IPL 2021: বিদেশিরা বাড়ি ফিরেছে, দেশি তারকাদের ভরসাতেই মুম্বইকে বড় টার্গেট রাজস্থানের

IPL 2021: বিদেশিরা বাড়ি ফিরেছে, দেশি তারকাদের ভরসাতেই মুম্বইকে বড় টার্গেট রাজস্থানের

দিল্লিতে কোভিড পরিস্থিতি ভয়ঙ্কর। তবে তাতে আইপিএলে কোনও প্রভাব পড়ছে না।

দিল্লিতে কোভিড পরিস্থিতি ভয়ঙ্কর। তবে তাতে আইপিএলে কোনও প্রভাব পড়ছে না।

  • Share this:

    #নয়াদিল্লি:

    রোহিত শর্মা ও সঞ্জু স্যামসন, দুজনেই চেন্নাই উইকেট নিয়ে ক্ষুব্ধ। নয়াদিল্লিতে ম্যাচ খেলতে নেমে চেন্নাইয়ের পিচ নিয়ে হতাশা উগড়ে দিলেন শর্মাজি। সেইসঙ্গে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে খেলতে নেমে যেন স্বস্তির নিশ্বাস ছাড়লেন। দিল্লির উইকেটে প্রথমে ব্যাটিং করা অ্যাডভান্টেজ। আজ তাই টসে জিতে বাড়তি সুবিধা পেলেন বটে রোহিত শর্মা। তবে তিনি যে দলের বোলিং নিয়ে বেশ চিন্তিত, সেটাও বুঝিয়ে দিলেন। এদিন ঈশান কিষানের বদলে নাথান কুল্টার নাইলকে দলে নিলেন রোহিত। আইপিএলের দর্শকরা হয়তো চেন্নাই থেকে ম্যাচ অন্য ভেনুতে হওয়ায় কিছুটা স্বস্তির নিশ্বাস ফেললেন। কারণ আইপিএলে কম রান হলে বিনোদনে ঘাটতি পড়ে। আর আইপিএলের বিনোদনের সঙ্গে আপোষে রাজি নন দর্শকরা।

    দিল্লিতে কোভিড পরিস্থিতি ভয়ঙ্কর। তবে তাতে আইপিএলে কোনও প্রভাব পড়ছে না। বিসিসিআই ও আইপিএল কর্তৃপক্ষ আগেই জানিয়েছে, ক্রিকেটাররা বিশ্বের সেরা জৈব সুরক্ষা বলয়ে রয়েছেন। ফলে আইপিএল খেলতে এসে কোনও ক্রিকেটারের সংক্রমিত হওয়ার আশঙ্কা প্রায় নেই বললেই চলে। তবে এরই মধ্যে আইপিএল বন্ধের দাবি উঠেছে বিভিন্ন মহলে। বেশ কয়েকজন অস্ট্রেলিয়ার ক্রিকেটার দেশে ফিরে যাওয়ায় সেই দাবি যেন আরও জোরালো হয়েছে। তবে বিসিসিআই সাফ জানিয়েছে, এই জায়গা থেকে আইপিএল বন্ধ হওয়ার প্রশ্নই নেই। শোয়েব আখতারের মতো প্রাক্তনরা আইপিএল বন্ধের দাবি তুলেছেন বটে। তবে তাতে আইপিএলে কোনও প্রভাব পড়বে না। দর্শকশূন্য স্টেডিয়ামে স্বমহিমায় চলছে আইপিএল।

    রাজস্থান ও মুম্বই, দুই দলই পাঁচটি ম্যাচ খেলে জিতেছে মাত্র দুটি। এর মধ্যে মুম্বই তো আবার হারের হ্যাটট্রিকের মুখে দাঁড়িয়ে। আজ হারলে শর্মাজির দলের এবারের প্লে-অফের রাস্তা আরও কঠিন হয়ে যাবে। এদিন রাজস্থান ভাল শুরু করল। দশ ওভারে ৯২ রান তুলে ফেলেছিল সঞ্জু স্যামসনের দল। তবে তার পর থেকেই রানের গতি কিছুটা কমল। যার জেরে শেষ পর্যন্ত মুম্বইকে চ্যালেঞ্জের মুখে ফেলার মতো রান তুলতে পারল না রাজস্থান। এমনিতেই রাজস্থানে এখন বিদেশি তারকার অভাব। জোস বাটলার এদিন ৩২ বলে করলেন ৪১। ক্যাপ্টেন স্যামসন করলেন ২৭ বলে ৪২। মুম্বইয়ের ব্যাটিং লাইন শক্তিশালী। ফলে ১৭২ রানের টার্গেট তাড়া করতে তাদের তেমন সমস্যা হওয়ার কথা নয়। যদিও মুম্বইয়ের অর্ধেকের বেশি ক্রিকেটার এবার ফর্মে নেই।

    Published by:Suman Majumder
    First published:

    লেটেস্ট খবর