দু’টি পেঙ্গুইন উভয় আলিঙ্গন করে রয়েছে! ২০২০ সেরা ছবির শিরোপা পেয়ে নেটদুনিয়ায় ভাইরাল

দু’টি পেঙ্গুইন উভয় আলিঙ্গন করে রয়েছে! ২০২০ সেরা ছবির শিরোপা পেয়ে নেটদুনিয়ায় ভাইরাল

২০২০ সালে ওশেনোগ্রাফিক ম্যাগাজিনে সেরা ওশেন চিত্র হিসেবে পুরষ্কার পেয়েছে এই ছবি। নেটাগরিকেরাও এই ছবি দেখে মুগ্ধ হয়েছে।

২০২০ সালে ওশেনোগ্রাফিক ম্যাগাজিনে সেরা ওশেন চিত্র হিসেবে পুরষ্কার পেয়েছে এই ছবি। নেটাগরিকেরাও এই ছবি দেখে মুগ্ধ হয়েছে।

  • Share this:

    #দিল্লি: একে অপরকে আলিঙ্গন করে রয়েছে। একজনের কাঁধে আর এক জনের মাথা। মেলবোর্নের মুক্ত আকাশে তাকিয়ে উভয়েই পরস্পরকে সান্ত্বনা দিচ্ছে। সম্প্রতি এমনই একটি ছবি, যেখানে দু’টি পেঙ্গুইনকে একসঙ্গে দেখা গিয়েছে, ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। ২০২০ সালে ওশেনোগ্রাফিক ম্যাগাজিনে সেরা ওশেন চিত্র হিসেবে পুরষ্কার পেয়েছে এই ছবি। নেটাগরিকেরাও এই ছবি দেখে মুগ্ধ হয়েছে।

    এমন সুন্দর একটি মুহূর্তের ছবি ফটোগ্রাফার টবিয়াস বাউমগার্টনের ক্যামেরায় ধরা পড়েছে। তিনি এই ছবিটির ব্যাখা দিতে গিয়ে ইনস্টাগ্রামে লিখেছেন, "ওই দু’টি পেঙ্গুইন নিজেদের সঙ্গীকে হারিয়ে একে অপরের সঙ্গে দুঃখ ভাগ করে নিচ্ছিল। পেঙ্গুইন দু’টি অনেক ক্ষণ পাথরের উপর বসে ডানা ঝাপ্টায়, পরস্পরের মনে আশা জাগিয়ে তোলে। মেলবোর্নের আকাশে তারার ঝলকানি এবং দূরে সমুদ্রের আকশের সঙ্গে মিশে যাওয়ার ওই মনোরম দৃশ্য উভয় উপভোগ করছিল। তাদের চোখ দেখে মনে হচ্ছিল তারা উভয় পরস্পরকে সান্ত্বনা দিচ্ছে"।

    স্বেচ্ছাসেবক টবিয়াসের  জানিয়েছিলেন, দু’টি পেঙ্গুইনয়ের মধ্যে সাদা পেঙ্গুইনটি ছিল ‘বয়স্ক মহিলা’ এবং আর এক জন ছিল ‘কনিষ্ঠ পুরুষ’। দুজনেই তারা তাদের ভালবাসার সঙ্গীকে হারিয়েছিল।

    নস্ট্যালজিক টবিয়াস লেখেন, পেঙ্গুইনের পারফেক্ট শট পাওয়ার জন্য তিনি তিন রাত্রি পেঙ্গুইন কলোনিতে রাত কাটান। তাঁর কথায়, "জায়গাটি খুবই অন্ধকার থাকায় ক্যামেরায় ছবি তুলতে সমস্যা হচ্ছিল। পেঙ্গুইন গুলো নিজেদের মতন চলতে থাকে, একে অপরের পিঠে উঠে খেলতে থাকে। যার জন্য পারফেক্ট শট কিছুতেই মিলছিল না। কিন্তু আমি ভাগ্যবান যে ওই সুন্দর মুহূর্তের ছবি আমি ক্যামেরায় তুলে ধরতে পেরেছি। আশা করি আপনাদেরও ভাল লাগবে"।

    নভেম্বরে পুরষ্কারের জন্য তাঁকে শর্টলিস্ট করা হলে, তিনি পেঙ্গুইনদের আরও ছবি এবং ভিডিও নিজের সোশ্যাল মিডিয়ায় ভক্তদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন। তার পরেই তাঁকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়। সেরা ফটোগ্রাফারের শিরোপা পেয়ে টবিয়াস উৎসাহ প্রকাশ করে লেখেন, "আমি কৃতজ্ঞ! ৫ টি ছবির মধ্যে পেঙ্গুইনের ছবি প্রথম স্থান পেয়েছে। এই মুহূর্ত আমার জন্য অনেক আনন্দের"।

    Published by:Somosree Das
    First published:

    লেটেস্ট খবর