• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • IPL 2021 VIRAT KOHLI CAN IMPROVE HIS TECHNIQUE BY LOOKING AT BABAR AZAM SUGGESTS PAKISTANI AAQIB JAVED DD TC

IPL 2021: খেলায় ব্যস্ত কোহলি, বিতর্ক উস্কে প্রাক্তন পাকিস্তানির পরামর্শ বাবর আজমের থেকে টেকনিক শুধরে নিন কোহলি

IPL 2021: খেলায় ব্যস্ত কোহলি, বিতর্ক উস্কে প্রাক্তন পাকিস্তানির পরামর্শ বাবর আজমের থেকে টেকনিক শুধরে নিন কোহলি

virat kohli can improve his technique by looking at babar azam, suggests former pakistan pacer aaqib javed -Photo- File

IPL 2021-র মরশুমের শুরুটা ভালোই হয়েছে RCB অধিনায়ক বিরাট কোহলির৷ তারপরেও নাকি চিরপ্রতিদ্বন্দ্বী দেশ থেকে আসছে পরামর্শ৷

  • Share this:

#লাহোর: দুই প্রতিবেশী দেশের মধ্যে সৌহার্দ্য তেমন নেই। তার উপরে বিষয়টা যদি ২২ গজে এসে দাঁড়ায়, প্রতিভার লড়াই হয়ে ওঠে ধুন্ধুমার। অতীতে ভারত বনাম পাকিস্তানের বহু ক্রিকেট ম্যাচে সেই বিষয়টা স্পষ্ট হয়ে উঠেছে। তবে হালফিলে ভারতীয় ক্রিকেট দল আর পাকিস্তানি ক্রিকেট দলের মধ্যে সব চেয়ে বেশি বিতর্ক চলছে অধিনায়কের দক্ষতা নিয়ে। দেখতে দেখতে বিরাট কোহলি (Virat Kohli) বনাম বাবর আজম (Babar Azam) শিবিরে ভাগ হয়ে গিয়েছে দুই দেশ এবং জনতা। সেই বিতর্ককেই এবার উস্কে দিলেন পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার আকিব জাভেদ (Aaqib Javed)।

আসলে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের তালিকা যদি তৈরি করা হয়, তাহলে সেখানে স্টিভ স্মিথ (Steve Smith), কেন উইলিয়ামসন (Kane Williamson) এবং জো রুটের (Joe Root) মতো সেলিব্রিটি ক্রিকেটারদের সঙ্গে কোহলি এবং আজমের নামও খুব স্বাভাবিক ভাবেই চলে আসবে। অস্বীকার করা যায় না যে আজমের চেয়ে কোহলি বেশ অনেকগুলো দিক থেকে এগিয়ে আছেন, কিন্তু বিশেষ করে ব্যাটিং নিয়ে আপাতত তাঁকে আজমের সঙ্গে তুলনার মুখে পড়তেই হচ্ছে। আরও স্পষ্ট করে বললে সেঞ্চুরি করা নিয়ে এই বিতর্ক ক্রমশ জোরদার হয়ে উঠছে।

কারণটা নেহাতই পারফরম্যান্স! প্রায় এক বছর এবং মোটামুটি পাঁচ মাস হতে চলল কোহলির কোনও আন্তর্জাতিক খেলায় একশো রান করা হয়ে ওঠেনি! এই দিক থেকে ভাগ্য কিন্তু সহায় হয়েছে পাকিস্তানের ক্রিকেট দলের অধিনায়কের। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ODI-তে তিনি সেঞ্চুরি করেছেন, সেই সঙ্গে খর্ব করেছেন কোহলি এবং দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হাশিম আমলার (Hashim Amla) মাঠের দাপট। কাজেই এবার যদি পাকিস্তান মুখ খোলে, বলতেই হয় নিরপেক্ষ ভাবে যে সে হক তাদের আছে।

আকিব জাভেদও এই সুযোগের সদ্ব্যবহার করতে ছাড়েননি। তিনি সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন যে যদি খেলার টেকনিক নিয়ে প্রশ্ন ওঠে, তাহলে বলতে হবে কোহলি একটু দুর্বল হয়ে আছেন! তাঁর মতে, এই দিক থেকে কোহলির তুলনায় অনেক বেশি এগিয়ে রয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক। তবে শুধু কোহলির সঙ্গে আজমের তুলনা টেনেই ক্ষান্ত থাকেননি জাভেদ। সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) সঙ্গেও তিনি আজমের তুলনা টেনেছেন এবং জানিয়েছেন যে ক্রিকেটের ঈশ্বরের মতো ব্যাটিংয়ে আজমের কোনও খুঁত কেউ বের করতে পারবেন না!

বাবর আজমের সঙ্গে তুলনা করলে বিরাট কোহলির শট রেঞ্জ বেশি ভালো, সেটা স্বীকার করতেই হবে। কিন্তু বল স্যুইং করলে কোহলি অফ-স্টাম্পের চারপাশে আটকে পড়েন, ঠিক যেমনটা হয়েছিল জেমস অ্যান্ডারসনের (James Anderson) বিরুদ্ধে ইংল্যান্ডের খেলায়! কিন্তু বাবরের এরকম কোনও দুর্বলতা নেই। উনি যদি কোহলির ফিটনেস রুটিন মেনে চলেন, তাহলে আরও ভালো খেলতে পারবেন। পাশাপাশি দুর্বলতা কাটানোর জন্য বিরাটের আজমের খেলার কৌশল থেকে শিক্ষা নেওয়া উচিত, জানাচ্ছেন জাভেদ!

Keywords: Virat Kohli, Babar Azam, Aaqib Javed, Century, Cricket

Original Story Link: https://timesofindia.indiatimes.com/sports/cricket/news/virat-kohli-can-improve-his-technique-by-looking-at-babar-azam-says-aaqib-javed/articleshow/82017796.cms

Written By: Anirban Chaudhury

Published by:Debalina Datta
First published: