Bill Gates Divorce: বিপুল সম্পত্তির ভাগ-বাটোয়ারা কীভাবে? বিল গেটসের ডিভোর্স নিয়ে মুখ খুললেন মেয়ে

Bill Gates Divorce: বিপুল সম্পত্তির ভাগ-বাটোয়ারা কীভাবে? বিল গেটসের ডিভোর্স নিয়ে মুখ খুললেন মেয়ে

সম্পত্তি ভাগ হবে কী ভাবে? বিল গেটসের ডিভোর্স নিয়ে সোশ্যাল মিডিয়ায় মুখ খুললেন মেয়ে জেনিফার!

এবার Microsoft-এর বিপুল সম্পত্তির কী গতি হয়, সেই নিয়ে জল্পনা রয়েছে তুঙ্গে।

  • Share this:

#ওয়াশিংটন: দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য, বিলিয়নিয়ার দম্পতি, তাও সম্পর্ক টিঁকছে না। অবাক লাগলেও এটাই ধ্রুব সত্য। বিল গেটস (Bill Gates) এবং মেলিন্ডা গেটস (Melinda Gates) তাঁদের বিবাহবিচ্ছেদের কথা জনসমক্ষে ঘোষণা করেছেন। তাঁদের বড় মেয়ে জেনিফার গেটস (Jennifer Gates) Instagram পোস্টে আবেগের সঙ্গে লিখেছেন যে তাঁদের পরিবার এই মুহূর্তে কঠিন চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। বিশেষজ্ঞদের অনুমান, জেনিফারের এই বিবৃতি ইঙ্গিত করছে সম্পত্তির ভাগ-বাঁটোয়ার দিকে। স্ত্রী হিসেবে মেলিন্ডা যেমন অংশীদার, তেমনই রয়েছে তিন সন্তান। ফলে, এবার Microsoft-এর বিপুল সম্পত্তির কী গতি হয়, সেই নিয়ে জল্পনা রয়েছে তুঙ্গে।

বিল গেটস ও মেলিন্ডা তাঁদের বিবাহবিচ্ছেদের কথা ঘোষণা করার পরই জেনিফার একটি Instagram Story পোস্ট করেন। তাতে লেখেন “এটি আমাদের পুরো পরিবারের জন্য একটি চ্যালেঞ্জিং মুহূর্ত, এখন আমি শিখছি এমন সময়ে কী ভাবে পরিবরকে সমর্থন করতে হয়”। সূত্রের খবর, বিশ্বের চতুর্থ ধনী বিল গেটস ও মেলিন্ডা গেটস প্রাক-বিবাহবিচ্ছেদ চুক্তিতে সই করেননি। তাই শুরু হয়েছে জটিলতা। বিবাহবিচ্ছেদের কথা সামনে আসতেই বিলিয়নিয়ার দম্পতি কী ভাবে তাদের ১৩০ বিলিয়ন ডলারের সম্পত্তির ভাগ করবেন, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। পরিবারে জেনিফার ছাড়াও আরও দুই সন্তান রয়েছে। একজন ২১ বছর বয়েসের ছেলে ররি গেটস (Rory Gates) অন্যজন ১৮ বছর বয়সের মেয়ে ফোবি গেটস (Phoebe Gates)।

একটি যৌথ বিবৃতিতে গেটস লিখেছেন, ‘আমরা দম্পতি হিসেবে আমাদের সম্পর্কও এগিয়ে নিয়ে যেতে পারব, এই বিশ্বাস আর নেই’। তাঁদের এই সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তাঁদের ব্যক্তিগত পরিসরকে মর্যাদা দেওয়ার আবেদন করেছেন বিল এবং মেলিন্ডা দু’জনেই। তাঁরা আরও জানান “আমরা আমাদের ৩ সন্তানকে ভালো ভাবে বড় করেছি। আমরা একটা ফাউন্ডেশনও বানিয়েছি। এর মাধ্যমে অনেক মানুষের উপকার হবে বলে আমাদের বিশ্বাস। আমাদের আরও লক্ষ্য রয়েছ। সেগুলো পূরণের জন্য একসঙ্গে কাজ করব”।

First published: