Home /News /ipl /

IPL 2021: পঞ্জাবকে হারিয়ে প্রথম জয় সানরাইজার্সের

IPL 2021: পঞ্জাবকে হারিয়ে প্রথম জয় সানরাইজার্সের

ব্যাট হাতে অর্ধশতরান করলেন বেয়ারস্টো

ব্যাট হাতে অর্ধশতরান করলেন বেয়ারস্টো

ওপেনিং পার্টনারশিপ ওয়ার্নার এবং বেয়ারস্টো তুলে ফেললেন ৭৩ রান।ম্যাচ জেতার পর অধিনায়ক ওয়ার্নার জানিয়ে দিলেন আশা করছেন এটাই টুর্নামেন্টে তাঁদের টার্নিং পয়েন্ট প্রমাণিত হবে

  • Share this:

    সানরাইজার্স জয়ী ৯ উইকেটে

    #চেন্নাই: পঞ্জাবের দেওয়া টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই সানরাইজার্স দলের দুই বিদেশি ওয়ার্নার এবং বেয়ারস্টো খেলাটা ধরে ফেললেন। খুচরো রান নিয়ে স্কোরবোর্ড চালু রাখার পাশাপাশি খারাপ বল বাউন্ডারির বাইরে পাঠালেন অনায়াস দক্ষতায়। এদিন প্রথম সানরাইজার্স দলের হয়ে মাঠে নামলেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। ওপেনিং পার্টনারশিপ ওয়ার্নার এবং বেয়ারস্টো তুলে ফেললেন ৭৩ রান। ব্যক্তিগত ৩৭ রানের মাথায় আউট হলেন ওয়ার্নার। কিন্তু বেয়ারস্টো এবং উইলিয়ামসন সাবধানে এগোতে থাকলেন।

    উইলিয়ামসন চলে আসায় নিঃসন্দেহে সানরাইজার্স দলের মিডল অর্ডারে শক্তি বেড়েছে। শামি, আর্ষদীপ, মুরুগান, অ্যালেনরা বল হাতে সেভাবে চাপে ফেলতে পারলেন না সানরাইজার্স ব্যাটসম্যানদের। পরপর তিন ম্যাচ হেরে যে দমবন্ধ করা পরিস্থিতি তৈরি হয়েছিল কমলা জার্সিধারীদের, আজকের পর সেটা কিছুটা হলেও কেটে গেল। অক্সিজেন পেল সানরাইজার্স। চেন্নাইয়ের মাঠে এটাই সানরাইজার্স দলের প্রথম জয়। শেষ ম্যাচে মহেন্দ্র সিং ধোনির দলের কাছে পর্যদুস্ত হতে হয়েছিল পঞ্জাবকে। অন্যদিকে হারের হ্যাটট্রিক করে বসেছিল সানরাইজার্স। তাই আজ চেন্নাইতে দুই দলের কাছেই ম্যাচটা ছিল কামব্যাক লড়াই।

    টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন কে এল রাহুল। কিন্তু প্রথম থেকেই ধস নামল প্রীতি জিন্টার দলের ব্যাটিংয়ে। অধিনায়ক রাহুল ফিরে গেলেন মাত্র ৪ করে। আগারওয়াল কয়েকটা দেখার মত শট খেলেও ফিরে গেলেন ২২ করে। ব্যর্থ হলেন ক্রিস গেইল। ১৫ করে এলবিডব্লিউ হয়ে গেলেন রশিদ খানের বলে। পুরান খাতা না খুলেই রান আউট হয়ে গেলেন। টানা দুটো ম্যাচে ভেঙে পড়ল পঞ্জাব ব্যাটিং। দীপক হুদা লড়াই করলেন সামান্য। কিন্তু অভিষেক শর্মার বলে এলবি হলেন। অস্ট্রেলিয়ান মোজেস হেনরিক ফিরে গেলেন ১৪ করে। অভিশেক শর্মার বলে স্ট্যাম্প আউট হলেন।

    তরুণ শাহরুখ খান এরপর দায়িত্ব নিলেন দলের রান বাড়ানোর। দুটো ছক্কা হাঁকালেন। কিন্তু খলিল আহমেদের বলে মারতে গিয়ে ২২ রানে আউট হয়ে গেলেন।চেন্নাইয়ের স্পিন-সহায়ক উইকেট সাহায্য করছিল রশিদ খানকে। আফগান স্পিনার বেশ কিছু বৈচিত্র দেখালেন। পাশাপাশি বলতে হবে খলিল আহমেদের কথা। এই বাঁহাতি জোরে বোলার ভারতীয় দল থেকে বাদ পড়েছেন। একটা সময় ধারাবাহিকতার অভাব দেখা দিচ্ছিল। কিন্তু এই আইপিএল খলিলের বড় পরীক্ষা। বাঁহাতি স্পিনার অভিষেক শর্মা বুদ্ধি করে বল করলেন। তবে ব্যর্থতা পঞ্জাব ব্যাটসম্যানদের। পিচের চরিত্র না বুঝে খারাপ শট খেলে রিকেট দিয়ে এলেন।

    সিদ্ধার্ত কল যথেষ্ট কৃপণ বোলিং করলেন। তবে চিপক বজায় রাখল তাঁর চরিত্র। লো স্কোরিং ম্যাচ ছাড়া ক্রিকেটপ্রেমীদের হতাশ করেছে চেন্নাই। বুধবার প্রথম ম্যাচে সেই ট্রেন্ড বজায় রইল। কেন দলের ব্যাটিং লাইনআপ খারাপ পারফর্ম করছে খুঁজে বের করতে হবে পঞ্জাবের ব্যাটিং কোচকে। সহজেই ম্যাচটা জিতে নিল ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টোরা।

    পাশাপাশি এদিন দেখে মনে হয়েছে সানরাইজার্স জেতার জন্য আগের থেকে অনেক বেশি মরিয়া। নিজেদের ভুলভ্রান্তি কমিয়ে নেওয়াই এখন আসল টার্গেট। এদিন দলে রাখা হয়েছিল কেদার যাদবকেও। এই ধারাবাহিকতা বজায় রাখাটাই এখন চ্যালেঞ্জ কমলা জার্সিধারীদের। ম্যাচ জেতার পর অধিনায়ক ওয়ার্নার জানিয়ে দিলেন আশা করছেন এটাই টুর্নামেন্টে তাঁদের টার্নিং পয়েন্ট প্রমাণিত হবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Chepauk Stadium, Sunrisers Hyderabad

    পরবর্তী খবর