IPL 2021: নাইট সংসারে পরিবর্তন হিসেবে ভাসছে কোন তিনটি নাম? দেখুন

IPL 2021: নাইট সংসারে পরিবর্তন হিসেবে ভাসছে কোন তিনটি নাম? দেখুন

দলে আসতে পারেন পবন এবং বেন

বাঁহাতি স্পিনার পবন নেগিকে খেলানো হতে পারে। বল করার পাশাপাশি তাঁর ব্যাটের হাত যথেষ্ট ভাল, তাই তাঁকে সুযোগ দেওয়ার কথা ভাবা হচ্ছে। পাশাপাশি চিন্তা-ভাবনা করা হচ্ছে বেন কাটিংকে নিয়ে।

  • Share this:

    #আমেদাবাদ: হতাশা আর হতাশা! সেই একই ছবি। গৌতম গম্ভীর এর হাত ধরে ২০১৪ সালের পর থেকে আর চ্যাম্পিয়ন হওয়া হয়ে ওঠেনি কলকাতা নাইট রাইডার্স দলের। মুখে যতই 'করব, লড়ব, জিতব' স্লোগান উঠুক, বাইশ গজে দলটা যেন অক্সিজেনহীন রোগী। জলের বাইরে মাছের যে অবস্থা হয়, মাঠে নেমে এই দলটারও একই হাল। না আছে লড়াইয়ের মানসিকতা, না আছে সদিচ্ছা। দ্বিতীয় সারির একটা ক্রিকেট দল নিয়ে মুখে বড় বড় কথা লেগে আছে নির্লজ্জ টিম ম্যানেজমেন্টের। কোচ ব্রেন্ডন ম্যাককালাম নিজের হতাশা গোপন করেননি।

    দলে যে পরিবর্তন আসন্ন সেটা সকলেই জানেন। নাইট রাইডার্স দলের কোচ যখন ব্রেন্ডন ম্যাককালাম, তখন সেই দলের ক্রিকেটাররা কোথায় আগ্রাসী ক্রিকেট খেলবেন, তা নয়, উল্টে ভয়ে ভয়ে মাঠে নামেন। অন্য দল যখন ব্যাটিং পাওয়ার প্লে দারুণভাবে কাজে লাগায়, তখন কেকেআর থাকে ব্যাকফুটে। নাইট অন্দরমহলে অশান্তির কালো মেঘ ছেয়ে গিয়েছে। মনে করা হচ্ছে পরের ম্যাচে তিনটি পরিবর্তন অবশ্যম্ভাবী।

    বাঁহাতি স্পিনার পবন নেগিকে খেলানো হতে পারে। বল করার পাশাপাশি তাঁর ব্যাটের হাত যথেষ্ট ভাল, তাই তাঁকে সুযোগ দেওয়ার কথা ভাবা হচ্ছে। পাশাপাশি চিন্তা-ভাবনা করা হচ্ছে বেন কাটিংকে নিয়ে। রাসেল কিছুটা হলেও ফর্মে ফিরেছেন। তাই তাঁকে বসানোর পরিকল্পনা নেই। প্যাট কামিন্স নিচের দিকে রান করতে সক্ষম, আবার দলের এক নম্বর পেসার। তাই তাঁকেও বাইরে রাখা সম্ভব নয়। ফলে সুনীল নারিনকে বসানো যায় কিনা চলছে চিন্তাভাবনা। বেন কাটিং অতীতে মুম্বই ইন্ডিয়ান্স দলে সাফল্যের সঙ্গে খেলেছেন। বিগ ব্যাশ এবং পাকিস্তান সুপার লিগেও খেলার অভিজ্ঞতা প্রচুর। তাই একবার তাঁকেও সুযোগ দিতে চায় ম্যানেজমেন্ট। অলরাউন্ডার হিসেবে বেন উপযোগী ক্রিকেটার।

    আবার ভেসে আসছে করুন নায়ারের নাম। কর্নাটকের এই ব্যাটসম্যান টেস্ট ক্রিকেটে ভারতের হয় ট্রিপল সেঞ্চুরির মালিক। ঘরোয়া ক্রিকেটে যথেষ্ট ভাল খেলেছেন। অতীতে পঞ্জাবের হয়ে আইপিএল খেলেছেন। তাই তাঁকেও দেখে নেওয়ার পক্ষে টিম ম্যানেজমেন্ট। যখন একই দল বারবার খেলিয়ে লাভ হচ্ছে না, তখন পরিবর্তনই যে পথ, তাতে সন্দেহ নেই। অতীতে দেখা গিয়েছে অনেক সময় পরিবর্তন করে ব্যর্থ দল সাফল্যের রাস্তায় ফিরেছে। তাই কেকেআর পরিবর্তন ঘটিয়ে ব্যর্থতার কানাগলি থেকে সাফল্যের হাইওয়েতে উঠতে পারে কিনা সেটাই দেখার।

    Published by:Rohan Chowdhury
    First published: