কাশ্মীর ও নিয়ন্ত্রণ রেখা নিয়ে আলোচনার জন্য তড়িঘড়ি বৈঠক ডাকলেন পাক প্রধানমন্ত্রী!

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 04, 2019 02:29 PM IST
কাশ্মীর ও নিয়ন্ত্রণ রেখা নিয়ে আলোচনার জন্য তড়িঘড়ি বৈঠক ডাকলেন পাক প্রধানমন্ত্রী!
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 04, 2019 02:29 PM IST

#ইসলামাবাদ: কাশ্মীরে পৌঁছে গিয়েছে ৩৮ হাজার অতিরিক্ত সেনা। অমরনাথ যাত্রা স্থগিত রেখে যাত্রীদের ফিরে যেতে বলা হয়েছে। শনিবার থেকে ৩৬ ঘন্টার সংঘর্ষে সাত জঙ্গিকে খতম করেছে সেনাবাহিনী।

এ সব কীসের লক্ষণ? এখনও স্পষ্ট নয়। ধোঁয়াশা রয়েছে। তার মধ্যেই কাল সকালে মন্ত্রিসভার নিরাপত্তা বিষয়ক কমিটির জরুরি বৈঠক ডেকে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অন্যদিকে, জানা যাচ্ছে আর কিছুক্ষণের মধ্যেই বৈঠকে বসতে চলেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানও ৷ পাক প্রধানমন্ত্রী আজ দুপুর তিনটে নাগাদ রাষ্ট্রীয় সুরক্ষা কমিটির সঙ্গে বৈঠকের নির্দেশ দিয়েছেন ৷ মনে করা হচ্ছে এই নির্দেশটি জম্মু ও কাশ্মীরের বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখেই দেওয়া হয়েছে ৷ সূত্রের খবর এই বৈঠকে জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি এবং লাইন অফ কন্ট্রোলের বিষয়ে তিনি আলোচনা করতে পারেন ৷

ভারতীয় সেনাবাহিনীর একটি সূত্রে বলা হচ্ছে, গত ৭২ ঘন্টা ধরে উপত্যকায় ও জম্মুতে চিরুনি তল্লাশি শুরু হয়েছে। অনুপ্রবেশকারী জঙ্গি ও উপত্যকার জঙ্গিদের নিকেশ করার লক্ষ্য নিয়েছে সেনাবাহিনী। কাশ্মীরে যে ভাবেই হোক স্বাভাবিক অবস্থা ফেরানোর চেষ্টা হচ্ছে। সেই সঙ্গে কাশ্মীরের সাধারণ মানুষের সঙ্গে আস্থার সম্পর্ক বাড়ানোর চেষ্টাতেও তৎপর সেনা ও জম্মু কাশ্মীরের পুলিশ। যুব সম্প্রদায়কে নিয়ন্ত্রণ করতে পরিবারের অভিভাবকরা যাতে সচেতন হন সে জন্য প্রচার করা হচ্ছে। অন্যদিকে, পাকিস্তানেও তৎপরতা তুঙ্গে ৷সব কিছু মিলিয়ে বড় কিছু যেন ঘটতে চলেছে কাশ্মীরে।

First published: 02:29:20 PM Aug 04, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर