RR vs KKR: বুড়ো হাড়ে ভেলকি ১৬.২৫ কোটির মরিসের

RR vs KKR: বুড়ো হাড়ে ভেলকি ১৬.২৫ কোটির মরিসের

বল হাতে রাজস্থানকে নেতৃত্ব দিলেন মরিস

আর্চার নেই। বেন স্টোকস নেই। এমন অবস্থায় শক্তি কমে যাওয়া রাজস্থানকে বল হাতে নেতৃত্ব দিলেন দীর্ঘদেহী অলরাউন্ডার। চার উইকেট নিলেন ২৩ রান দিয়ে

  • Share this:

    #মুম্বই: চলতি আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার। ক্রিস মরিস কতটা প্রত্যাশা পূরণ করতে পারবেন প্রশ্ন ছিল। দক্ষিণ আফ্রিকান তারকার দক্ষতা নিয়ে প্রশ্ন ছিল না। কিন্তু ফিটনেস এবং বয়স নিয়ে প্রশ্ন ছিল। দিল্লির বিরুদ্ধে ব্যাট হাতে দলকে পরপর ছক্কা মেরে জিতিয়েছিলেন। কিন্তু তারপর থেকে পরপর তিন ম্যাচে হারতে হয়েছে রাজস্থানকে। দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারটি টানা পারফর্ম করতে পারবেন না এমনটা জানিয়েছিলেন ব্রায়ান লারা, ব্রেট লির মত প্রাক্তন কিংবদন্তীরা। কিন্তু আজ কেকেআর দলের বিরুদ্ধে আবার নিজেকে প্রমাণ করলেন মরিস।

    আর্চার নেই। বেন স্টোকস নেই। এমন অবস্থায় শক্তি কমে যাওয়া রাজস্থানকে বল হাতে নেতৃত্ব দিলেন দীর্ঘদেহী অলরাউন্ডার। চার উইকেট নিলেন ২৩ রান দিয়ে। প্রথমে রান আউট করলেন অধিনায়ক মর্গ্যানকে। তারপর তুলে নিলেন দীনেশ কার্তিক এবং আন্দ্রে রাসেলকে। প্যাট কামিন্স এবং শেষে শিবম মাভীর উইকেট ভেঙে দিলেন। জানিয়ে দিলেন দলের প্রয়োজনে সব সময় নিজের সেরাটা উজাড় করে দিতে চান।

    তবে টি টোয়েন্টিতে সাফল্য এবং ব্যর্থতা পাশাপাশি থাকে। এই নিয়ে আন্দ্রে রাসেলকে মোট চারবার আউট করলেন। এক বল আগে রাসেল বিশাল ছক্কা হাঁকিয়েছিলেন তাঁকে। বুদ্ধি করে বলের লাইন বদল করলেন, পেলেন সাফল্য। জানিয়ে গেলেন সিনিয়র ক্রিকেটার হিসেবে দলের জুনিয়রদের সব সময় গাইড করার চেষ্টা করেন। রাসেলের বিরুদ্ধে সেরকম বিশেষ কোনও ভাবনা ছিল না তাঁর। খেলতে খেলতেই বুঝতে পারেন কী করতে চাইছেন ক্যারিবিয়ান তারকা। সেই মত রণনীতি বদল করলেন।

    তবে মরিস মনে করেন এমন প্রদর্শন তখনই দাম পাবে যখন দল ম্যাচ জিতবে। তাই নিজের চার উইকেট নিয়ে খুব একটা উচ্ছ্বসিত নন তিনি।ধারাবাহিকতা বজায় রাখা এবং শেষ চারে পৌঁছানো আসল লক্ষ্য। পাশাপাশি নিজের ফিটনেস ভারতের  গরমে ধরে রাখা বড় চ্যালেঞ্জ মানছেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published: