Home /News /international /
আজ 'ডি-ডে'! প্রিন্স হ্যারি আর মেগান মর্কেলের বিয়ের দিকে তাকিয়ে গোটা দুনিয়া

আজ 'ডি-ডে'! প্রিন্স হ্যারি আর মেগান মর্কেলের বিয়ের দিকে তাকিয়ে গোটা দুনিয়া

Prince Harry, Meghan Markle

Prince Harry, Meghan Markle

আজ 'ডি-ডে'! প্রিন্স হ্যারি আর মেগান মর্কেলের বিয়ের দিকে তাকিয়ে গোটা দুনিয়া

  • Share this:

    #লন্ডন: রাজপুত্রের বিয়ে বলে কথা! সেজে উঠেছে দ্য কেনসিংটন প্যালেস ৷ প্রিন্স হ্যারি আর মেগান মর্কেলের বিয়ের দিকে তাকিয়ে গোটা দুনিয়া। আজ ব্রিটিশ সময় বেলা ১২ টায় বিয়ে, মানে আমাদের দেশে তখন বিকেল সাড়ে চারটে। ভোর থেকে কনে মেগানকে সাজিয়ে তুলতে ব্যস্ত ৮ ডিজাইনারের দল।

    শুক্রবার রাতে মেগানের মা ডোরিয়ার সঙ্গে দেখা করেন রানি এলিজাবেথ। মেগান ও তাঁর মাকে হোটেলে পৌঁছে দেন প্রিন্স চার্লস। তবে বিয়েতে আসেননি মেগানের বাবা ও দাদা। বিয়ের মূল অনুষ্ঠান সেন্ট জর্জ চ্যাপেলে । রিসেপশন উইন্ডসর ক্যাসেলে।

    ওয়েডিং ডিনারে দুনিয়া জুড়ে আমন্ত্রিত প্রায় ৬০০ জন। মেগানের বন্ধু হিসাবে ভারত থেকে একমাত্র আমন্ত্রিত অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। নববধূ মর্কেলের জন্য ব্রাজিল থেকে নীল পান্নার হার আনিয়েছেন রানি। বিয়ের আগে রাজকুমারকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন ৫ লক্ষ ব্রিটেনবাসী।​

    আরও পড়ুন-রয়্যাল বিয়েতে ‘লেবু’র কেক ! লাস্ট মিনিটে প্রিন্স হ্যারি বদলে দিলেন মেনু

    ফের এক রূপকথার বিয়ের সাক্ষী হতে চলেছে ব্রিটেন ৷ সিংহাসনের পঞ্চম উত্তরাধিকারী ও যুবরানী ডায়নার ছোট ছেলে প্রিন্স হ্যারি ও মেগানের সম্পর্ক গত এক বছর ধরেই সংবাদ শিরোনামে ৷ গত বছরের নভেম্বর মাসে হ্যারি জানিয়েছিলেন, তিনি বিয়ে করতে চলেছেন আমেরিকান অভিনেত্রী মেগান মার্কলকে ৷ ২০১৬ সালের জুলাইয়ে বন্ধুদের মারফৎ পরিচয় হয়েছিল হ্যারি-মেগানের। রানি দ্বিতীয় এলিজাবেথ ও তাঁর পরিবারের ঘনিষ্ঠ সদস্যদের উপস্থিতিতে লন্ডনে তাঁদের বাগদান পর্ব অনুষ্ঠিত হয়।

    রক্ষণশীলতার খোলস ছেড়ে বেরিয়ে, নয়া প্রেমিক যুগলের সম্পর্ককে রাজপরিবারের মান্যতা দেওয়ার সিদ্ধান্তের প্রশংসা করেছে নেটিজেনরা ৷ এর আগে রাজপরিবারে বিবাহ বিচ্ছিন্ন পাত্র অথবা বিবাহবিচ্ছিন্না পাত্রীকে  স্বীকৃতি দেওয়া হত না ৷ এই কারণেই অষ্টম রাজা এডওয়ার্ড তাঁর সিংহাসনের দাবি ছাড়তে বাধ্য হয়েছিলেন ৷ রাজপরিবারের আপত্তির কারণেই রানি এলিজাবেথের বোন মার্গারেটকে ভুলে যেতে হয়েছিল তাঁর সত্যিকারের ভালবাসাকে!

    First published:

    Tags: Meghan Markle, Prince Harry, Royal Wedding

    পরবর্তী খবর