• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • RAJASTHAN ROYALS CAPTAIN SANJU SAMSON READY FOR NEW CHALLENGE RRC

IPL 2021: ব্যাট হাতে নিন্দুকদের জবাব দিতে চান সঞ্জু

ব্যাট হাতে জবাব দেওয়ার মঞ্চ সঞ্জুর

আইপিএলে নতুন মরশুমে রাজস্থান রয়েলস স্টিভ স্মিথকে দল থেকে ছেঁটে ফেলে অধিনায়ক বেছে নিয়েছে তরুণ সঞ্জুকে

  • Share this:

    #মুম্বাই: ভারতের অস্ট্রেলিয়া সফরে একদিনের দলে জায়গা পেয়েছিলেন তিনি। কয়েকটা দেখার মত শট খেলা ছাড়া বলার মত কিছু করতে পারেননি। ভাল শুরু করেও দীর্ঘ ইনিংস খেলতে না পারার ব্যর্থতা লড়াই থেকে আবার দূরে সরিয়ে দিয়েছে তাঁকে। তাঁর প্রতিভা নিয়ে সন্দেহ ছিল না। কিন্তু সমস্যা ধারাবাহিকতা। জাতীয় দলে সঞ্জু স্যামসন এখন আলোচনার বাইরে। পুরো স্পটলাইট কেড়ে নিয়েছেন ঋষভ পন্থ। তবুও আইপিএলে নতুন মরশুমে রাজস্থান রয়েলস স্টিভ স্মিথকে দল থেকে ছেঁটে ফেলে অধিনায়ক বেছে নিয়েছে তরুণ সঞ্জুকে।

    কেরলের ব্যাটসম্যান অবশ্য চ্যালেঞ্জ নিতে পিছপা নন। পরিষ্কার জানাচ্ছেন,"ফ্র্যাঞ্চাইজি আমাকে অধিনায়ক বেছে নেবে ভাবতে পারিনি । দলের মালিক ফোন করে বললেন তৈরি থাকতে। আমার কাছে বিরাট সম্মানের ব্যাপার। চেষ্টা করব ভরসার মর্যাদা দিতে"। ১৬.৫ কোটি টাকায় ক্রিস মরিসকে দলে নিয়েছে রাজস্থান। নেওয়া হয়েছে বাংলাদেশ পেসার মুস্তাফিজুর রহমানকে। যদিও মুস্তাফিজুর প্রথম দুটি ম্যাচে নেই। মরিস নিঃসন্দেহে অভিজ্ঞ ক্রিকেটার, কিন্তু চোট সমস্যায় ভোগার প্রবণতা রয়েছে।

    কিন্তু রাজস্থানের সবচেয়ে বড় ভরসা বেন স্টোকস এবং জস বাটলার। তরুণ ক্রিকেটারদের মধ্যে ভারতের রিয়ান পারাগ নিজেকে প্রমাণ করার চেষ্টা করবেন। সঞ্জু বলছেন অধিনায়ক হলেও তিনি সকলের পরামর্শ নিয়ে চলতে চান। দলের সিনিয়র ক্রিকেটারদের থেকে তো বটেই, তরুণ ক্রিকেটারদের থেকেও জানতে চাইবেন উন্নতি করার পরামর্শ। প্রশ্ন করা হয় নিজেকে কী তিনি মহেন্দ্র সিং ধোনির জায়গায় নিয়ে যেতে পারবেন? সঞ্জু বলেন," ধোনি একজনই। দ্বিতীয় কেউ হতে পারবে না। আমি সঞ্জু স্যামসন হিসেবেই পরিচিত হতে চাই"।

    রাহুল দ্রাবিড় এবং কুমার সাঙ্গাকারা দুই কিংবদন্তির থেকেই পরামর্শ পেয়েছেন নিজের ব্যাটিং উন্নতি করার। তিনি খুব ভাল করেই জানেন এই আইপিএল তাঁর কাছে বড় সুযোগ ফের নিজেকে ওপরে তুলে নিয়ে আসার ক্ষেত্রে বড় প্ল্যাটফর্ম। নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করতে চাইবেন। তার জন্য প্রয়োজন ব্যাটে রান। কিন্তু ব্যাটিং এবং অধিনায়কত্ব দুটো সামলাতে অসুবিধা হবে না? সদা হাস্য ক্রিকেটার জানালেন চাপ নিতে তিনি পুরোপুরি তৈরি। যত চাপ সামলাতে পারবেন ততই নিজেকে বড় মঞ্চের জন্য তৈরি রাখতে পারবেন।

    ঋষভ পন্থ এই মুহূর্তে জাতীয় দলের জার্সিতে যেভাবে ব্যাট করছেন তাতে প্রাক্তন বিদেশি ক্রিকেটাররাও মুগ্ধ। সঞ্জুর কাজটা সহজ নয়। তিনি যে লড়াইয়ে পিছিয়ে নেই প্রমাণ করার ক্ষেত্রে তাঁর কাছে এই আইপিএল সেরা প্ল্যাটফর্ম। পারবেন তিনি? সাফল্যের হাইওয়ে না ব্যর্থতার কানাগলি? কোনটা অপেক্ষা করে আছে? উত্তর দেবে সময়।

    Published by:Rohan Chowdhury
    First published: