'বঙ্গবন্ধু' বায়োপিকে হাসিনার চরিত্রে নুসরত, মুজিবুরের ভূমিকায় কে জানেন?

'বঙ্গবন্ধু' বায়োপিকে হাসিনার চরিত্রে নুসরত, মুজিবুরের ভূমিকায় কে জানেন?
সংগৃহীত ছবি

আগামী ১৭ মার্চ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ।

  • Share this:

#ঢাকা: দীর্ঘ ১১ বছর পর পরিচালনায় ফিরছেন শ্যাম বেনেগাল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক দিয়েই পরিচালনার জগতে কামব্যাক করছেন তিনি। আগামী ১৭ মার্চ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ। এই মুজিববর্ষের প্রথম দিনেই হবে ছবির শুভ মহরৎ। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার এ ছবিটির বাজেট নির্ধারণ করা হয়েছে ৩৫ কোটি টাকা। যার ৬০ ভাগের জোগান দেবে বাংলাদেশ আর ৪০ ভাগ টাকা দেবে ভারত সরকার।

২০১৭ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সময় ঘোষণা করা হয়েছিল, বঙ্গবন্ধু’র উপর ছবি তৈরি করা হবে। ছবির বাজেটের প্রায় ৪০ শতাংশ খরচ দেবে ভারত। ছবির চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। বাংলা ভাষায় ছবিটি নির্মিত হলেও পর্দায় হিন্দি সাব-টাইটেল থাকবে।

ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় তৈরি হবে ‘বঙ্গবন্ধু’। ছবির মুখ্যচরিত্রে অভিনয় করছেন আরফিন শুভ। বায়োপিকে শেখ হাসিনার চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশী অভিনেত্রী নুসরত ফারিয়া। নুসরত, হাসিনার ছোটবেলার চরিত্রে অভিনয় করছেন। বড়বেলার হাসিনার চরিত্রে দেখা যাবে অভিনেত্রী জান্নাতুল সুমাইয়াকে। বঙ্গবন্ধুর মা, শেখ সায়েরা খাতুনের চরিত্রে অভিনয় করছেন দিলারা জামান এবং হোসেন শহীদ সোহরাওয়ার্দী চরিত্রে রয়েছে অভিনেতা তৌকির আহমেদের নাম। বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেসার ভূমিকায় দেখা যাবে নুসরত ইমরোজ তিশাকে। এছাড়া তাজউদ্দীন আহমেদের চরিত্রে দেখা যাবে ফিরদৌসকে। এছাড়াও কয়েকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন ফজলুর রহমান বাবু, তৌকির আহমেদ এহং দিলারা জামানের মতো অভিনেতা অভিনেত্রীরা। ছবির জন্য বাজেট ঠিক করা হয়েছে ৪০ কোটি টাকা। বায়োপিকটি মুক্তি পাবে ২০২১ সালের ১৭ মার্চের আগেই ছবিটি শেষ করার পরিকল্পনা রয়েছে পরিচালকের। বাংলাদেশের বিভিন্ন জায়গায় শুটিং হবে ।

First published: March 4, 2020, 6:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर