IPL 2021: ম্যাচের আগে কী কুসংস্কার মানেন রাসেল, জানুন

IPL 2021: ম্যাচের আগে কী কুসংস্কার মানেন রাসেল, জানুন

সুদিন ফিরবে দলের আশাবাদী রাসেল

সমর্থকদের পাশে থাকতে বলছেন এবং উৎসাহ দিতে বলছেন। আগামীদিনে রাসেল ঝড় কালবৈশাখী থেকে টর্নেডো হয়ে আছড়ে পড়ে কিনা সেটাই দেখার।

  • Share this:

    #মুম্বই: ক্রিকেটাররা যেমন মাঠে পরিশ্রমে বিশ্বাস করেন, তেমনই মাঠের বাইরে ভাগ্য যে একটা বড় ভূমিকা পালন করে সেটা মানেন বেশিরভাগ তারকা। ভাগ্য সহায় না থাকলে পরিশ্রম করেও সফল হওয়া যায় না, এই বিশ্বাস রয়েছে প্রচুর তারকা ক্রিকেটারের। শুধু ভারতীয় ক্রিকেটার নন, এই চিন্তাধারার বাইরে নন বিদেশিরাও। যেমন আন্দ্রে রাসেল। কলকাতা নাইট রাইডার্স দলের এই তারকা অলরাউন্ডার কয়েকটা কুসংস্কার মনের মধ্যে রেখে মাঠে নামেন। সেই রহস্য উন্মোচন করতে গিয়ে ক্যারিবিয়ান তারকা বলেন,"মাঠে নামার আগে খুব বেশি কথা বলতে পছন্দ করি না। ডাগ আউটে চুপচাপ বসে থাকি। মাঠের দড়ি পেরোনোর আগে বাঁপা আগে রাখি। সতর্ক থাকি যাতে ভুল করে ডান পা আগে না চলে যায়। প্রথম বল খেলার আগে পিচের ওপর চার বার ব্যাট ঠুকে দেখি। এতে মনে সাহস পাই"।

    প্রথম দুই ম্যাচে রান পাননি। তৃতীয় ম্যাচ থেকে কিছুটা ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। আর শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংস দলের বিরুদ্ধে তাঁর ব্যাটে ঝড় লক্ষ্য করা গিয়েছে। ৫৪ রানের ইনিংসটায় হাফ ডজন বিশাল ছক্কা মেরেছিলেন। যদিও দলকে জেতাতে পারেননি, সেই দুঃখ এখনও ভুলতে পারছেন না। তবে এটা বুঝেছেন একটা জয় দলের মনোবল পাল্টে দেবে। সতীর্থ অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার প্যাট কামিন্স যেভাবে ব্যাট হাতে লড়াই করেছিলেন তার প্রশংসা রাসেলের মুখে।

    শনিবার রাজস্থানের বিরুদ্ধে ম্যাচ। ক্যারিবিয়ান তারকা আশাবাদী হেরে গেলেও চেন্নাই ম্যাচে যেভাবে লড়াই করেছিল দল তাতে জয় পাওয়া বেশি দূরে নয়। কুসংস্কার এই ম্যাচেও মেনে মাঠে নামবেন। তবে পেশাদার ক্রিকেটার হিসেবে জানেন শুধু কুসংস্কার ম্যাচ জেতায় না। দক্ষতা এবং লড়াই সবচেয়ে জরুরি। তাঁর ফিটনেস নিয়ে অনেকে প্রশ্ন তুলেছেন। নীচু হয়ে বল ধরতে পারেন না। দুই ওভার হাত ঘুরিয়ে পরিশ্রান্ত হয়ে পড়ছেন। সব সমালোচনার জবাব মুখে নয়, মাঠেই দিতে চান কেকেআর দলের শক্তিমান।

    সমর্থকদের পাশে থাকতে বলছেন এবং উৎসাহ দিতে বলছেন। আগামীদিনে রাসেল ঝড় কালবৈশাখী থেকে টর্নেডো হয়ে আছড়ে পড়ে কিনা সেটাই দেখার। রাসেল বলছেন চেন্নাই ম্যাচের পর দলের মধ্যে একটা আলাদা মানসিকতা তৈরি হয়েছে। তাছাড়া দলকে উদ্বুদ্ধ করে মালিক শাহরুখ খানের বার্তা তাঁদের মোটিভেশন দিচ্ছে।নিজে যখন একবার বড় রানে ফিরেছেন তখন আর পেছন ফিরে তাকাতে রাজি নন।

    Published by:Rohan Chowdhury
    First published: