• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • KKR BATTING COACH DAVID HUSSEY SAYS SHUBHMAN GILL WILL BE ONE OF THE CONTENDERS FOR HIGHEST RUN SCORERS IN IPL RRC

PBKS vs KKR : শুভমান ফর্মে ফিরবেই বলছেন হাসি

PBKS vs KKR : শুভমান ফর্মে ফিরবেই বলছেন হাসি

গিল নিয়ে চিন্তিত নন হাসি

হাসি মনে করেন পৃথিবীর সেরা ব্যাটসম্যান যিনি, তিনিও খারাপ সময়ের মধ্যে দিয়ে যান। আবার বেরিয়ে আসেন। গিল এই মুহূর্তে খারাপ সময়ের ভেতর দিয়ে যাচ্ছেন

  • Share this:

    #মুম্বই: তিনি যে আগামীদিনের সুপারস্টার তাতে বিন্দুমাত্র সন্দেহ নেই কারও। সুনীল গাভাস কার, রবি শাস্ত্রী থেকে শুরু করে রাহুল দ্রাবিড় পর্যন্ত মেনে নিয়েছেন আগামীদিনে ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান হতে চলেছেন শুভমান গিল। বিশেষ করে অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের টেস্ট সিরিজ জয়ের পেছনে এই তরুণ ব্যাটসম্যান যেভাবে রান তাড়া করা শুরু করেছিলেন তা মুগ্ধ করেছে অনেককে। কিন্তু আইপিএলে ৫ ম্যাচে এখনও পর্যন্ত মাত্র ৮০ রান করেছেন তিনি। অন্যদিকে যখন আরসিবি দলের তরুণ বাঁহাতি ব্যাটসম্যান দেবদত্ত পরিকাল দুর্ধর্ষ ফর্মে, তখন অন্যদিকে গিলের এই খারাপ ফর্ম চিন্তায় রেখেছে ক্রিকেটপ্রেমীদের।

    কোথায় দায়িত্ব নিয়ে দলকে শক্ত ভিতের ওপর দাঁড় করাবেন, তা নয়, উল্টে খারাপ শট খেলে উইকেট দিয়ে আসছেন। রাজস্থানের বিরুদ্ধে রান আউট হয়েছেন মাত্র ১১ করে। সেটা করতেও নিয়েছেন ১৯ বল। তবে তরুণ ব্যাটসম্যানকে নিয়ে বাকি সবাই যতই চিন্তা করুন, চিন্তিত হতে রাজি নন নাইট রাইডার্স ব্যাটিং কোচ ডেভিড হাসি। ডেভিড স্পষ্ট করে দিয়েছেন টুর্নামেন্টের শেষে দেখা যাবে এই শুভমানই অন্যতম সেরা স্কোরার হয়েছেন। কিন্তু কিসের ভিত্তিতে এ কথা বলছেন তিনি?

    প্রাক্তন অস্ট্রেলিয়ান তারকা মনে করেন পৃথিবীর সেরা ব্যাটসম্যান যিনি, তিনিও খারাপ সময়ের মধ্যে দিয়ে যান। আবার বেরিয়ে আসেন। গিল এই মুহূর্তে খারাপ সময়ের ভেতর দিয়ে যাচ্ছেন। টেকনিক ভুল হচ্ছে এমন নয়, কিন্তু কোনও দুর্বোধ্য কারণে লম্বা ইনিংস খেলতে পারছেন না। হাসি মনে করেন গিল খারাপ ব্যাটিং করছেন না, কিন্তু রান পেতে গেলে একটু ভাগ্যের দরকার। একবার যদি শুভমান বড় রান পেয়ে যান তাহলে কিন্তু তাঁকে আটকানো যাবে না। হাসি জানিয়েছেন তরুণ ব্যাটসম্যানের সঙ্গে তিনি নিয়মিত কথা বলছেন, চেষ্টা করছেন নিজের অভিজ্ঞতা ভাগ করে নিতে।

    রাজস্থান দলের বিরুদ্ধে যেভাবে আত্মসমর্পণ করেছে কেকেআর টপ অর্ডার, তার ব্যাখ্যা কী? কেন ম্যাচের পর ম্যাচ রান করতে পারছেন না অধিনায়ক ইয়ন মর্গ্যান? হাসি মনে করেন এমন ভাবার কারণ নেই কেকেআর দলের দুই ওপেনার গিল এবং রানা সেরা বোলিং খেলতে পারেন না। রানা দুটো অর্ধশতরান করেছেন। কিন্তু তারপর থেকে ব্যর্থতার গল্প শুরু। ওপেনিং নিয়ে টিম ম্যানেজমেন্ট জোর দিচ্ছে সেটা আগেই জানা গিয়েছিল। হাসি মনে করেন একটু আগ্রাসী হতে হবে ওপেনিং ব্যাটসম্যানদের। ব্যাটিং পাওয়ার প্লের সুবিধা নিতে হবে বড় শট খেলে।

    আর অধিনায়ক ইয়ন মর্গ্যান ভাগ্যের কারণে রান আউট হয়েছেন। তিনি মনে করেন তাড়াতাড়ি এসব খামতি কাটিয়ে উঠবে দল। কিন্তু তিনি আশার বাণী শোনালে কী হবে? নাইট সমর্থকরা ইতিমধ্যেই প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছেন দলের ব্যাটিং অর্ডার নিয়ে। কোন যুক্তিতে রান পাওয়া রাসেলকে বসিয়ে রেখে আগে নামানো হল নারিনকে? কেন ওপেন করতে নেমে গিল এবং রানা দুজনেই অতি রক্ষণাত্মক মানসিকতা রাখছেন? কেন গুরকিরতকে সুযোগ দেওয়া হচ্ছে না? সব প্রশ্নের জবাব হাসির কাছে নেই সেটা বোঝার জন্য ক্রিকেট পন্ডিত হওয়ার দরকার পড়ে না।

    Published by:Rohan Chowdhury
    First published: