• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • AUSTRALIAN GOVERNMENT WILL TAKE NO RESPONSIBILITY IN BRINGING BACK CRICKETERS FROM INDIA SAYS PRIME MINISTER SCOTT MORRISON RRC

IPL 2021: অজি ক্রিকেটারদের দেশে ফেরার দায়িত্ব নেবে না সরকার

ওয়ার্নার, লিনদের দেশে ফেরার দায়িত্ব নেবে না সরকার

উল্লেখ্য ভারতের সঙ্গে সবরকম বিমান পরিষেবা ছিন্ন করেছে অস্ট্রেলিয়া সরকার। তাই অনিশ্চয়তার বেড়াজালে আটকে রয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা

  • Share this:

    #সিডনি: মুম্বই ইন্ডিয়ান্স দলের ওপেনার ক্রিস লিন অনুরোধ করেছিলেন অস্ট্রেলিয়ান সরকার এবং ক্রিকেট অস্ট্রেলিয়াকে। আইপিএল শেষ হওয়ার পর অজি ক্রিকেটারদের দেশে ফেরানোর জন্য বিশেষ চার্টার্ড বিমান পাঠানো হোক আর্জি জানিয়েছিলেন তিনি। কিন্তু সেরকম পদক্ষেপ এই মুহূর্তে অস্ট্রেলিয়ান সরকারের পক্ষ থেকে নেওয়া সম্ভব নয় জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী স্কট মরিসন। স্পষ্টভাষায় তিনি জানিয়েছেন, "যে ক্রিকেটাররা এবং কোচ বা কমেন্টেটররা ভারতে গিয়েছেন তাঁদের দেশে ফেরানোর দায়িত্ব সরকার নেবে না। নিজেদের দায়িত্ব নিজেদের বুঝে নিতে হবে"।

    এদিকে ক্রিকেট অস্ট্রেলিয়ার জানিয়েছে তাঁরা ভারতে অস্ট্রেলিয়ান ক্রিকেটার এবং বাকি কোচ, সাপোর্ট স্টাফদের দিকে নজর রাখছেন। প্রতিনিয়ত যোগাযোগ রাখা হচ্ছে। ইতিমধ্যেই তিনজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার আইপিএল ছেড়ে দেশে ফিরে যাচ্ছেন। বেন স্টোকস এবং লিভিংস্টোন ২ ইংলিশ ক্রিকেটারও দেশে ফিরে গিয়েছেন। মনে করা হচ্ছে মুখে আসল কারণ না বললেও ভারতের ভয়াবহ করোনা পরিস্থিতির জন্য ভীত এই বিদেশি ক্রিকেটাররা। তবে এই মুহূর্তে ডেভিড ওয়ার্নার থেকে শুরু করে স্টিভ স্মিথ, প্যাট কামিন্স সহ যেসব তারকা ক্রিকেটাররা রয়েছেন, তাঁরা এই মুহূর্তে দেশে ফেরার কথা ভাবছেন না। নিজেদের ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে ভাল পারফর্ম করায় আসল লক্ষ্য তাঁদের।

    উল্লেখ্য ভারতের সঙ্গে সবরকম বিমান পরিষেবা ছিন্ন করেছে অস্ট্রেলিয়া সরকার। তাই অনিশ্চয়তার বেড়াজালে আটকে রয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রীর বক্তব্যের পর একটা জিনিস স্পষ্ট হয়ে গিয়েছে। কোটি কোটি টাকা রোজগারের জন্য ক্রিকেটাররা যদি ভারতে আসতে পারেন, তাহলে একটা চার্টার্ড বিমান ভাড়া করার মত টাকা তাঁদের রয়েছে। তাই মরিসনের এমন বক্তব্য অনৈতিক কিছু নয় বলেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

    Published by:Rohan Chowdhury
    First published: