• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • BCCI ASSURES SAFE RETURN OF OVERSEAS CRICKETERS TO THEIR RESPECTIVE COUNTRIES RRC

IPL 2021: বিদেশি ক্রিকেটারদের দেশে ফেরার দায়িত্ব নিল বোর্ড

IPL 2021: বিদেশি ক্রিকেটারদের দেশে ফেরার দায়িত্ব নিল বোর্ড

বিদেশি ক্রিকেটারদের দেশে ফেরাবে বিসিসিআই

বিদেশি ক্রিকেটারদের স্বস্তি দিল বিসিসিআই সিওও হেমাঙ্গ আমিনের একটি চিঠি। সেখানে তিনি জানিয়েছেন বিদেশি ক্রিকেটারদের চিন্তা করার প্রয়োজন নেই

  • Share this:

    #মুম্বই: গত কয়েকদিন ধরে সারা ভারত জুড়ে মৃত্যুমিছিল যেন বেড়েই চলেছে। করোনা নামক দানব ক্রমশ গিলে ফেলছে মানব সভ্যতাকে। সবাই তটস্থ। কিছুটা কিংকর্তব্যবিমূঢ়। চোখের সামনে মৃত্যু দেখতে দেখতে যেন অনেকটাই স্বাভাবিক হয়ে গিয়েছে। এর মধ্যে অক্সিজেনের অভাবে যখন রাস্তায় পড়ে মারা যাচ্ছে মানুষ, তখন অন্যদিকে কোটি কোটি টাকার আইপিএল টুর্নামেন্ট আয়োজন করা বাহুলতা তা ছাড়া আর কিছুই নয়। ইতিমধ্যেই তিনজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার দেশে ফিরে গিয়েছেন। বেন স্টোকস, লিভিংস্টোনদের মত ইংলিশ তারকারাও ফিরে গিয়েছেন।

    স্বাভাবিকভাবেই ভারতে থাকা বিভিন্ন বিদেশি ক্রিকেটার আশঙ্কায় ভুগছেন কীভাবে দেশে ফিরবেন। অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী সরাসরি বার্তা দিয়েছেন। অস্ট্রেলিয়ান সরকার ক্রিকেটারদের ফেরানোর দায়িত্ব নেবে না। এরই মধ্যে বিদেশি ক্রিকেটারদের স্বস্তি দিল বিসিসিআই সিওও হেমাঙ্গ আমিনের একটি চিঠি। সেখানে তিনি জানিয়েছেন বিদেশি ক্রিকেটারদের চিন্তা করার প্রয়োজন নেই। তাঁদের দেশে ফেরানোর দায়িত্ব নেবে ভারতীয় বোর্ড। যে কটি দেশের ক্রিকেটার এই মুহূর্তে আইপিএল খেলছেন, তাঁদের প্রত্যেকে নিজেদের দেশে ফিরিয়ে দেবে বিসিসিআই।

    পরিষ্কার জানানো হয়েছে বিসিসিআই নিজের দায়িত্ব সম্পর্কে সচেতন। ততক্ষণ পর্যন্ত টুর্নামেন্ট শেষ নয়, যতক্ষণ না সব বিদেশি ক্রিকেটার নিজেদের বাড়ি ফিরে যাচ্ছেন। এই ব্যাপারে কেন্দ্রীয় সরকার এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ দফতরের সঙ্গে যোগাযোগ রাখছে বোর্ড। প্রয়োজনে একাধিক চার্টার্ড বিমান আয়োজন করা হতে পারে। এই সিদ্ধান্তের পর বলা যায় বিদেশি ক্রিকেটাররা আপাতত স্বস্তির নিঃশ্বাস ফেলবেন।

    এমন পরিস্থিতিতে টুর্নামেন্ট বন্ধ করা হোক আবেদন করেছিলেন প্রাক্তন পাকিস্তান তারকা শোয়েব আখতার। আরও অনেকেই একই মত পোষণ করছেন করেন। কিন্তু ভারতীয় বোর্ড ওসব পাত্তা দিতে নারাজ। সমালোচনা কানে তোলার মত সময় কোথায় বড় কর্তাদের?

    Published by:Rohan Chowdhury
    First published: