• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • DELHI CAPITALS CAPTAIN RIHAV PANT WON THE TOSS AGAINST CSK SMJ

CSK vs DC: গুরুকে শুরুতেই হারালেন শিষ্য! টস জিতল দিল্লি

আজ গুরু-শিষ্যের লড়াই।

আজ গুরু-শিষ্যের লড়াই।

  • Share this:

    #চেন্নাই: #চেন্নাই: প্রথম ম্যাচ ব্লকবাস্টার। মুম্বাই ইন্ডিয়ান্স রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচে ফয়সালা হয়েছিল শেষ বলে গিয়ে। দর্শকরা তাড়িয়ে উপভোগ করেছিলেন সেই ম্যাচ। দ্বিতীয় ম্যাচেও ধুন্ধুমার বাঁধার অপেক্ষা। এবার গুরু-শিষ্যের লড়াই। মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালস। শ্রেয়াস আইয়ার না থাকায় এবার দিল্লির অধিনায়ক হিসাবে দায়িত্ব সামলাবেন ঋষভ পন্থ। যাঁকে ভারতীয় ক্রিকেট সার্কিটে অনেকেই ভবিষ্যতের ধোনি বলে ডাকেন। তিনি আবার ম্যাচ শুরুর আগেই জানিয়ে রেখেছেন, যা শিখেছেন সব ধোনির কাছ থেকেই। আর এবার ধোনির বিরুদ্ধেই সেইসব অস্ত্র তিনি ব্যবহার করবেন। করোনার দাপাদাপির কারণে মাঠে দর্শকদের প্রবেশ নিষেধ। না হলে এমন হাইভোল্টেজ ম্যাচে গ্যালারি গমগম করত।

    গতবছর আরব আমিরশাহীতে অনুষ্ঠিত আইপিএলের রানার্স হয়েছিল দিল্লি। হাতের কাছে এসেও ফসকে যায় ট্রফি। এবার টুর্নামেন্ট শুরুর আগেই হোঁচট খেয়েছে তারা। কাঁধের চোটের জন্য ছিটকে গিয়েছেন ক্যাপ্টেন ও দলের অন্যতম ভরসা শ্রেয়াস আইয়ার। তবে পন্থের অধিনায়কত্বে দল ভালই করবে বলে আশা করছে দিল্লির গোটা ইউনিট। অন্যদিকে, সিএসকের ২০২০ আইপিএল দুঃস্বপ্নের মতো কেটেছে। ধোনির দল যারা কিনা আইপিএলে তিনবারের চ্যাম্পিয়ন, গত মরসুমে টুর্নামেন্ট শেষ করেছিল সাত নম্বরে। প্রথমবার আইপিএলে প্লে-অফে উঠতে পারেনি চেন্নাই।

    শিখর ধাওয়ান, আজিঙ্ক রাহানে, স্টিভ স্মিথ, পৃথ্বী শ-এর মতো তারকা ব্যাটসম্যান রয়েছেন দিল্লিতে। ফলে তাদের ব্যাটিং ইউনিট যে বেশ শক্তিশালী তা বলাই যায়। শিখর ধাওয়ান দুরন্ত ফর্মে রয়েছেন। কিছুদিন আগেই বিজয় হাজারে ট্রফিতে দুরন্ত খেলেছিলেন পৃথ্বী। ৮০০ রান করে বিজয় হাজারে টুর্ণামেন্টে ইতিহাসের নতুন অধ্যায় লিখেছিলেন তিনি। আইপিএলে তিনি সেরকমই পারফর্ম করতে পারবেন কিনা সময় উত্তর দেবে! ইশান্ত শর্মা ,কাগিসো রাবাদা, উমেশ যাদব, ক্রিস ওকসের মতো পেসার রয়েছেন দিল্লির বোলিং বিভাগে। প্রথম ম্যাচে অবশ্য রাবাডা খেলবেন না। তিনি কোয়ারেন্টাইনে।

    চেন্নাই দলে ভাঙন ধরেছে আগেই। তবুও শেষমেষ যেহেতু দলটির নাম চেন্নাই, তাই কিছুই নিশ্চিতভাবে বলা যায় না। গতবার সুরেশ রায়না একটিও ম্যাচ খেলেননি। তবে এবার তিনি ফিরে এসেছেন। ফাফ ডুপ্লেসি, ঋতুরাজ গায়কোয়াড়ের মতো ব্যাটসম্যান টপ অর্ডারে ভরসা যোগাবেন। এছাড়া দলে শার্দুল ঠাকুর, স্যাম কুরান, রবীন্দ্র জাদেজার মতো তারকারাও রয়েছেন। অস্ট্রেলিয়ার পেসার জোশ হ্যাজলউড এবার চেন্নাইয়ের ভরসা হয়ে উঠতে পারতেন। কিন্তু তিনি শেষ বেলায় এসে আইপিএল খেলবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। তার জায়গায় দলে এসেছেন জেসন বেহরেনডোর্ফ।

    Published by:Suman Majumder
    First published: