গাড়ি চুরি ঠেকাতে অভিনব উদ্যোগ, সান্টা ক্লজ সেজে চোর ধরল পুলিশ!

গাড়ি চুরি ঠেকাতে অভিনব উদ্যোগ, সান্টা ক্লজ সেজে চোর ধরল পুলিশ!

photo source collected

সান্টা সেজে শপিং সেন্টারের বাইরে অপেক্ষা করেছে। ধরেছেনও চোর। আর এই ছবি সোশ্যাল মিডিয়ায় (Social Media) পোস্ট করতেই ভাইরাল হয়ে যায়।

  • Share this:

#ক্যালিফোর্নিয়া: ক্রিসমাস (Christmas) এসে গিয়েছে বললেই চলে। এই সময়ে রাস্তায় বের হলেই সান্টার (Santa Clause) দেখা মিলতে পারে। কখনও পেট্রোল পাম্পে, কখনও কোনও শপিং মলে, তো কখনও বাচ্চাদের পার্কে। বিভিন্ন শপিং সেন্টারেও কিন্তু সান্টাকে ঘুরতে দেখা যায়। কখনও এসে হাত মেলায়, কখনও চকোলেট দেয়। এই সান্টা তো সেই আমাদের স্বপ্নের চরিত্র। যে ক্রিসমাসের আগে রাতে এসে ঘুমের মধ্যে আমাদের গিফট দিয়ে যায়। এ তো সে-ই! কিন্তু এ যদি গোয়েন্দা হয়? মানে গুলিয়ে যাচ্ছে তো? কিন্তু এমনই ঘটেছে হালফিলে ক্যালিফোর্নিয়ায় (California)।

সেখানকার Riverside Police Department-এর দুই আধিকারিক গাড়ি চুরি ঠেকাতে এই অভিনব উদ্যোগ নিয়েছেন। সান্টা সেজে শপিং সেন্টারের বাইরে অপেক্ষা করেছে। ধরেছেনও চোর। আর এই ছবি সোশ্যাল মিডিয়ায় (Social Media) পোস্ট করতেই ভাইরাল হয়ে যায়।

জানা গিয়েছে, এই সময় উৎসবের মরশুম হওয়ায় প্রচুর মানুষ বিভিন্ন শপিং সেন্টারে শপিংয়ের জন্য যান। তাঁরা গাড়ি পার্ক করে শপিংয়ে যান। ঘণ্টার পর ঘণ্টা গাড়ি সেন্টারের বাইরেই পড়ে থাকে। অনেক এমন কেস এসেছে পুলিশের কাছে, যে তাঁরা ফিরে এসে দেখেছেন গাড়ি নেই। আসলে সম্প্রতি উৎসবের মরশুমকে কাজে লাগিয়ে গাড়ি চুরি শুরু হয় বেশ কয়েকটি এলাকায়। ক্রিসমাস আসার সঙ্গে সঙ্গে তা বাড়তে থাকে। ফলে চোরদের হাতেনাতে ধরতে এই পদক্ষেপ করে পুলিশ। Riverside Police Department-এর তরফে এই অপারেশনের নাম দেওয়া হয় Santa’s Intervention।

এই পদক্ষেপ অনেকটাই সফল হয় তাদের। Canyon Springs Shopping Centre-এর সামনে থেকে একটি সাদা Honda CR-V চুরি করতে এসেছিল কয়েকজন যুবক। তাদের মধ্যে তিনজনকে ধরে ফেলেন তাঁরা। এই নয়া পদ্ধতিতে চোর ধরার ভিডিও Riverside Police Department নিজেদের YouTube চ্যানেলে শেয়ার করে। এই সংক্রান্ত একটি পোস্টও ফেসবুকে (Facebook) করে তারা। ভিডিওটিতে দেখা যাচ্ছে, গাড়ি নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছে দুষ্কৃতীরা। তাদের মধ্যে একজনকে গানপয়েন্টে রেখে অ্যারেস্ট করছে সান্টার সঙ্গী আর আরেকজনকে মাটিতে ফেলে পাকড়াও করেছে সান্টা।

এই সংক্রান্ত Riverside Police Department-এর পোস্ট ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। সকলে এই পুলিশ ডিপার্টমেন্টের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা দেখাতে থাকেন।

Published by:Piya Banerjee
First published: