• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • SRH vs KKR: ১৫ কোটির পেসারকে দুটি ছক্কা, ১৯ বছরের সামাদকে 'বাচ্চা' ভেবেছিল হায়দরাবাদ!

SRH vs KKR: ১৫ কোটির পেসারকে দুটি ছক্কা, ১৯ বছরের সামাদকে 'বাচ্চা' ভেবেছিল হায়দরাবাদ!

তাঁর মতো গেমচেঞ্জারকে ব্যাটিং অর্ডারে এত নিচে কেন নামাল হায়দরাবাদ!

তাঁর মতো গেমচেঞ্জারকে ব্যাটিং অর্ডারে এত নিচে কেন নামাল হায়দরাবাদ!

তাঁর মতো গেমচেঞ্জারকে ব্যাটিং অর্ডারে এত নিচে কেন নামাল হায়দরাবাদ!

  • Share this:

    #চেন্নাই:

    মাত্র ১৯ বছর বয়স তাঁর। তাই সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার হয়তো তাঁকে বাচ্চা ছেলে বলে ভেবেছিলেন। কিন্তু ১৯ বছরের সামাদ আসলে ছোট প্যাকেটে বড় ধামাকা। সেটা ওয়ার্নার হয়তো এবার বুঝেছে। ৮ বলে ১৯ রানের ছোট্ট ইনিংস খেললেন আবদুল সামাদ। তাতেই এখন সবার নজর তাঁর দিকে। নাইটদের বিরুদ্ধে ম্যাচের মোড় প্রায় ঘুরিয়ে দিয়েছিলেন জম্মু-কাশ্মীরের এই কমবয়সী ক্রিকেটার। তাঁকে সাত নম্বরে নামিয়েছিল হায়দরাবাদ। আর তা নিয়ে হয়তো এখন আক্ষেপ করছে টিম ম্যানেজমেন্ট। সামাদ যখন ব্যাটিংয়ে নামেন তখন হায়দরাবাদের ১১ বলে ৩৭ রান দরকার ছিল। সেখান থেকে জয়ের পথে দলকে কিছুটা এগিয়ে দিয়েছিলেন ওয়ার্নারের দলের এই মারকুটে ব্যাটসম্যান। কিন্তু শেষরক্ষা হয়নি। কেকেআর ১০ রানে ম্যাচ জিতেছে।

    কেকেআরের ১৫ কোটির পেসার প্যাট কামিন্সকে এক ওভারে দুটি ছক্কা হাঁকিয়ে দেন ১৯ বছরের সামাদ। যা নিয়ে এখন ক্রিকেট সার্কিটে আলোচনা তুঙ্গে। তবে আইপিএলে সামাদ বরাবর পেসারদের বিরুদ্ধে দুরন্ত। এই নিয়ে মাত্র দুটি আইপিএল খেলছেন সামাদ। এরই মধ্যে বুমরা, কামিন্স, রাবাডা, নর্জের মতো পেসারদের ছক্কা হাঁকিয়ে দিয়েছেন তিনি। তবুও তাঁর মতো গেমচেঞ্জারকে ব্যাটিং অর্ডারে এত নিচে কেন নামাল হায়দরাবাদ! এই প্রশ্নের উত্তর খুঁজছেন অনেকেই। কামিন্স এখন টেস্ট ক্রিকেটে বিশ্বের এক নম্বর পেসার। তাঁকে এক ওভারে দুটি ছক্কা হাঁকিয়ে রাতারাতি আলোচনার কেন্দ্রে চলে লেন সামাদ।

    এখনও পর্যন্ত আইপিএলে কামিন্সের আটটি বল খেলে তিনটি ছক্কা হাঁকিয়েছেন সামাদ। বুমরার ছটি বল খেলে দুটি ছক্কা। রাবডার বিরুদ্ধে একটি বল খেলেই ছয় মেরেছেন। নর্জের আট বল খেলে একটি ছক্কা। ২০২০ সালে আইপিএলের আগে ট্রায়ালের জন্য তাঁকে শর্টলিস্ট করেছিল হায়দরাবাদ। এর পর তাঁকে নিলামে ২০ লাখ টাকায় দলে নেয় তারা। সেই সামাদ এখন দলকে ভরসা জোগাচ্ছেন। আইপিএল ২০২১-এর প্রথম ম্যাচে নেমেই দুরন্ত পারফর্ম করেছেন। এবার কি তা হলে তাঁকে ব্যাটিং অর্ডারে উপরের দিকে নামাবে হায়দরাবাদ!

    Published by:Suman Majumder
    First published: