'আমেরিকা সবার, আমি সব মার্কিন নাগরিকের প্রেসিডেন্ট', জিতেই বার্তা বাইডেনের

'আমেরিকা সবার, আমি সব মার্কিন নাগরিকের প্রেসিডেন্ট', জিতেই বার্তা বাইডেনের
জয়ের উল্লাসে জো বাইডেন-কমলা হ্যারিসন।

বাইডেন আশ্বাস দেন, ধর্ম-বর্ণ ধনী দরিদ্র নির্বিশেষে মার্কিন মুলুক সকল আমেরিকানদের। তিনি সব আমেরিকানের প্রেসিডেন্ট।

  • Share this:

    #ওয়াশিংটন: ৪৬ তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হলেন জো বাইডেন। ডোনাল্ড ট্রাম্পকে ধরাশায়ী করে হোয়াইট হাউজের দখল নিয়ে মার্কিন জনগণকে কৃতজ্ঞতা জানালেন বাইডেন। তাঁর আশ্বাস, ধর্ম-বর্ণ ভুলে সব মার্কিনিদের প্রেসিডেন্ট হয়ে উঠবেন তিনি।

    এদিন পেনসিলভেনিয়ার গণনা প্রয়োজনীয় সংখ্যা তুলে দিতেই উচ্ছ্বাসে মেতে ওঠে বাইডেন শিবির। একটি ভিডিও পোস্ট করে সবার রাষ্ট্রপতি হয়ে ওঠার বার্তা দেন বাইডেন। ভিডিওটিতে দেখা যায়, সর্বস্তরের উদ্য়মী মার্কিন মানুষকে। সেখানে যেমন কৃষ্ণাঙ্গরা ছিলেন, অ-খ্রিস্টানীরা ছিলেন, তেমনই ছিলেন সাধারণ চাকুরিজীবী থেকে মার্কিন শিল্পীরা। বাইডেন আশ্বাস দেন, ধর্ম-বর্ণ ধনী দরিদ্র নির্বিশেষে মার্কিন মুলুক সকল আমেরিকানদের। তিনি সব আমেরিকানের প্রেসিডেন্ট।

    বাইডেন ট্যুইটটিতে লেখেন, "আমি এই দেশের কাছে নেতৃত্বের দায়িত্ব প্রদানের জন্য কৃতজ্ঞ। সামনের দিনগুলিতে আমাদের জন্য কঠিন। আমি এটুকু প্রমিস করতে পারি, আমি সকলের প্রেসিডেন্ট হয়ে উঠব।"

    শনিবার যখন মার্কিন গণনা শুরু হয়, দেখা যায় বাইডেন দাঁড়িয়ে রয়েছেন ২৫৩ টি ইলেক্টোরাল ব্যালটে। অন্য দিকে ট্রাম্প দাঁড়িয়েছিলেন ২১৪তে। জয়ের আশা না থাকলেও জর্জিয়ার পুনর্নির্বাচন অক্সিজেন দিয়েছিল ট্রাম্প শিবিরকে। এদিকে কিস্তিমাত, এমনটা ধরে নিয়েই জো বাইডেন মার্কিনিদের পরবর্তী পদক্ষেপ জানাতে শুরু করেন। যে করোনা মোকাবিলায় ব্যর্থতা ট্রাম্পকে ধরাশায়ী করল, প্রথম দিন থেকে তার মোকাবিলা করাই আপাতত পাখির চোখ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর