IPL 2021: Opening ম্যাচে মুম্বাই অ্যাডভান্টেজ, RCB কেন পিছিয়ে, রইল পাঁচ কারণ

IPL 2021: Opening ম্যাচে মুম্বাই অ্যাডভান্টেজ, RCB কেন পিছিয়ে, রইল পাঁচ কারণ

কাল যেন ক্রিকেট মাঠের তৃণমূল-বিজেপির লড়াই! বাংলার নির্বাচনের মতোই কি এবারের আইপিএলও জমজমাট হবে!

কাল যেন ক্রিকেট মাঠের তৃণমূল-বিজেপির লড়াই! বাংলার নির্বাচনের মতোই কি এবারের আইপিএলও জমজমাট হবে!

  • Share this:

    #মুম্বই:

    মাত্র কয়েক ঘণ্টার আর অপেক্ষা! কাল যেন ক্রিকেট মাঠের তৃণমূল-বিজেপির লড়াই! বাংলার নির্বাচনের মতোই কি এবারের আইপিএলও জমজমাট হবে! মাঠ থাকবে দর্শকহীন। কৃত্রিমভাবে হই-হট্টগোল কি ক্রিকেটারদের উজ্জীবিত করতে পারবে! এই নিয়ে পর পর দুবার দর্শকহীন স্টেডিয়ামে আইপিএলের ম্যাচ হবে। যা কি না অভূতপূর্ব। আইপিএলের ম্যাচ, আর তাতে দর্শক নেই! কিন্তু এই পরিস্থিতিতে এছাড়া আর কোনও উপায় নেই। তবে প্রথম ম্যাচ হাইভোল্টেজ। একদিকে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। অন্যদিকে, একবার অন্তত ট্রফি ছুঁয়ে দেখার আশা করা আরসিবি। একদিকে, ক্যাপ্টেন কোহলি। আরেকদিকে, ভারতীয় ক্রিকেটের হার্টথ্রব রোহিত শর্মা। তবে এই ম্যাচে কিন্তু মুম্বইয়ের দিকেই পাল্লা ভারি। তাঁর পাঁচটি কারণ রইল আপনাদের জন্য-

    ১. মুম্বাইতে একের পর এক তারকা ব্যাটসম্যান। ওপেনার রোহিত শর্মা। কুইন্টন ডি কক অবশ্য প্রথম ম্যাচে খেলবেন না। সুযোগ পেতে পারেন ঈশান কিষাণ বা সূর্যকুমার যাদব। দুজনেই দুরন্ত ফর্ম। দুজনেই টি-২০ স্পেশালিস্ট। ঈশানের এই ম্যাচে রোহিতের জুড়িদার হওয়ার সম্ভাবনা প্রবল। আরসিবিতে কোহলি ও এবি ছাড়া তারকা ব্যাটসম্যান তেমন নেই। তবে এই দুজন খেলে দিলে আর কারও দরকারও পড়বে না। দেবদত্ত পাড্ডিকাল ভাল ফর্মে ছিলেন। তবে তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন কিছুদিন আগে। তাঁর আগামীকাল প্রথম একাদশে থাকার সম্ভাবনা প্রায় নেই।

    ২. হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ডের মতো দুরন্ত অলরাউন্ডার রয়েছেন মুম্বাইতে। রয়েছেন ক্রুনাল পান্ডিয়া। আরসিবির কাছেও গ্লেন ম্যাক্সওয়েল রয়েছেন। তবে গত মরশুমে তিনি ফ্লপ হয়েছিলেন। এমনকী একটিও ছক্কা হাঁকাতে পারেননি। আর ওয়াশিংটন সুন্দর ফর্মে থাকলেও অভিজ্ঞতার অভাবে ভুগতে পারেন।

    ৩. মু্ম্বাইয়ের বোলিং ইউনিট দুর্দান্ত। জসপ্রিত বুমরা, নাথান কুল্টার নাইল, অ্যাডাম মিলনে, জেমস প্যাটিনসন, ট্রেন্ট বোল্টের মতো পেসাররা রয়েছেন। রাহুল চাহার, পীযূশ চাওলার মতো স্পিনার কার্যকরী হতে পারেন। তবে দুজনের মধ্যে একজনই সুযোগ পাবেন। আরসিবির কাছে নবদীর সাইনি, কাইল জেমিসন, মদম্মদ সিরাজ ও যুজবেন্দ্র চাহালের মতো বোলার রয়েছেন।

    ৪. চিপকের উইকেট স্পিন-সহায়ক। ফলে ব্যাটসম্যানদের রান তুলতে কসরত করতে হবে। এই উইকেটে চাহাল কার্যকরী হতে পারেন। তবে গত কয়েকটি ম্যাচে তাঁর ফর্ম ঠিকঠাক ছিল না। এদিকে আবার চাওলার মতো লেগ স্পিনার বিরাট কোহলিকে বিরক্ত করতে পারেন।

    ৫.মুম্বাই ও আরসিবি এখনও পর্যন্ত আইপিএলে ২৭টি ম্যাচ খেলেছে। এখানে কিন্তু মুম্বাই এগিয়ে। ১৭টি ম্যাচ জিতেছে তারা। চ্যাম্পিয়ন্স লিগে দুটি ম্যাচই মুম্বই জিতেছে। তবে চিপকে এখনও পর্যন্ত দুদল খেলেছে দুটি ম্যাচ। মুম্বই ও আরসিবি একটি করে ম্যাচ জিতেছে।

    Published by:Suman Majumder
    First published:

    লেটেস্ট খবর