• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • IT WAS A DREAM COMING TRUE FOR AVESH KHAN AFTER 3 YEARS TO GET MS DHONI WICKET RRC

IPL 2021: তিন বছরের অপেক্ষার অবসান, উচ্ছ্বসিত আবেশ

IPL 2021: তিন বছরের অপেক্ষার অবসান, উচ্ছ্বসিত আবেশ

মাহির উইকেট স্বপ্নের মত বলছেন আবেশ খান

তিন বছর আগে মহেন্দ্র সিং ধোনির উইকেট নেওয়ার সুযোগ এসেছিল। কিন্তু কাজে লাগাতে পারেননি আবেশ

  • Share this:

    #মুম্বই: দীর্ঘকায় ছেলেটা ঘরোয়া ক্রিকেটে গত এক বছর বল হাতে ধারাবাহিক পারফর্ম করেছিল। মধ্যপ্রদেশের হয়ে বিজয় হাজারে ট্রফিতে ১৪ উইকেট পাওয়ার পর তাঁর দক্ষতা নিয়ে প্রশ্ন ছিল না। চেন্নাই সুপার কিংস দলের বিরুদ্ধে স্বপ্ন সফল হয়েছে আবেশ খানের। দীর্ঘদিন পর এত আনন্দ পেয়েছেন তিনি। ভাবছেন কেন? বোলারদের কাজই তো উইকেট পাওয়া, পার্টনারশিপ ভাঙা। তাহলে কী এমন বিরাট কাজ করে ফেলেছে এই ফাস্ট বোলার। আসলে আবেশ নিজেই জানিয়েছেন তাঁর খুশির কারণ। তিন বছর আগে মহেন্দ্র সিং ধোনির উইকেট নেওয়ার সুযোগ এসেছিল। কিন্তু কাজে লাগাতে পারেননি তিনি। বলা ভাল, কলিন মুনরো সহজ ক্যাচ মিস করায় মাহির উইকেট পাওয়া হয়ে ওঠেনি।

    কিন্তু এবার স্বপ্ন সফল হয়েছে। দিল্লির হয়ে দুরন্ত বল করেছেন তিনি। মহেন্দ্র সিং ধোনির স্টাম্প ছিটকে দিয়েছেন। খাতা না খুলেই ড্রেসিংরুমে ফিরতে হয়েছিল প্রাক্তন ভারত অধিনায়ককে। আবেশ জানিয়েছেন," বলতে পারেন আমার জীবনের অন্যতম সেরা মুহূর্ত মাহি ভাইকে বোল্ড করা। ভাষায় বোঝাতে পারব না ঠিক ওই সময় কী অনুভুতি হচ্ছিল। ওই একটা উইকেট আমার আত্মবিশ্বাস অনেক বাড়িয়ে দিয়েছে। তবে আমরা নির্দিষ্ট পরিকল্পনা করেই মাহি ভাইয়ের বিরুদ্ধে বল করেছিলাম। পরিকল্পনার ফসল পেয়েছি"। ধোনি ছাড়া ডু প্লেসিকেও এলবি করেছিলেন তিনি। তরুণ ফাস্ট বোলার মনে করেন এই টুর্ণামেন্টে দিল্লির ফাস্ট বোলিং ইউনিট সেরা।

    প্রথম ম্যাচে কোয়ারেন্টাইন পর্ব শেষ হয়নি বলে খেলতে পারেননি দুই দক্ষিণ আফ্রিকান জোরে বোলার রাবাডা এবং নোকিয়া। এছাড়া অভিজ্ঞ ইশান্ত শর্মা এবং উমেশ যাদব রয়েছেন দলে। তাই তরুণ আবেশ খানের কাছে কঠিন চ্যালেঞ্জ নিজের জায়গা ধরে রাখা। কিন্তু তিনি নিশ্চিত কঠিন পরিশ্রম করে তিনি এই মুহূর্তে যে ছন্দে রয়েছেন, তাতে দলে জায়গা ধরে রাখতে পারবেন। পাশাপাশি জানাচ্ছেন প্রতি মুহূর্তে অনুশীলন চলাকালীন সিনিয়র বোলারদের থেকে শেখার চেষ্টা করছেন। ভাল করেই জানেন অভিজ্ঞতার দিক থেকে বাকিদের থেকে তিনি পিছিয়ে।

    তাই টুর্নামেন্ট যত এগোবে ততই কঠিন পরীক্ষা দিতে হবে তাঁকে। কিন্তু ইন্দোর শহরের তরুণ পেসার যে কোনও পরীক্ষার জন্য প্রস্তুত। নিজেকে সেভাবেই তৈরি করেছেন। জানেন এই মুহূর্তে ভারতীয় দলের কড়া নাড়তে গেলে আইপিএলে পারফর্ম করা জরুরি। আগে ভারতীয় ক্রিকেটের ব্যাটসম্যানের অভাব না থাকলেও, ফাস্ট বোলারের অভাব ছিল প্রচুর। কিন্তু গত তিন বছর ছবিটা বদলে গিয়েছে। এই মুহূর্তে জাতীয় দলের ঢোকার জন্য একাধিক ফাস্ট বোলার লড়াই করছেন। আবেশ খানের আসল লক্ষ্য টিম ইন্ডিয়ার জার্সি গায়ে চাপানো। কিন্তু তার জন্য এই আইপিএল প্রচন্ড গুরুত্বপূর্ণ তাঁর কাছে।

    Published by:Rohan Chowdhury
    First published: