• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • KKR CAPTAIN EOIN MORGAN ADMITS MIDDLE ORDER FAILURE A CAUSE OF CONCERN RRC

IPL 2021: মিডল অর্ডার চিন্তা বাড়াচ্ছে মানছেন মর্গ্যান

মিডল অর্ডার নিয়ে চিন্তায় মর্গ্যান

অধিনায়ক ইয়ন মর্গ্যান মেনে নিয়েছেন মিডল অর্ডার ব্যর্থ হওয়ায় নতুন করে ভাবতে হচ্ছে

  • Share this:

    #চেন্নাই: টুর্নামেন্ট শুরু হওয়ার আগে নাইট রাইডার্স অধিনায়ক ইয়ন মর্গ্যান বলেছিলেন দলের অন্যতম শক্তিশালী জায়গা মিডল অর্ডার। তিনি নিজে, শাকিব, রাসেল, কার্তিকদের মত ক্রিকেটার থাকার ফলে বিপক্ষ দল এমন শক্তিশালী মিডল অর্ডারের বিরুদ্ধে স্বাচ্ছন্দ বোধ করবে না জানিয়েছিলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। সানরাইজার্স ম্যাচে জিতে শুরু করলেও নীতিশ রানা এবং রাহুল ত্রিপাঠী ছাড়া কেউ রান পাননি। দ্বিতীয় ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে সেই একই ছবি। রানা এবং কিছুটা গিল ছাড়া ব্যর্থ বাকিরা। রাহুল ত্রিপাঠী (৫), মর্গ্যান (৭), শাকিব (৯), রাসেল (৯) ডাহা ফ্লপ এঁরা প্রত্যেকে। কার্তিক ৮ রানে অপরাজিত থাকলেও, নিজের ঘরের মাঠে এমন ব্যাটিং প্রশ্ন তুলে দিচ্ছে।

    কেউ কেউ মনে করছেন চিপকে দীনেশ কার্তিককে এত নীচে নামানোর মানে হয় না। যে মাঠে খেলে তিনি বড় হয়েছেন, যে পিচের চরিত্র তাঁর নখদর্পনে, সেই মাঠে কার্তিককে সঠিক জায়গায় নামায়নি টিম ম্যানেজমেন্ট। পাশাপাশি অধিনায়ক ইয়ন মর্গ্যান মেনে নিয়েছেন মিডল অর্ডার ব্যর্থ হওয়ায় নতুন করে ভাবতে হচ্ছে। সবচেয়ে বড় কথা যে জায়গা থেকে মুম্বইয়ের বিরুদ্ধে হেরেছে কেকেআর, সেটা রীতিমত অসম্ভব ব্যাপার। তিরিশ বলে একত্রিশ রান প্রয়োজন। হাতে ছয় উইকেট। এই ম্যাচ কেউ হারতে পারে ভাবাই যায় না।

    রাসেল বল হাতে সফল হলেও ব্যাট হাতে একেবারেই ছন্দে নেই। অনেকেই মনে করছেন তিনি এখন অতীতের ছায়ামাত্র। স্পিন বা পেস, কোনওটাই খেলতে পারছেন না। দেখে মনে হচ্ছে জলের মাছকে টেনে ডাঙায় তোলা হয়েছে। শাকিব বল হাতে কিছুটা সার্ভিস দিলেও, ব্যাট হাতে দুটো ম্যাচে ফ্লপ। দুবারই অফের বল লেগে ঘুরিয়ে মারতে গিয়ে ক্যাচ দিয়েছেন। অধিনায়ক মর্গ্যান নিজেও বিনা কারণে অতি আক্রমনাত্মক হতে গিয়ে ভুল শট খেলে উইকেট ছুড়ে দিয়ে এসেছেন। ইংলিশ অধিনায়ক মেনে নিচ্ছেন নিজেদের হাতে থাকা ম্যাচ এভাবে হারতে হওয়া সত্যি হতাশার।

    অনুশীলনে আগামী তিন দিন কাটাছেঁড়া চলবে ভুল শট খেলার। কিছু জায়গায় ব্যাটিং অর্ডার পরিবর্তন করা হতে পারে। মুম্বই যত না ম্যাচ জিতেছে, তার থেকে বেশি কেকেআর তাঁদের জয় উপহার দিয়েছে। মাঝের সময়টা গঙ্গা দিয়ে অনেক জল বয়ে গিয়েছে, কিন্তু মুম্বই বনাম কেকেআর ম্যাচের ভবিতব্য পাল্টায়নি। দিনের শেষে মুম্বই জিতবে, নাইট রাইডার্স হারবে, এটাই যেন নিয়ম হয়ে দাঁড়িয়েছে।

    ব্যাটিং যদি প্রথম তিনজনের ওপর নির্ভরশীল হয়ে পড়ে, তাহলে মিডল অর্ডারের ভূমিকা কোথায়? কয়েকশো আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রেখে দলকে কী সাহায্য করছেন ইয়ন মর্গ্যান, শাকিব, আন্দ্রে রাসেলরা? সবে টুর্নামেন্টের শুরু। সময় রয়েছে নিজেদের ভুলভ্রান্তি শুধরে নেওয়ার। না হলে কিন্তু নতুন অধিনায়ক ইয়ন মর্গ্যান এসেও নাইটদের ভাগ্যের চাকা ঘোরাতে পারবেন না।

    Published by:Rohan Chowdhury
    First published: