বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

করোনা জয়ে লড়াই প্রথম দিন থেকেই, মারাত্মক সংক্রমণের স্তুপে দাঁড়িয়ে ডাক বাইডেনের

করোনা জয়ে লড়াই প্রথম দিন থেকেই, মারাত্মক সংক্রমণের স্তুপে দাঁড়িয়ে ডাক বাইডেনের
আত্মবিশ্বাসী জো বাইডেন।

শুক্রবার যখন ভোট ফলাফল নিয়ে স্নায়ুর পরীক্ষা চরমে, রাস্তায় নেমে পড়েছেন বহু মার্কিনি, তখনই ফের সিঁদুরে মেঘ দেখাচ্ছে করোনা।

  • Share this:

#ওয়াশিংটন: কিস্তিমাত, এমনটা ধরে নিয়েই ঘুঁটি সাজাচ্ছেন জো বাইডেন। যে করোনা মোকাবিলায় ব্যর্থতা ট্রাম্পকে ধরাশায়ী করল, প্রথম দিন থেকে তার মোকাবিলা করাই আপাতত পাখির চোখ সাম্ভব্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের।

এই মুহূর্তে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ১২ লক্ষ ৩২ হাজার ৫১৬ জন। আক্রান্ত অন্তত ৪৮৬০২৫০৮৪ জন। গত কয়েক মাস ধরেই কোভিড তালিকায় শীর্ষে থেকেছে আমেরিকা। কিন্তু মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বারংবার এই নিয়ে তৎপরতার অভাব দেখিয়েছেন। কখনও ভুল নির্দেশিকা চালান, কখনও কোভিড পরিস্থিতিতেও সভা করা, ভ্যকসিন নিয়ে ঢিলেমির মাশুল এখন গুণতে হচ্ছে ট্রাম্পকে। আর মার্কিনদের নাড়ি বুঝতে পেরেই তাই সাম্ভব্য রাষ্ট্রপকতি বাইডেন বলছেন, সকলকে জানাচ্ছি প্রথম দিন থেকেই করোনা নিয়ন্ত্রণের কাজ শুরু করব।

শুক্রবার যখন ভোট ফলাফল নিয়ে স্নায়ুর পরীক্ষা চরমে, রাস্তায় নেমে পড়েছেন বহু মার্কিনি, তখনই ফের সিঁদুরে মেঘ দেখাচ্ছে করোনা। শুধু শুক্রবারেই ১ লক্ষ ২৭ হাজার মার্কিন নাগরিক। কাজেই বাইডেন ভালোই জানেন পথ কুসুমাস্তীর্ণ নয়। মার্কিন নাগরিকরা আসলে অগ্নিপরীক্ষায় তাঁকে বসাতে চাইছে। আর 'মন কি বাত' বুঝে নিয়েই তাই বাইডেন বলছেন, এতটুকুও সময় নষ্ট নয়।

উল্লেখ্য জয় থেকে ঠিক এক হাত দূরে দাঁড়িয়ে রয়েছেন বাইডেন। পেনসিলভেনিয়ায় তিনি ২৮ হাজার ভোটে এগিয়ে রয়েছেন ট্রাম্পের থেকে। এখানে জিতলেই ম্যাজিক ফিগার ছুঁয়ে ফেলা নিশ্চিত। তাই আত্মবিশ্বাসী বাইডেনের গলায় প্রথম থেকেই- কাজের কথা।

Published by: Arka Deb
First published: November 7, 2020, 3:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर