corona virus btn
corona virus btn
Loading

করোনা থেকে মুক্তি পেলেন প্রিন্স চার্লস, বেরিয়ে এলেন গৃহবন্দি অবস্থা থেকে

করোনা থেকে মুক্তি পেলেন প্রিন্স চার্লস, বেরিয়ে এলেন গৃহবন্দি অবস্থা থেকে

সরকারি নিয়ম মেনেই নিজেকে তিনি গৃহবন্দি করেছিলেন

  • Share this:

‌#লন্ডন:‌ করোনা আক্রান্ত হওয়ার এক সপ্তাহের মধ্যেই সেরে উঠলেন ব্রিটেনের প্রিন্স চার্লস। এমনিতে ব্রিটেনের অবস্থা শোচনীয়। মৃত্যুর হারও কমার লক্ষণ নেই, তার মধ্য়েই সোমবার গৃহবন্দী অবস্থা থেকে বেরিয়ে এলেন চার্লস। আর তিনি করোনা আক্রান্ত নন। তবে এখনও গৃহবন্দী রয়েছেন তাঁর স্ত্রী ক্যামিলা।

এদিন ব্রিটেনের রাজ পরিবারের পক্ষ থেকে সরকারি ভাবে জানিয়ে দেওয়া হয়, চিকিৎসকের পরামর্শ নিজেই গৃহবন্দী অবস্থা থেকে তিনি বেরিয়ে এসেছেন। সরকারি নিয়ম মেনেই নিজেকে তিনি গৃহবন্দি করেছিলেন। সাত দিন পর তিনি বেরিয়ে এলেন। আপাতত তিনি সম্পূর্ণ সুস্থ বলেও জানা গিয়েছে।

গত ২৫ মার্চ রাজপরিবারের পক্ষ থেকেই খবর দেওয়া হয়, প্রিন্স চার্লস করোনা আক্রান্ত। সেই কারনেই সরকারি সিদ্ধান্ত মেনে তাঁর স্ত্রীকেও গৃহবন্দি থাকতে বলা হয়। অবশ্য আগেই রাজবাড়ি থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল রানিকে। ইতিহাসে প্রথম রানিকে সরিয়ে নিয়ে যাওয়া হয় রাজবাড়ি থেকে। করোনা আতঙ্কে রাজপরিবারের আর কেউ যাতে আক্রান্ত না হয়, তার ব্যবস্থা প্রথম থেকেই করতে চেয়েছিল ব্রিটেনের প্রশাসন। যদিও তাতে শেষ পর্যন্ত বিপদ এড়ানো যায়নি। ১০ মার্চ প্রিন্স অ্যালবার্টের সঙ্গে দেখা করেন চার্লস। তারপরই চার্লসের করোনা ধরা পড়ে। তবে, তিনি সুস্থ হওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছে ব্রিটেনের প্রশাসন।

First published: March 30, 2020, 9:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर