হোম /খবর /খেলা /
RCB vs KKR eliminator : বিরাটদের বিরুদ্ধে রাসেল না সাকিব ? চলছে অঙ্ক

IPL 2021, RCB vs KKR : বিরাটদের বিরুদ্ধে রাসেল না সাকিব ? চলছে অঙ্ক

বিরাটের আরসিবি -র বিরুদ্ধে রাসেল এবং সাকিবকে নিয়ে ভাবনা কেকেআর শিবিরে

বিরাটের আরসিবি -র বিরুদ্ধে রাসেল এবং সাকিবকে নিয়ে ভাবনা কেকেআর শিবিরে

IPL 2021 RCB vs KKR Andre Russell or Shakib Al Hasan, who will play for KKR against RCB. ফিট হয়ে ওঠা আন্দ্রে রাসেলের প্রথম একাদশে ফেরার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে।নাইট শিবির থেকে জানা গিয়েছে যে বুধবার ফিটনেস টেস্ট হয়েছে ক্যারিবিয়ান অলরাউন্ডারটির। আরসিবি ম্যাচে প্লে-অফে রাসেল খেললে বসতে হবে সাকিবকে

আরও পড়ুন...
  • Last Updated :
  • Share this:

শারজা: আরবে আইপিএলের দ্বিতীয় পর্যায়ের প্রথম ম্যাচে বিরাট কোহলির আরসিবি দলকে নয় উইকেটে হারিয়েছিল কেকেআর। ৯২ রানে অলআউট হয়ে গিয়েছিল আরসিবি। কিন্তু এখন পরিস্থিতি ভিন্ন। নিজেদের ইতিহাসে প্রথমবার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার জন্য মরিয়া দেখাচ্ছে বেঙ্গালুরুর ফ্র্যাঞ্চাইজিকে। ভুল শুধরে নেওয়ার সুযোগ নেই। এলিমিনেটর মানেই মাথার উপর ঝুলন্ত খাঁড়া। ভুল মানেই বিদায়।

সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে মাঠে নামার আগে নাইট রাইডার্স শিবিরে চলছে শেষ মুহূর্তের জোরদার প্রস্তুতি। প্রথম এগারো গড়া নিয়েও থাকছে নানা অঙ্ক। কারণ বিরাট কোহলিদের বিরুদ্ধে শারজায় হবে এলিমিনেটর ম্যাচ। এখানকার পিচে গতি কম। বল পড়ে ধীরে আসে। ফলে, স্ট্রোক নেওয়া কঠিন হয়ে দাঁড়ায়। এই কন্ডিশনে, কলকাতার তিন স্পিনার মারাত্মক হয়ে উঠতে পারেন। সুনীল নারিন, বরুণ চক্রবর্তী ও সাকিব আল হাসান ত্রয়ী যে কোনও ব্যাটিং লাইন আপের নাভিশ্বাস তুলে দিতে পারেন। তাঁদের মিলিত ১২ ওভার তফাত গড়ে দিতেই পারে।

আরও পড়ুন - SAFF India vs Nepal : আজ নেপালের বিরুদ্ধে অগ্নিপরীক্ষা সুনীলদের

কিন্তু মুশকিল হল, শারজার মাঠেই রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে বৃহস্পতিবার গতির তুফান ছুটিয়েছেন কলকাতার পেসাররা। শিবম মাভি নিয়েছেন চার উইকেট। লকি ফার্গুসনের সংগ্রহ তিন উইকেট। দু’জনে মিলে সাত উইকেট নিয়েছেন মাত্র ৩৯ রানে। ফলে, ধন্ধে পড়েছে টিম ম্যানেজমেন্ট। বাড়তি পেসার খেলানোর ভাবনাও উঁকি দিচ্ছে শিবিরে। বিশেষ করে ফিট হয়ে ওঠা আন্দ্রে রাসেলের প্রথম একাদশে ফেরার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে।

নাইট শিবির থেকে জানা গিয়েছে যে বুধবার ফিটনেস টেস্ট হয়েছে ক্যারিবিয়ান অলরাউন্ডারটির। প্লে-অফে রাসেল খেললে বসতে হবে সাকিবকে। ডেথ ওভারে গতির হেরফেরে বিপক্ষ ব্যাটসম্যানকে বিভ্রান্ত করার ক্ষমতা রয়েছে তাঁর। পাশাপাশি, ব্যাট হাতেও ঝড় তোলার ব্যাপারে তিনি সুদক্ষ। তাই রাসেল খেললে মনস্তাত্ত্বিক ভাবে অনেকটাই এগিয়ে থাকবে কেকেআর।চতুর্দশ আইপিএলের দ্বিতীয় পর্বে নাইট-ব্রিগেডের ভারসাম্যে দারুণ উন্নতি ঘটেছে।

 বোলারদের মধ্যে সফলতম বরুণ (১৬ উইকেট)। ছন্দে সুনীল নারিনও। পেসারদের মধ্যে লকি ফার্গুসন, শিবম মাভি রয়েছেন বিধ্বংসী মেজাজে। সব মিলিয়ে কলকাতাকে রীতিমতো আত্মবিশ্বাসী দেখাচ্ছে। তবে আরসিবি জানে এই ম্যাচটা যেমন তাদের কাছে নতুন ইতিহাস তৈরি করার, তেমনই লজ্জাজনক পরাজয়ের প্রতিশোধ নেওয়ার প্লাটফর্ম। তাই সোমবার ধুন্ধুমার লড়াই অপেক্ষা করে আছে ক্রিকেট প্রেমীদের জন্য।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: IPL 2021, RCB vs KKR