বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

স্বামীর সঙ্গে একমত নন, বাড়ি ফিরে যেতে চান ট্রাম্প পত্নী মেলানিয়া

স্বামীর সঙ্গে একমত নন, বাড়ি ফিরে যেতে চান ট্রাম্প পত্নী মেলানিয়া
photo source collected

ট্রাম্প ইতিমধ্যে ইঙ্গিত দিয়েছেন, শেষ পর্যন্ত হোয়াইট হাউজ ছাড়তে হলে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি।

  • Share this:

#ওয়াশিংটন: নির্বাচনে নিজের পরাজয় আগেই বুঝতে পেরেছিলেন ডোনাল্ড ট্রাম্প৷ এরপর থেকেই তিনি ভোটে জালিয়াতির অভিযোগ করে আনেন৷ প্রথমে তাঁর স্ত্রী অর্থাৎ ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প স্বামীর কে সমর্থন করেন। তবে নির্বাচনের ফল প্রকাশ্যে আসতেই হোয়াইট হাউস ছেড়ে কিভাবে দিনযাপন করবেন তা নিয়ে চিন্তাভাবনা করেন তিনি। এরইমধ্যে বাড়ি ফেরার প্রস্তুতি নিতে শুরু করেছেন মেলানিয়া। বুধবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন।

ভোটে হেরেছেন ডোনাল্ড ট্রাম্প । কয়েকদিনের মধ্যেই হোয়াইট হাউস ছেড়ে চলে যেতে হবে বর্তমান প্রেসিডেন্টকে। কিন্তু ট্রাম্প এখনও কোনওভাবে হোয়াইট হাউজে টিকে থাকতে চেষ্টা করে চলেছেন ৷কিন্তু এই অবস্থায় সবকিছু গুছিয়ে বাড়ির পথে রওনা দিতে চান মেলানিয়া। বুধবার সিএনএন জানিয়েছে যে মেলানিয়া 'কেবল বাড়ি যেতে চায়'।

মেলানিয়ার ঘনিষ্ঠ সূত্র সিএনএনকে জানিয়েছে যে তিনি ফ্লোরিডার পাম বীচে পরিবারের মার-এ-লাগোর বাসভবনে স্থানান্তরিত হওয়ার প্রস্তুতি নিচ্ছেন। বেশ কয়েকটি প্রতিবেদনে দেখা গেছে যে প্রেসিডেন্ট ট্রাম্প তাঁর ফ্লোরিডার বাড়ি সংস্কারণে ব্যস্ত৷ জো বাইডেন আমেরিকার নতুন রাষ্ট্রপতি হিসাবে শপথ নেওয়ার দিন তিনি হোয়াইট হাউস ছেড়ে যেতে পারেন। উল্লেখ্য যে ট্রাম্প এখনও প্রকাশ্যে পরাজয় স্বীকার করতে পারেননি এবং ২০ শে জানুয়ারির আগে তিনি হোয়াইট হাউস ছেড়ে চলে যাবেন কিনা সে বিষয়ে সন্দেহ রয়েছে।

ট্রাম্প ইতিমধ্যে ইঙ্গিত দিয়েছেন, শেষ পর্যন্ত হোয়াইট হাউজ ছাড়তে হলে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। তবে এই বিষয়ে ফার্স্ট লেডির মনোভাব নেতিবাচক। গত মাসেই সিএনএন-এর আরেক প্রতিবেদন থেকে জানা যায়, নির্বাচনের ফল মেনে নিয়েছেন স্ত্রী মেলানিয়া ও জামাই জ্যারেড কুশনার ৷ এবং তাঁরা ট্রাম্পকে হার মেনে নেওয়ার পরামর্শ দিয়েছেন। যদিও এ ব্যাপারে ট্রাম্পের দুই ছেলে ডোনাল্ড জুনিয়র ও এরিক লড়াই তাঁদের বাবাকে লড়াই চালিয়ে যেতে বলেছেন। এর আগে গত মঙ্গলবার ট্রাম্প পত্নী মেলানিয়া ট্যুইটারে একটি ভিডিও শেয়ার করেন যেখানে এ বছরের হোয়াইট হাউসের ক্রিসমাস ডেকরেশন ঘুরিয়ে দেখান। সেই ভিডিওতে স্পষ্ট, আয়োজন হয়েছে অন্যান্য বারের মতোই৷ Simli Dasgupta

Published by: Piya Banerjee
First published: December 10, 2020, 7:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर