IPL 2021: অক্সিজেনের অভাব মেটাতে অভিনব উদ্যোগ ব্রেট লি-র

IPL 2021: অক্সিজেনের অভাব মেটাতে অভিনব উদ্যোগ ব্রেট লি-র

প্রধানমন্ত্রীর তহবিলে অর্থ সাহায্য ব্রেট লির

সামাজিক যোগাযোগমাধ্যমে ক্রিকেটপ্রেমীরা তাঁর প্রশংসায় পঞ্চমুখ। অস্ট্রেলিয়ান তারকা অবশ্য বিনম্র। সামাজিক দায়িত্ববোধ ছাড়া এই সাহায্য সম্পর্কে বেশি কথা বলতে রাজি হননি তিনি

  • Share this:

    #মুম্বই: ক্রিকেট মাঠে বিশ্বের শ্রেষ্ঠ জোরে বোলারদের মধ্যে তিনি ছিলেন অন্যতম। শোয়েব আখতার না ব্রেট লি, কে বেশি জোরে বল করতে পারে, এটাই ছিল এক সময়ের ক্রিকেটের সেরা আলোচনা। তাঁর বিদ্যুৎ গতির বল অনেক ব্যাটসম্যানের রাতের ঘুম কেড়ে নিয়েছে। ঝগড়ায় জড়িয়েছেন প্রতিপক্ষ ক্রিকেটারদের সঙ্গে। কিন্তু মনের দিক থেকে তিনি নরম মনের মানুষ। ভারতের সঙ্গে বহুদিনের যোগাযোগ। আশা ভোঁসলের সঙ্গে মিউজিক অ্যালবাম করেছেন, গিটার বাজিয়ে গান গেয়েছেন। ভারতীয় সিনেমায় হিরো হয়েছেন। তাই ভারতের এমন দুঃসময়ে কী করে মুখ বুজে থাকতে পারেন ব্রেট লি?

    এগিয়ে এসেছেন মানুষের সাহায্যে। প্যাট কামিন্সের পথে এবার হাঁটলেন ব্রেট লি। গত কয়েক সপ্তাহ ধরেই করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে ভারতে। বিভিন্ন হাসপাতালে উপচে পড়ছে রোগীদের ভিড়। অক্সিজেনের পর্যাপ্ত অভাবে বাড়ছে মৃত্যুসংখ্যা। টিভির পর্দায় এই সব দৃশ্য দেখে প্রচণ্ড দুঃখ পেয়েছেন ব্রেট লি। প্রাক্তন এই পেসার প্রধানমন্ত্রীর তহবিলে দিচ্ছেন ১ বিটিসি (বিটকয়েন)। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ৪০ লক্ষ টাকা।

    এদিন লি জানিয়েছেন, ‘ভারতীয়দের সঙ্গে আমার দীর্ঘদিনের আত্মিক যোগাযোগ। আমার কাছে ভারত সেকেন্ড হোম। তাই করোনা ত্রাণে পিএম কেয়ার্স ফান্ডে এই সামান্য অর্থ দিলাম। খেলোয়াড়ি জীবনে তো বটেই, এমনকী অবসরের পরও আমি ভারতীয় ক্রিকেটপ্রেমীদের ভালোবাসা পেয়েছি। সঙ্কটকালে ওই দেশের মানুষের পাশে থাকা আমার কর্তব্য। যে সব স্বাস্থ্যকর্মীরা গ্রাউন্ড জিরোতে দাঁড়িয়ে লড়াই করছেন, তাঁদের কুর্নিশ জানাচ্ছি। ভারতীয়দের কাছে আবেদন, বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বেরবেন না। মাস্ক ও স্যানিটাইজার অবশ্যই ব্যবহার করুন।’

    উল্লেখ্য, ব্রেট লি’র এই আবেগঘন পোস্ট ভারতীয় ক্রিকেটপ্রেমীদের হৃদয় জয় করেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ক্রিকেটপ্রেমীরা তাঁর প্রশংসায় পঞ্চমুখ। অস্ট্রেলিয়ান তারকা অবশ্য বিনম্র। সামাজিক দায়িত্ববোধ ছাড়া এই সাহায্য সম্পর্কে বেশি কথা বলতে রাজি হননি তিনি। ভারতে অসংখ্য ভক্ত রয়েছে তাঁর। মানুষ এখনও তাঁকে জড়িয়ে ধরেন। নিজের দেশ অস্ট্রেলিয়া থেকে বেশি উন্মাদনা ভারতে অনুভব করেন। তাই এইটুকু করে বেশি কথা বলতে রাজি নন।
    Published by:Rohan Chowdhury
    First published: