• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • BELOW PAR FITNESS LEVEL OF ANDRE RUSSELL IS A CAUSE OF CONCERN SAYS MICHAEL VAUGHAN RRC

IPL 2021: রাসেলের ফিটনেস সমস্যা নিয়ে সরব ভন

IPL 2021: রাসেলের ফিটনেস সমস্যা নিয়ে সরব ভন

রাসেলের খারাপ ফিটনেস চিন্তার কারণ

ভন মনে করেন গত বছর থেকেই নিজের স্বাভাবিক ছন্দে নেই ক্যারিবিয়ান তারকা। ফিল্ডিং করার সময় নীচু হয়ে বল ধরতে পারেন না

  • Share this:

    #চেন্নাই: ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড যখন সিরিজ খেলছিল তখন বারবার বিতর্কিত মন্তব্য করে ভারতীয় সমর্থকদের গালাগালি হজম করেছেন মাইকেল ভন। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অবশ্য সবসময় ভুল কথা বলেন এমন নয়। যদিও অতীতে অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের সিরিজ হারের ভবিষ্যৎবাণী ফ্লপ হয়েছিল তাঁর। তবে এবার ক্রিকেটীয় যুক্তিতে প্রাক্তন ইংলিশ অধিনায়কের বক্তব্য ছুঁড়ে ফেলে দেওয়া যাবে না। কেকেআর বনাম আরসিবি ম্যাচ তিনি দেখেছেন। নাইট রাইডার্স দলের জঘন্য হারের জন্য বিভিন্ন কারণের ভেতর অন্যতম কারণ হিসেবে চিহ্নিত করেছেন আন্দ্রে রাসেলের নিম্নমানের ফিটনেস লেভেল।

    ভন মনে করেন গত বছর থেকেই নিজের স্বাভাবিক ছন্দে নেই ক্যারিবিয়ান তারকা। ফিল্ডিং করার সময় নীচু হয়ে বল ধরতে পারেন না। দাঁড়িয়ে দাঁড়িয়ে পা দিয়ে বল আটকানোর চেষ্টা করেন, যা অত্যন্ত দৃষ্টিকটু। যদিও রাসেল দাবি করেছিলেন আগের তুলনায় তিনি এবার বেশি ফিট, কিন্তু মুখের সেই দাবি মাঠে প্রতিফলিত হতে দেখা যায়নি। প্রাক্তন ইংলিশ অধিনায়ক পরিষ্কার জানিয়েছেন রাসেলের গায়ের জোর দিয়ে শুধু আধুনিক ক্রিকেট চলে না। ব্যাট করার সময় স্কোরবোর্ড চালু রাখতে গেলে প্রয়োজনে দুই রান নিতে হয়। রাসেল এই মুহূর্তে দুই রান নেওয়ার মত জায়গায় নেই।

    টাইমিং করতে পারছেন না। শক্তি নির্ভর ক্রিকেট খেললে একটা পর্যায়ের পর এই সমস্যা দেখা দিতে পারে। তার মূল্য চোকাতে হচ্ছে শাহরুখ খানের দলকে। প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে বল হাতে পাঁচ উইকেট নিলেও ব্যাট হাতে সম্পূর্ণ ব্যর্থ ছিলেন জ্মাইকান তারকা। আরসিবি দলের বিরুদ্ধে বল করতে এসে ধোলাই খেয়েছেন এবি ডি ভিলিয়ার্সের হাতে। ব্যাট হাতে কিছুটা ভদ্রস্থ লাগলেও ফিটনেস যে অত্যন্ত খারাপ পর্যায়ে রয়েছে তাতে সন্দেহ নেই ভনের। তবে শুধু রাসেল নয়, ফিল্ডিং করার ক্ষেত্রেও কেকেআর সামগ্রিকভাবে বাকি দলের থেকে অনেকটা পিছিয়ে মনে করেন তিনি।

    আধুনিক ক্রিকেটে ফিল্ডিং অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। নাইট রাইডার্স মার খাচ্ছে এই জায়গায়। নীতিশ রানা থেকে শুরু করে শুভমন গিল ভাল ফিল্ডার সেই অর্থে নেই কেকেআর দলে। অধিনায়ক ইয়ন মর্গ্যান ছাড়া এবং কিছুটা রাহুল ত্রিপাঠী ছাড়া সোনালী বেগুনি জার্সিধারীদের ফিল্ডিং অত্যন্ত নিম্নমানের। ভাল কিছু করতে গেলে রাসেলের ফিটনেস উন্নতি এবং পুরো দলের ফিল্ডিং উন্নতির প্রয়োজন রয়েছে বলে মনে করেন ভন।

    Published by:Rohan Chowdhury
    First published: