• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • KKR CAPTAIN EOIN MORGAN NOT IN FAVOUR OF LEAVING INDIA AMONGST COVID 19 SURGE RRC

IPL 2021: ক্রিকেটারদের ভারত ছাড়ার মানসিকতায় বিরক্ত মর্গ্যান

ভারত ছেড়ে যেতে রাজি নন ইয়ন মর্গ্যান, প্যাট কামিন্স

ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক মনে করেন ভারতবর্ষে এই মুহূর্তে সবচেয়ে সুরক্ষিত হলেন আইপিএল খেলা ক্রিকেটাররা। যেভাবে খেলার মাঠ থেকে শুরু করে টিম হোটেল সব জায়গায় সাবধানতা অবলম্বন করা হচ্ছে

  • Share this:

    #মুম্বই: পালিয়ে যেতে ভালোবাসেন না কখনও। মাঠে দাঁড়িয়ে দলের বিপদে যেমন সামনে থেকে লড়াই করেন, তেমনই ক্রিকেটের বাইরের জীবনে সামনে থেকেই যে কোনও পরিস্থিতির সম্মুখীন হতে তৈরি থাকেন ইয়ন মর্গ্যান। একদিকে কিছু অস্ট্রেলিয়ান এবং ইংলিশ ক্রিকেটার যখন ভারতের ভয়াবহ পরিস্থিতির জন্য দেশে ফিরে যাচ্ছেন, তখন এটা সঠিক মানসিকতা নয় বলে জানালেন কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। পরিস্কার করে তিনি জানিয়েছেন যখন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করেছে, তখন সেই চুক্তি ভেঙে নির্ধারিত সময়ের আগে দেশে ফিরে যাওয়া সুস্থ মানসিকতা নয়। পেশাদার ক্রিকেটার হিসেবে এটা মোটেও গ্রহণযোগ্য নয়।

    ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মনে করেন ভারতবর্ষে এই মুহূর্তে সবচেয়ে সুরক্ষিত হলেন আইপিএল খেলা ক্রিকেটাররা। যেভাবে খেলার মাঠ থেকে শুরু করে টিম হোটেল সব জায়গায় সাবধানতা অবলম্বন করা হচ্ছে এবং জৈব সুরক্ষা বলয় মজবুত করা হচ্ছে তাতে বিশেষ ভয়ের কারণ নেই মনে করেন তিনি। পাশাপাশি তিনি বুঝে উঠতে পারছেন না যখন কোনও দল চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়াই করে তখন যত কঠিন পরিস্থিতি হোক, কী করে মাঝপথে দলকে ছেড়ে সে ফিরে যেতে পারে? এমন মানসিকতা মেনে নিতে পারেন না তিনি।

    প্রয়োজনে এই কঠিন সময়ে ভারতবাসীর পাশে থাকতে চান। পাশাপাশি আইপিএল বন্ধ হয়ে যাক, এই ভাবনার পক্ষে নন তিনি। জানিয়েছেন ইংল্যান্ডে যখন প্রথম লকডাউন হয়েছিল তখন দীর্ঘদিন পর রাগবি ইউনিয়ন লিগ, বুন্দেসলিগা এবং ইপিএল দেখা গিয়েছিল টিভিতে। তাও দীর্ঘ অপেক্ষার পর। একঘেয়েমি কাটাতে পেরেছিল মানুষ। কিছুটা হলেও এই কঠিন পরিস্থিতিতে ভারতবাসীর মনে অক্সিজেন সঞ্চার করছে আইপিএল।

    তাই টুর্নামেন্ট বন্ধ হওয়ার প্রয়োজন আছে বলে মনে করেন না তিনি। একদিন পরেই আবার ম্যাচ খেলতে হবে কেকেআর দলকে। আমেদাবাদে পঞ্জাবের বিরুদ্ধে চার ম্যাচ পরে জয় পেয়েছিল কেকেআর। বৃহস্পতিবার লড়াই দিল্লি ক্যাপিটালস দলের বিরুদ্ধে। ইয়ন মর্গ্যান এবং তাঁর দল পুরোপুরি তৈরি।মাঠের ভিতরে প্রতিপক্ষ এবং বাইরে করোনা, কোন লড়াইটা বেশি কঠিন? ইয়ন মর্গ্যান মোটেও করোনার ভয়ে গুটিয়ে থাকতে নারাজ। পাশাপাশি ইংলিশ অধিনায়কের মনোভাব  অন্য বিদেশি ক্রিকেটারদের কাছে কী বার্তা বয়ে আনে, সেটাই দেখার।

    Published by:Rohan Chowdhury
    First published: