আসন্ন T20 বিশ্বকাপের জন্য পাকিস্তানের ক্রিকেটারদের ভিসায় সবুজ সংকেত ভারতের!

আসন্ন T20 বিশ্বকাপের জন্য পাকিস্তানের ক্রিকেটারদের ভিসায় সবুজ সংকেত ভারতের!

Pakistan Cricket Team- Photo- File

T20 বিশ্বকাপ খেলতে আসার জন্য পাকিস্তানের ক্রিকেটারদের ভিসায় অনুমোদন দেবে ভারত।

  • Share this:

#নয়াদিল্লি: আপাতত ভিসা সমস্যার সমাধান। মাস খানেক আগেই ইঙ্গিত দিয়েছিল BCCI। সেই পথ ধরেই অ্যাপেক্স কাউন্সিলকে ভারত সরকারের বার্তা জানিয়ে দিলেন BCCI সচিব জয় শাহ (Jay Shah)। তিনি জানান, T20 বিশ্বকাপ খেলতে আসার জন্য পাকিস্তানের ক্রিকেটারদের ভিসায় অনুমোদন দেবে ভারত।

এর আগে T20 বিশ্বকাপ খেলতে আসার জন্য সে দেশের ক্রিকেটারদের ভিসা সংক্রান্ত বিষয়ে BCCI-এর কাছে লিখিত আশ্বাস চেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। ভিসা যাতে দ্রুত নিশ্চিত করা হয়, সেই বিষয়টি জানতে চাওয়া হয়েছিল চিঠিতে। এর পর সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) নেতৃত্বাধীন ভারতীয় বোর্ডের তরফে জানানো হয়, আগামী এক মাসের মধ্যে সংশ্লিষ্ট সমস্যার সমাধান করা হবে। তার মাঝে এই নতুন সিদ্ধান্ত কিছুটা হলেও আশার আলো দেখাচ্ছে। সম্প্রতি PTI-কে দেওয়া এক সাক্ষাৎকারে অ্যাপেক্স কাউন্সিলের (Apex Council) এক সদস্য জানান, পাকিস্তানের ক্রিকেট টিমের ভিসা ইস্যু ইতিমধ্যেই সমাধান করা হয়েছে। তবে প্লেয়ারদের পাশাপাশি বর্ডার পেরিয়ে সমর্থকরা এ দেশে আসতে পারবেন কি না, তা এখনও জানা যায়নি। এ নিয়ে আবারও বৈঠকে বসবে বোর্ড।

প্রসঙ্গত, বিগত কয়েক বছরে রাজনৈতিক বিবাদ ও চাপান উতোরের জেরে দুই দেশের মধ্যে কোনও দ্বি-পাক্ষিক সিরিজ খেলা সম্ভব হয়নি। এ নিয়ে বার বার নানা প্রশ্ন মাথা চাড়া দিয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফেও একাধিকবার কটাক্ষ করা হয়েছে। এর আগে পাকিস্তানে ২০২০ এশিয়া কাপ হওয়ার কথা ছিল। করোনা পরিস্থিতিতে সেই টুর্নামেন্ট পিছিয়ে যায়। শোনা যাচ্ছে, এবছর শ্রীলঙ্কায় সেই প্রতিযোগিতা হবে। তবে তার আগে পাকিস্তানে খেলতে যাওয়া নিয়েও ধোঁয়াশা তৈরি হয়েছিল। শেষবার অর্থাৎ বছর দেড়েক আগে বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে ভারত এবং পাকিস্তান শেষ বার মুখোমুখি হয়েছিল। বৃষ্টি বিঘ্নিত ওই ম্যাচে ডাকওয়ার্থ-লুইস নিয়মে ৮৯ রানে পাকিস্তানকে হারিয়ে দেয় ভারত। ১৪০ রানের ইনিংস খেলেছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। ৭৭ করেছিলেন বিরাট কোহলি (Virat Kohli)।

উল্লেখ্য, World T20 খেলার জন্য ইতিমধ্যেই নয়টি স্থানকে বেছে নিয়েছে BCCI। শোনা যাচ্ছে, T20 বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে (Narendra Modi Stadium)। আহমেদাবাদ ছাড়াও দিল্লি, মুম্বই, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু, হায়দরাবাদ ও ধর্মশালায় চলবে T20 বিশ্বকাপের অন্য ম্যাচগুলি।

Published by:Debalina Datta
First published:

লেটেস্ট খবর