• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • পুতুলের যৌনজীবনের প্রশ্ন তুলে ট্রেন্ডিংয়ে এবার পুরনো ছবি!

পুতুলের যৌনজীবনের প্রশ্ন তুলে ট্রেন্ডিংয়ে এবার পুরনো ছবি!

বার্বিরও গার্লফ্রেন্ড ছিল?

বার্বিরও গার্লফ্রেন্ড ছিল?

বার্বিরও গার্লফ্রেন্ড ছিল?

  • Share this:

#নয়াদিল্লি: ছোটবেলায় পুতুল খেলা মানেই সারা বিশ্বে সবার পয়লা পছন্দ বার্বি ডল(Barbie Doll)। অনেকের ঘরেই কম-বেশি বার্বির কালেকশন রয়েছে। বার্বির পোশাক, চুল বা জামা-কাপড়ে মজে থাকে ছোট থেকে বড়রা। বার্বি মানেই সকলের কাছে যেন এক ড্রিম ওয়ার্ল্ড। এই বার্বি-ই সম্প্রতি সোশ্যাল মিডিয়ার ট্রেন্ডে উঠে এসেছে। কারণ হল তার গার্লফ্রেন্ড। অর্থাৎ বার্বির না কী গার্লফ্রেন্ড ছিল! সেই নিয়েই তৈরি হচ্ছে একাধিক মিম। তৈরি হচ্ছে GIF-ও। যা রীতিমতো ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

বার্বির বাড়ি কোথায়, বার্বি কী খায়, বার্বি স্কুলে যায় কী না বা বার্বির বাবা-মা কে, এই সব প্রশ্ন ছোটবেলায় অনেকেরই থাকে। অনেকেই বার্বির বিয়েও দিয়ে দেয় নিজের কাছে থাকা ছেলে পুতুলের সঙ্গে। কিন্তু বাস্তবে বার্বি নিয়ে এত হইচইয়ের কারণ তার গার্লফ্রেন্ড!

১৯৫৯ সালে তৈরি এই পুতুলের একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। যাতে দেখা যাচ্ছে, বার্বির সঙ্গে কিছুটা তারই মতো দেখতে আরেকজন দাঁড়িয়ে। তাকেই বার্বির গার্লফ্রেন্ড বলা হচ্ছে। তাদের দু'জনেরই টি-শার্টে লেখা 'লাভ উইনস'। এবং এই নিয়ে যথেষ্ট উচ্ছ্বসিত নেটিজেনদের একাংশ। সকলেই এই গার্লফ্রেন্ড বিষয়টি নিয়ে পোস্ট করছেন। এবং লিখছেন- শুধু মানুষেরই নয়, বার্বিরও গার্লফ্রেন্ড আছে!

তবে, অনেকেই বিষয়টি নিয়ে মজাও করছেন। ট্রোল করা শুরু করেছে বার্বিকে। একজন ট্যুইটটি শেয়ার করে লিখেছেন, ২০২১ সাল অনেকেরই ভালো ভাবে শুরু হয়েছে। অনেকে আবার বলছেন, ২০২১-এর শুরুতে চুল কেটে বার্বি গার্লফ্রেন্ড পেয়ে গেল।

এই ছবিটি পোস্টের সঙ্গে সঙ্গেই ট্যুইটার (twitter)-এ ট্রেন্ডিং হতে থাকে হ্যাশট্যাগ বার্বি। রীতিমতো ভাইরাল হয়ে যায় ফটোটি। তাদের গায়ে থাকা 'লাভ উইনস' টি-শার্ট নিয়েও অনেকে অনেক কথা বলতে থাকে।

আরও পড়ুন একটা ব্রন ফাটিয়ে বিপদ! ভর্তি হতে হয়েছিল আইসিইউ-তে, জীবনের আশা ছিল না!

পরে জানা যায়, ছবিটি আসলে ২০১৭ সালে বার্বিস্টাইল সংস্থা তৈরি করে। এই বার্বিস্টাইল সংস্থাটি বার্বির জামা-কাপড় ও তার স্টাইল নিয়ে নানা রকম কাজ করে। তাদেরই অফিসিয়াল ইনস্টাগ্রাম (Instagram) পেজে এই ছবিটি শেয়ার করা হয় ২০১৭ সালের শেষের দিকে।

সংস্থার তরফে জানানো হয়েছে, বার্বির এই টি-শার্টটি ও তার বান্ধবীর টি-শার্টটি তৈরি করা হয়েছিল প্রাইড মাসের কথা মাথায় রেখে। অর্থাৎ LGBTQ কমিউনিটির কথা মাথায় রেখে। আর তাই তাদের টি-শার্টে 'লাভ উইনস' লেখা ছিল। কিন্তু ছবিটিতে এই দুই মেয়ের যৌনজীবন নয়, বরং অনেক বেশি করে তাদের বন্ধুত্বকেই ফোকাস করা হয়েছে।

এই ছবি সামনে আসার পরে অনেকেই অবশ্য বার্বির যৌনজীবন সম্পর্কে সরাসরি জিজ্ঞাসা করা শুরু করেন। অনেকেই সংস্থার অবস্থান সম্পর্কেও প্রশ্ন করেন। পরে এ বিষয়ে দ্য গার্ডিয়ানকে সংস্থার এক আধিকারিক জানান- বার্বি এমন একটি ব্র্যান্ড যা বৈচিত্র্য, উদারতা এবং গ্রহণযোগ্যতায় বিশ্বাস করে!

Published by:Pooja Basu
First published: