IPL 2021: এই প্রথম আইপিএলে Corona সাবস্টিটিউট, দিল্লির দলে একাধিক পরিবর্তন

IPL 2021: এই প্রথম আইপিএলে Corona সাবস্টিটিউট, দিল্লির দলে একাধিক পরিবর্তন

এই প্রথম আইপিএলে এবার করোনা সাবস্টিটিউট নিল দিল্লি।

এই প্রথম আইপিএলে এবার করোনা সাবস্টিটিউট নিল দিল্লি।

  • Share this:

    #চেন্নাই: দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ের মাঝেই আইপিএল আয়োজন করেছে বিসিসিআই। এরই মধ্যে আইপিএলে ৫ জন ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দিল্লির বাঁ-হাতি স্পিনার অক্ষর প্যাটেল রয়েছেন সেই তালিকায়। এই প্রথম আইপিএলে এবার করোনা সাবস্টিটিউট নিল দিল্লি। মুম্বাইয়ের লেফট-আর্ম স্পিনার শামস মুলানিকে শর্ট টার্ম রিপ্লেসমেন্ট হিসেবে দলে নিয়েছে দিল্লি। টুর্নামেন্ট শুরুর আগেই ছিটকে গিয়েছিলেন দিল্লির অধিনায়ক শ্রেয়াস আইয়ার। কাঁধে চোট পেয়েছিলেন তিনি। অস্ত্রোপচার করাতে হয়েছিল। এবার তাঁর জায়গায় দলে এলেন কর্নাটকের অফস্পিনার অনিরুদ্ধ যোশী।

    দিল্লি ক্যাপিটালসের আরেক তারকা পেসার এনরিচ নোর্জেও করোনা আক্রান্ত হয়েছেন। তিনি ভারতে পা রাখার পর বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে ছিলেন। তবে তাঁর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। দিল্লি ক্যাপিটাল ম্যানেজমেন্ট অক্ষর ও শ্রেয়াস আইয়ার রিপ্লেসমেন্ট নেওয়া হবে বলে জানিয়েছে। তবে রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে দক্ষিণ আফ্রিকার পেসার নোর্জে খেলেননি। দক্ষিণ আফ্রিকার আরেক পেসার কাগিসো রাবাদার করোনা টেস্টের রেজাল্ট নিয়ে ধোঁয়াশা ছিল। কিন্তু তিনি রাজস্থানের বিরুদ্ধে খেলেছেন। অর্থাৎ তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। আইপিএলের নিয়ম অনুযায়ী, প্রতিটি টিমের ক্রিকেটারদের দলে যোগদানের আগে সাতদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হত। অক্ষর প্যাটেলের করোনা রিপোর্ট প্রথমে নেগেটিভ ছিল। শেষ পর্যন্ত কোয়ারেন্টাইন পর্বে তিনি ভাইরাসে আক্রান্ত হন।

    অক্ষরের সেরে উঠতে অনেকটা সময় লেগে যায়। চিকিৎসকরা জানিয়েছেন, এখনও তিনি ম্যাচ ফিট নন। সেই জন্যই দিল্লি তাঁর বদলে শর্ট টার্ম রিপ্লেসমেন্ট হিসেবে অন্য ক্রিকেটারকে দলে নিল।

    অক্ষর প্যাটেল উইকেট তোলার থেকে বিপক্ষের রান আটকাতই বেশি সফল। সেই হিসাবে মুলানি ঠিকঠাক বিকল্প বলে মনে করছে দিল্লির টিম ম্যানেজমেন্ট। ২৪ বছর বয়সী মুলানি এখনো পর্যন্ত ২৫ টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ইকোনমি রেট ৬.৯২। ব্যাটিংও ঠিকঠাক করতে পারেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ স্কোর ৭৩। অক্ষয় দলের সঙ্গে যোগ দিলে তাঁকে রিলিজ করে দেওয়া হয়। তবে মুলানি চলতি মরশুমে আর কোনও দলের হয়ে খেলতে পারবেন না।

    Published by:Suman Majumder
    First published:

    লেটেস্ট খবর