IPL 2021: MI vs DC: চিপকের উইকেট আর অমিত মিশ্রর স্পিনে জব্দ পান্ডিয়ারা, মুম্বই ১৩৭

IPL 2021: MI vs DC: চিপকের উইকেট আর অমিত মিশ্রর স্পিনে জব্দ পান্ডিয়ারা, মুম্বই ১৩৭

১০ ওভারের মধ্যেই মুম্বই ইন্ডিয়ান্সের অর্ধেক ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরলেন।

১০ ওভারের মধ্যেই মুম্বই ইন্ডিয়ান্সের অর্ধেক ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরলেন।

  • Share this:

    #চেন্নাই:

    আইপিএল ২০২১-এ মুম্বই ইন্ডিয়ান্সের ক্যাপ্টেন রোহিত শর্মা কেমন খেলছেন! এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে হ্যাঁ বা না, আপনি যাই বলুন না কেন সেই উত্তর দ্বন্দ্বে মেশানো হতে পারে। বারবার হাফ সেঞ্চুরির দোরগোড়ায় পৌঁছে যাচ্ছেন তিনি। কিন্তু অর্ধশত রান করতে পারছেন না। এদিনও ৩০ বলে ৪৪ রান করলেন হিটম্যান। হাফ সেঞ্চুরির দেখা পেলেন না। চিপকের উইকেট নিয়ে প্রশ্ন উঠেছে বারবার। এমন উইকেটে বোলারদরে অ্যাডভান্টেজ। বল যখন তখন যেমন খুশি লাফাচ্ছে। কখনও অপ্রত্যাশিতভাবে ঘুরছে। এই উইকেটে ব্যাটিং করা যে সত্যিই দুষ্কর, মুম্বই ইন্ডিয়ান্সের টপ অর্ডার ব্যাটসম্যানদের অবস্থা দেখে আন্দাজ করা যায়।

    ১০ ওভারের মধ্যেই মুম্বই ইন্ডিয়ান্সের অর্ধেক ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরলেন পাওয়ার প্লে-তে রোহিত শর্মা যতটা সম্ভব রান তোলার চেষ্টা করলেন। কিন্তু চিপকের উইকেটে স্ট্রোক প্লে করা বেশ কঠিন হয়ে পড়ছিল। তার ওপর মুম্বইয়ের ওপেনার কুইন্টন ডি কক ৪ বলে এক রান করে আউট। ফর্মে থাকা সূর্য কুমার যাদব এদিন বড় রানের দেখা পেলেন না। করলেন মাত্র ২৪ রান। তবে সব থেকে বেশি সমালোচনা চলছে যাঁকে নিয়ে তাঁর নাম হার্দিক পান্ডিয়া। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে তাঁকে গণ্য করা হয়। কিন্তু সেই তিনিই এবার আইপিএলে চূড়ান্ত অফ ফর্মে। রান পাচ্ছেন না। কখনো বোলিং করছেন। তবে বল হাতেও যে আহামরি কিছু করে ফেলছেন তা নয়। দিল্লির বিরুদ্ধে এদিন খাতাই খুলতে পারলেন না তিনি। প্রথম বলেই আউট পান্ডিয়া। ক্রুনাল পান্ডিয়াও রান পাননি।

    গত ম্যাচে সেরার শিরোপা উঠেছিল যাঁর মাথায় সেই কায়রন পোলার্ড এই ম্যাচে করলেন মাত্র দু রান। তবে অমিত মিশ্রার যে বলে তিনি এলবিডব্লিউ হলেন সেটা বোঝা অনেক ব্যাটসম্যানের পক্ষেই দুষ্কর হয়ে উঠত। মুম্বই করল মাত্র ১৩৭ রান। দিল্লির স্পিনার অমিত মিশ্র নিলেন চার উইকেট। ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, এমন উইকেটে সেকেন্ড ইনিংসের ব্যাটিং করা অনেক বেশি কঠিন হয়ে পড়বে। তার উপর শিশির ফ্যাক্টর তো রয়েইছে। ফলে প্রথম ইনিংসে মুম্বই ব্যাটসম্যানদের যা অবস্থা হয়েছে, দ্বিতীয় ইনিংসে শিখর ধাওয়ান, পৃথ্বী শদের তার থেকেও খারাপ দশা হলে অবাক হওয়ার কিছু থাকবে না।

    Published by:Suman Majumder
    First published: