‌নেদারল্যান্ডসে করোনা আতঙ্কে বন্ধ হয়ে যেতে পারে সব! আতঙ্কে গাঁজা কেনার লম্বা লাইন

‌নেদারল্যান্ডসে করোনা আতঙ্কে বন্ধ হয়ে যেতে পারে সব! আতঙ্কে গাঁজা কেনার লম্বা লাইন

কিন্তু নেদারল্যান্ডের চেহারা একেবারে অন্যরকম। কারণ এখানে লোকে নিত্যপ্রয়োজনীয় জিনিসের পাশাপাশি লোকে কিনতে শুরু করেছে গাঁজা।

  • Share this:

#‌হেগ:‌ পৃথিবীর নানা প্রান্তে এখন করোনা আতঙ্ক তাড়া করে বেড়াচ্ছে। বিভিন্ন দেশে রীতিমতো লকডাউন পরিস্থিতি তৈরি হয়েছে। কেউ যানে না, কোন পরিস্থিতিতে গিয়ে ঠেকবে অবস্থা!‌ তাই সকলেই বাজার, দোকান করে রাখছেন। চাল ডাল কিনে রাখছেন, মাংস, ডিমও কিনে রাখছেন কেউ কেউ।

কিন্তু নেদারল্যান্ডসের চেহারা একেবারে অন্যরকম। কারণ এখানে লোকে নিত্যপ্রয়োজনীয় জিনিসের পাশাপাশি লোকে কিনতে শুরু করেছে গাঁজা। কোনদিন দোকান বন্ধ হয়ে যাবে, সেই ভয়ে লোকে লাইন দিচ্ছে গাঁজার দোকানে। তেমনই একটি ছবি তুলে ট্যুইটারে পোস্ট করেছেন একজন। সেখানে দেখা যাচ্ছে প্রায় ১০০ লোক লম্বা লাইন করে দাঁড়িয়ে আছেন। তাঁরা নাকি সকলেই গাঁজা কিনছেন। আর সেই ছবি দেখেই লোকে একেবারে হেসে কুটিপাটি!‌ ছবিটি নাকি নেদারল্যান্ডসের লকডাউন হওয়ার আগের দিনের ছবি।

সোশ্যাল মিডিয়া এখন ভরে গেছে বিভিন্ন কোয়ারেন্টাইন ও লকডাউনের ভিডিওতে। গৃহবন্দী অবস্থায় মানুষ কীভাবে দিন কাটাচ্ছে, তা ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে নিচ্ছেন সাধারণ মানুষ। এর আগে দেখা গিয়েছিল, ইতালিতে কোয়ারেন্টাইন অবস্থায় কীভাবে কত মানুষ একসঙ্গে গান গাইতে শুরু করেছেন। স্পেনেও একই দৃশ্য ধরা পড়েছে। আর এভাবেই মানুষ সময় কাটাচ্ছে। আর সেই সময়ে নেশার দ্রব্যটিও গুছিয়ে রাখতে চাইছেন সকলে। তাই দোকান বন্ধ হওয়ার আগে গাঁজা কিনে নেওয়ার শেষ কাজটি করে রাখতে চাইছেন অনেকেই।

‌‌

First published: March 17, 2020, 4:28 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर