পাকিস্তানের স্কুলে বলিউডি গান বাজানোয় বাতিল হল স্কুলের অনুমোদন

পাকিস্তানের স্কুলে বলিউডি গান বাজানোয় বাতিল হল স্কুলের অনুমোদন
File Photo

  • Share this:

    #করাচি: পাকিস্তানের মাটিতে চলছে তখন ভারতীয় সঙ্গীত ৷ শাহরুখ খানের ছবির গান বাজছে ডিসপ্লে স্ক্রিনে ৷ বাজছে ‘ফির ভি দিল হ্য়ায় হিন্দুস্তানি’৷ আর সেই গানের তালে নেচে চলেছে স্কুলের কচি-কাচারা। পাকিস্তানের করাচির একটি স্কুলের দৃশ্য। তবে শত্রু রাষ্ট্রের জনপ্রিয়া গানের সঙ্গে নাচ নজর এড়ায়নি করাচির স্কুল পর্যবেক্ষকদের। অনুমোদন বাতিল করা হয়েছে ওই স্কুলের।

    করাচির মামা বেবি কেয়ার স্কুলে ছিল অনুষ্ঠান। সেখানেই বলিউডি গানের সঙ্গে নাচানাচি করতে দেখা যায় কিডস স্কুলের পড়ুয়াদের। বিষয়টি নজরে আসে ডায়রেক্টরেট ওফ প্রাইভেট ইন্সটিটিউশনের কর্তাদের। ব্যস! স্কুলটিকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়েই কার্যত রাষ্ট্র দ্রোহিতার অপরাধে বাতিল করে দেওয়া হয় মামা বেবি কেয়ার স্কুলের রেজিস্ট্রেশন। করাচির ডায়রেক্টরেট ওফ প্রাইভেট ইন্সটিটিউশনের কর্তাদের মতে এই ধরণের গান আদতে পাক জাত্যাভিমানের পরিপন্থী। ফলে এই ধরণের বিষয় সহ্য করা যাবে না।

    শত্রু রাষ্ট্র ভারত। পাঠানকোট, উরি ও সম্প্রতি পুলওয়ামায় জঙ্গি নাশকতায় পর অবশ্য দু'দেশের সম্পর্ক তলানিতে। একে অপরকে চোখা চোখা বাক্য বাণে বিদ্ধ করছেন দু'দেশের কর্তারা। এরই মাঝে কিনা চলছে ফির ভি দিল হ্যায় হিন্দুস্তানি। এতো রাষ্ট্রদ্রোহিতার সামিল। কচি অবস্থা থেকেই যদি বাচ্চাদের মাথায় বন্ধু-শত্রু রাষ্ট্রের ধারণা যদি বোঝানো না যায় তাহলে তো পরে তা জাতীর সঙ্কট তৈরি করবে।


    First published:

    লেটেস্ট খবর