• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • KL RAHUL AND CHRIS GAYLE DOMINATES MUMBAI INDIANS AS PUNJAB KINGS BACK TO WINNING WAYS RRC

MI vs PBKS: হারের হ্যাটট্রিক শেষে মুম্বই বধ পঞ্জাবের

দুরন্ত ব্যাটিং রাহুলের

রান তাড়া করতে নেমে বুদ্ধি করে এগোচ্ছিলেন রাহুল এবং আগরওয়াল। দুজনের পার্টনারশিপে উঠে গেল ৫৩ রান

  • Share this:

    পঞ্জাব কিংস জয়ী ৯ উইকেটে

    #চেন্নাই: শুক্রবার প্রথমে ব্যাট করে মুম্বই ইন্ডিয়ান্স যখন ১৩১ রান তুলল, তখনই মনে হয়েছিল এই ম্যাচে জিততে পারবে না রোহিত শর্মার দল। তবুও দলের নাম মুম্বই ইন্ডিয়ান্স বলেই নিশ্চিত করে কিছু বলা যায় না। অতীতে বহু ম্যাচ কম রান তুলে জিতেছে মুম্বই। টুর্নামেন্টের সবচেয়ে ধারাবাহিক দল। কিন্তু সেই চ্যাম্পিয়ন দল চেন্নাইয়ের মাঠে এই নিয়ে পাঁচটা ম্যাচের ভেতর তিনটে হারল। সবে টুর্নামেন্টের প্রথমদিক। এখনই গেল গেল রব তোলার মত কিছু হয়নি। কিন্তু অশনিসংকেত কিছুটা দেখা যাচ্ছে। যত তাড়াতাড়ি সেটা ঠিক করতে পারে পাঁচবারের চ্যাম্পিয়ন দল ততই মঙ্গল।

    রান তাড়া করতে নেমে বুদ্ধি করে এগোচ্ছিলেন রাহুল এবং আগরওয়াল। দুজনে পার্টনারশিপে উঠে গেল ৫৩ রান। ব্যক্তিগত ২৫ রানের মাথায় আউট হলেন আগারওয়াল। ব্যাট করতে এলেন ক্রিস গেইল। ক্যারিবিয়ান কিংবদন্তি জানতেন আজ অযথা ঝুঁকি নিয়ে বড় শট খেলার দরকার নেই। লো স্কোরিং ম্যাচে বুদ্ধি করে এগোনো সেরা উপায়। সেটাই করলেন তিনি। প্রথম দিকে একটু মানিয়ে নিতে সময় নিলেন। কিন্তু তারপর নিজের স্বাভাবিক আক্রমনাত্মক শট খেললেন।

    অধিনায়ক রাহুলের দায়িত্ব ছিল শেষপর্যন্ত থেকে দলকে জিতিয়ে ফেরা। আজকের আগে পর্যন্ত হারের হ্যাটট্রিক করেছিল পঞ্জাব। শেষ ম্যাচে সানরাইজার্স দলের কাছে ৯ উইকেটে হারের মুখ দেখতে হয়েছিল। অধিনায়ক রাহুল কথা দিয়েছিলেন তাড়াতাড়ি দলকে জয়ের রাস্তায় ফেরাবেন। কথা রাখলেন। দেখনদারি নয়, দায়িত্বশীল ইনিংস খেলে দলকে গুরুত্বপূর্ণ জয় এনে দিলেন। চ্যাম্পিয়ন দলকে হারানোর ফলে পঞ্জাব দলটার আত্মবিশ্বাস অনেকটাই বেড়ে যাবে। কিছুটা অক্সিজেন পাবে প্রীতি জিন্টার দল।

    আর মুম্বই নিজেদের স্বাভাবিক জেতার গ্রহে এখনও ঢুকতে পারেনি। ধারাবাহিকতার অভাব দেখা যাচ্ছে। ক্রিকেট মহান অনিশ্চয়তার খেলা। আজ যে রাজা, কাল সে ফকির। শক্তির বিচারে অনেকটা পিছিয়ে থাকা পঞ্জাব যে মুম্বইকে হারিয়ে দেবে অনেকেই ভাবতে পারেনি। ম্যাচ শেষে রাহুল জানালেন ড্রেসিংরুমে জন্টি রোডস, অনিল কুম্বলের মত কিংবদন্তীরা সবসময় বলে এসেছেন আত্মবিশ্বাস না হারাতে। গতবার আরবে প্রথমদিকে পরপর হারের পর দ্বিতীয় পর্বে ঘুরে দাঁড়িয়েছিল দল।

    অধিনায়ক হিসেবে তিনি জানতেন দলের ক্রিকেটারদের ভেতরে সেই ক্ষমতা রয়েছে। প্রয়োজন ছিল খালি একটা জয়ের। আজ সেই জয় পেলেন তাঁরা। তাও আবার চ্যাম্পিয়ন দলের বিরুদ্ধে। রাহুল মনে করেন দলের আত্মবিশ্বাস অনেকটাই বেড়ে যাবে আজকের প্রদর্শনের পর। পাশাপাশি ক্রিস গেইলের প্রশংসা করলেন রাহুল। সিনিয়র ক্রিকেটার হিসেবে গুরুত্বপূর্ণ ম্যাচে দলকে ভরসা দিয়েছেন ইউনিভার্স বস।

    তাছাড়া তরুণ লেগ স্পিনার রবি বিষ্ণই আজ প্রথম সুযোগেই যেভাবে বল করেছে তার প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক। রাহুল মনে করেন শুধু ব্যাটিং নয়, আজ জয় সম্ভব হয়েছে কমপ্লিট টিম গেম খেলার ফলে। প্রত্যেকে নিজেদের অবদান রেখেছে। পাশাপাশি শেষ দুটি ম্যাচে বড় রান পাননি তিনি। আজ পেলেন। সেদিক থেকে দেখতে গেলে আজ জয়ের পাশাপাশি ব্যাটসম্যান রাহুল দারুণ পারফর্ম করলেন।

    Published by:Rohan Chowdhury
    First published: