Home /News /international /
Boris Johnson Resigns: জল্পনা শেষ! পদত্যাগ করলেন ব্রিটিশ যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন

Boris Johnson Resigns: জল্পনা শেষ! পদত্যাগ করলেন ব্রিটিশ যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন

UK PM Boris Johnson

UK PM Boris Johnson

UK Prime Minister Boris Johnson: ব্রেক্সিট, কোভিড এবং মাউন্টিং কেলেঙ্কারিতে টালমাটাল তিন বছর দায়িত্বে থাকার পরে বৃহস্পতিবার পদত্যাগ করলেন কনজারভেটিভ পার্টির নেতা বরিস।

  • Share this:

    #নয়াদিল্লি: শেষমেশ পদত্যাগ করলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন! ব্রেক্সিট, কোভিড এবং মাউন্টিং কেলেঙ্কারিতে টালমাটাল তিন বছর দায়িত্বে থাকার পরে বৃহস্পতিবার পদত্যাগ করলেন কনজারভেটিভ পার্টির নেতা বরিস। ৫৮ বছর বয়সী বরিস জনসন ঘোষণা করেছিলেন, তাঁর নেতৃত্বের প্রতিবাদে এই সপ্তাহে তাঁরই দল থেকে বেশ কয়েকজন পদত্যাগ করেছে, তাই তাঁকে পদত্যাগ করতেই হবে। তবে এই পদে অন্য কেউ দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত তিনি প্রধানমন্ত্রী হিসাবে কাজ চালিয়ে যাবেন।  বেশ কয়েকজন মন্ত্রী তাঁর কেলেঙ্কারি জর্জরিত সরকার থেকে পদত্যাগ করার পরেই নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের পথ প্রশস্ত হচ্ছে।

    আরও পড়ুন- যুক্তরাজ্যের আগামী প্রধানমন্ত্রী ভারতীয় বংশোদ্ভূত নেতা! কে এই ঋষি সুনক?

    ১০ ডাউনিং স্ট্রিটের বাইরে বরিস বলেন, “এটি স্পষ্টতই সংসদীয় কনজারভেটিভ পার্টির ইচ্ছা যে সেই দলের একজন নতুন নেতা হওয়া উচিত এবং তাই একজন নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়া উচিত।” অক্টোবরের শুরুতে দলের বার্ষিক সম্মেলনে বরিস জনসনকে প্রতিস্থাপন করবেন নতুন নির্বাচিত প্রধানমন্ত্রী, জানিয়েছে বিবিসি।

    প্রতিরক্ষা মন্ত্রী বেন ওয়ালেস এবং অর্থমন্ত্রী হিসাবে ঋষি সুনকের প্রস্থানের ফলে টালমাটাল হয় যুক্তরাজ্যের রাজনৈতিক পরিস্থিতি। সূত্রের খবর, বরিস জনসনের পরে প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে প্রথম দিকেই রয়েছেন এই দুই নেতা।

    আরও পড়ুন- কামড়ায় না, হুল ফোটায় না তাও নাইরোবি মাছির ভয়ে ত্রস্ত সিকিম!কেন এত ভয়ঙ্কর এই মাছি

    বেন এবং ঋষির পাশাপাশি পদত্যাগ করেছেন সাজিদ জাভিদও, তিনি স্বাস্থ্য সচিবের পদে ছিলেন। বুধবারের মধ্যে বরিসের মন্ত্রিসভার মোট ৩৮ জন মন্ত্রী পদত্যাগ করেছেন। বেশিরভাগ মন্ত্রীই বরিসের আচরণে বিরক্ত, তার মধ্যে লকডাউনের নিয়ম ভাঙার ঘটনাও রয়েছে। ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রকের সচিব প্রীতি প্যাটেলও পদত্যাগ করেন বুধবার।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Boris Johnson

    পরবর্তী খবর