• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • IPL 2020 CHRIS MORRIS CALLS RCB CAPTAIN VIRAT KOHLI GENIUS AFTER HIS BRILLIANT KNOCK AGAINST CSK TC DD

IPL 2020: 'নার্ভাস' ক্রিস মরিস বিরাট কোহলিকে দিলেন 'জিনিয়াস' তকমা, কিন্তু কেন?

Photo courtesy- rcb/twitter

ক্রিস মরিসের মতে বিরাট কোহলি 'জিনিয়াস'!

  • Share this:

#দুবাই: এই উত্তরটা সত্যি বলতে কী যাঁরা খেলা দেখেছেন, তাঁদের কাছে এর মধ্যেই স্পষ্ট। বিরাট কোহলির অধিনায়কত্বে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু যে ভাবে জয় ছিনিয়ে এনেছে চেন্নাই সুপার কিংস-এর হাত থেকে, তা এখন সব প্রশ্নের অতীত!

কিন্তু দলের এক খেলোয়াড়, বিশেষ করে তিনি যদি হয়ে থাকেন শুধু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-এরই নন, বিশ্ব-ক্রিকেটেরও মুখ, সে ক্ষেত্রে তাঁর মতামতের একটা বাড়তি গুরুত্ব থেকেই যায়। তা ছাড়া এখানে ঠিক দক্ষিণ আফ্রিকার খেলোয়াড় ক্রিস মরিস ভারতের বিরাট কোহলি সম্পর্কে মতামতও জাহির করেননি। একে একই সঙ্গে বলতে হবে নির্ভরতার পরাকাষ্ঠা, আবার স্বীকারোক্তিও!

হয়েছে কী, মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে থাকা চেন্নাই সুপার কিংস কিন্তু আর একটু হলেই জয়ের মুকুট নিয়ে বেরিয়ে যাচ্ছিল। তীরে এসে তাদের তরী ডুবল স্রেফ বিরাট কোহলির জন্যই! ক্রিস মরিস তাই বলছেন যে দলের যখন বিরাট কোহলিকে সব চেয়ে বেশি প্রয়োজন ছিল, তখন তিনি কাউকে নিরাশ করেননি!

এই কথার অবশ্য এক গভীর তাৎপর্য আছে। চলতি IPL-এর খেলায় বিরাট কোহলির পারফরম্যান্স এবং দলকে খেলানোর ব্যাপারে তাঁর সিদ্ধান্ত নিয়ে এ কথা সে কথা শুরু করেছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা।  ৫২ বলে ৯২ রান তুলে সেঞ্চুরির কাছাকাছি পৌঁছে যাওয়া বিরাট কোহলি বুঝিয়ে দিলেন যে তাঁর উপরে বিশ্বাস হারানো চলবে না! পাশাপাশি না বললেই নয়- IPL-এ একজন অধিনায়কের এটাই সব চেয়ে বেশি ব্যক্তিগত স্কোর! অর্থাৎ সব দিক থেকেই সমালোচনার জুতসই জবাব দিয়েছেন বিরাট কোহলি।

তাই ক্রিস মরিসের মতে বিরাট কোহলি 'জিনিয়াস'! কেন না, ১৬ ওভারের পর তাঁদের সবার মনে হয়েছিল যে এ বারে একটা কিছু অঘটন না ঘটলে খেলা জেতা যাবে না! আর সেটাই সম্ভব করে দেখালেন বিরাট কোহলি!

বেশ কথা! এটুকু বুঝতে কোনও অসুবিধা হয় না। কিন্তু ক্রিস মরিসের মতো দাপুটে খেলোয়াড়ের 'নার্ভাস' থাকার কারণটা কী?

আসলে অনেক দিন হয়ে গেল কোনও খেলায় অংশ নিয়েছিলেন তিনি। তার ঠিক পরেই এটা প্রথম খেলা। তাই যেন টেস্ট ডেবিউয়ের মতোই নার্ভাস হয়ে ছিলেন, অকপট স্বীকারোক্তি ক্রিস মরিসের!

Published by:Debalina Datta
First published: