IPL 2021: RCB vs RRR: কোহলি বনাম সঞ্জু! দেখে নিন দু'দলের প্রথম একাদশ

IPL 2021: RCB vs RRR: কোহলি বনাম সঞ্জু! দেখে নিন দু'দলের প্রথম একাদশ

টস জিতেছেন, সেটা যেন বিশ্বাসই করতে পারছিলেন না বিরাট কোহলি।

টস জিতেছেন, সেটা যেন বিশ্বাসই করতে পারছিলেন না বিরাট কোহলি।

  • Share this:

    #মুম্বই:

    টস জিতেছেন, সেটা যেন বিশ্বাসই করতে পারছিলেন না বিরাট কোহলি। তিনি অসাধারণ ব্যাটসম্যান। একইসঙ্গে সফল অধিনায়ক। কিন্তু টসের ক্ষেত্রে তাঁর রেকর্ড বেশ খারাপ। অধিনায়ক হিসাবে টস হারের যেন রেকর্ড গড়ে ফেলেছেন তিনি। তাই এদিন রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে টস জিতে যেন প্রথমে বিশ্বাসই করতে পারেননি কোহলি। তিনি ধারাভাষ্যকারের সঙ্গে কথা বলার জন্য এগিয়ে দিলেন বিপক্ষ দলের অধিনায়ক সঞ্জু স্যামসনকে। তার পর হঠাত্ করেই কোহলির সম্বিত ফিরল। এদিন কোহলি টস জিতেও ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন। আসলে এবার আইপিএলে টস বড় ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে চেন্নাইয়ে। কারণ সেখানে স্লো ট্র্যাকে পরে নেমে রান তাড়া করা কঠিন হয়ে পড়ছে বারবার। তবে ওয়াংখেড়ের উইকেট একেবারে আলাদা।

    আরসিবি ও রাজস্থান রয়্যালস এখনও পর্যন্ত পরস্পরের বিরুদ্ধে ২৩ টি ম্যাচ খেলেছে। আরসিবি ও রাজস্থান, দুই দলই জিতেছে দশটি করে ম্যাচ। তিনটি ম্যাচের কোনও ফলাফল হয়নি। ফলে বোঝাই যাচ্ছে, আজ সেয়ানে-সেয়ানে লড়াই। তবে এবারের আইপিএলের রেকর্ড দেখলে বলতে হবে, কোহলির আরসিবি কিছুটা হলেও এগিয়ে রয়েছে। প্রথম তিনটি ম্যাচেই জয়। তবে এর আগেও আইপিএলে ভাল শুরু করে পরে মুখ থুবড়ে পড়েছে আরসিবি। এবার সেরকম কিছু না হওয়াই কাম্য। তবে টুর্নামেন্টের এখনও অনেক সময় বাকি। ফলে এখনও অনেক নাটকীয় প্লট পরিবর্তন বাকি। এবার অবশ্য আরসিবিকে আরও শক্তিশালী করে দিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। দুরন্ত ফর্মে রয়েছেন এই অজি তারকা। কোহলি তাঁকে দলে নিয়ে যে কোনও ভুল করেননি, সেটা প্রতি ম্যাচে বুঝিয়ে দিচ্ছেন ম্যাক্সি।

    আইপিএলের প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়েছে আরসিবি। এর পর সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে জয়। অন্যদিকে তিনটি ম্যাচ খেলে এখনও মাত্র একটি জয় পেয়েছে রাজস্থান রয়্যালস। প্রথম ম্যাচে পাঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং করেছিলেন সঞ্জু স্যামসন। তবে শেষমেশ দলকে জেতাতে পারেননি। পরিসংখ্যান বলছে, আরসিবির বিরুদ্ধে সঞ্জুর পারফরম্যান্স আহামরি হয় না। তবে ক্রিস মরিস, জস বাটলার, ডেভিড মিলারের মতো তারকারা রয়েছেন রাজস্থানে। তাই আরসিবির বিরুদ্ধে ধারে-ভারে মোটেও পিছিয়ে নেই তারা।

    আরসিবি প্রথম একাদশ- বিরাট কোহলি, দেবদত্ত পাডিক্কাল, শাহবাজ আহমেদ, গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডিভিলিয়ার্স, ওয়াশিংটন সুন্দর, কে জেমিসন, হর্ষল প্যাটেল, কে রিচার্ডসন, মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল।

    রাজস্থান প্রথম একাদশ- মনন বোহরা, জল বাটলার, সঞ্জু স্যামসন, এস দুবে, ডেভিড মিলার, রিয়ান পরাগ, রাহুল তেওটিয়া, ক্রিস মরিস, এস গোপাল, চেতন সাকারিয়া, এম রহমান।

    Published by:Suman Majumder
    First published: