই তিনি সন্তুষ্ট হবেন। অধিনায়ক হয়েছেন বটে, কিন্তু তিনি নিজেকে দলের একজন সাধারন ক্রিকেটার হিসেবেই দেখতে পছন্দ করবেন। মহেন্দ্র সিং ধোনি উইকেটের পেছনে থেকে বোলারদের নির্দেশ দেন কীভাবে বল করতে হবে ব্যাটসম্যানদের। পন্থ একই কাজ করেছেন অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিরুদ্ধে। এটা তাঁর প্রিয় 'মাহি ভাই'কে দেখেই শেখা।

    চেন্নাই গতবার সপ্তম স্থানে শেষ করেছিল। নিজেদের গর্বের আইপিএল ইতিহাসে সবচেয়ে খারাপ পরিসংখ্যান। তাই অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনি চেষ্টা করবেন রথের চাকা ঘোরাতে। উল্টোদিকে প্রস্তুত তাঁরই শিষ্য ঋষভ পন্থ। একে অপরের প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা অটুট। কিন্তু মাঠের লড়াইয়ে শেষ হাসি কে হাসেন, উত্তর পাওয়া আর কয়েক ঘন্টার অপেক্ষা মাত্র।

    Published by:Rohan Chowdhury
    First published: