Home /News /international /
India UK Travel Update: করোনা টিকার দুই ডোজ নেওয়া ভারতীয় যাত্রীদের কোয়ারান্টিন নয়, জানাল ব্রিটেন

India UK Travel Update: করোনা টিকার দুই ডোজ নেওয়া ভারতীয় যাত্রীদের কোয়ারান্টিন নয়, জানাল ব্রিটেন

করোনা টিকার দুই ডোজ নেওয়া ভারতীয় যাত্রীদের কোয়ারান্টিন নয়, জানাল ব্রিটেন

করোনা টিকার দুই ডোজ নেওয়া ভারতীয় যাত্রীদের কোয়ারান্টিন নয়, জানাল ব্রিটেন

ভারতীয় যাত্রীদের জন্য করোনাবিধি শিথিল করল ব্রিটেন (India UK Travel Update)।

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতীয় যাত্রীদের জন্য করোনাবিধি শিথিল করল ব্রিটেন (India UK Travel Update)। আগামী ১১ অক্টোবর, সোমবার থেকে করোনাভাইরাসের টিকার দুই ডোজ নেওয়া ভারতীয়রা ব্রিটেনে গেলে, তাঁদের কোয়ারান্টিনে থাকতে হবে না (India UK Travel Update)। ব্রিটেন হাই কমিশন থেকে বৃহস্পতিবার ভারতকে একথা জানানো হয়েছে। সংবাদ সংস্থা সূত্রে খবর, যে ভারতীয়রা কোভিশিল্ডের দু'টি টিকা বা ব্রিটেন অনুমোদিত যে কোনও করোনা টিকা পেয়েছেন, ব্রিটেনে আসার পর আর তাঁদের ১০ দিনের নিভৃতবাসে থাকতে হবে না (India UK Travel Update)।

    বৃহস্পতিবার এই নিয়ে ট্যুইট করেছেন ভারতে ব্রিটেনের রাষ্ট্রদূত এলেক্স এল্লিস। তিনি ট্যুইটারে লিখেছেন, 'যে ভারতীয়রা টিকা পেয়েছেন, ব্রিটেনে তাঁদের নিভৃতবাসে থাকতে হবে না। কোভিশিল্ড বা ব্রিটেনের ছাড়পত্র পাওয়া যে কোনও করোনা টিকা নেওয়া থাকলেই হবে। শেষ এক মাস ধরে ভারত সরকারের সহযোগিতাকে ধন্যবাদ জানাই।' এতদিন ব্রিটেনে গেলেই ভারতীয় যাত্রীদের ১০ দিন কোয়ারান্টিনে থাকার নির্দেশ ছিল।

    কয়েকদিন ধরেই ব্রিটেন ও ভারত উভয় দেশ থেকে আগত যাত্রীদের জন্য কার্যকর করা করোনা বিধিনিষেধ নিয়ে নানারকম আলোচনা চলছিল। প্রথম ব্রিটেন এই নিয়ে কড়া বিধিনিষেধ আরোপ করে। তার পর ভারত আবার ব্রিটেন থেকে আগত যাত্রীদের বিষয়ে বিশেষ বিধিনিষেধ আরোপ করে। সেখানে বাধ্যতামূলক কোয়ারান্টিনের কথা বলা হয়। সেই নির্দেশের কিছু দিনের মধ্যেই ফের ব্রিটেনের তরফে নির্দেশ দিয়ে তুলে নেওয়া হল।

    এতদিন ব্রিটেনের নিয়মে কোনও ব্যক্তি যদি ব্রিটেন অনুমোদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার বায়োটেক, মডার্না ও জ্যানসেন, কোভিশিল্ডের দুটি ডোজই নিয়ে থাকেন তাঁদের রওনা দেওয়ার আকে করোনাভাইরাসের পরীক্ষা করাতে হত। ব্রিটেনে পৌঁছনোর ২ দিন আগে এবং পৌঁছনোর ৮ দিনের মাথায় পরীক্ষা করাতে হত। সেই সঙ্গে ১০ দিন সেল্ফ কোয়ারান্টিনে থাকতে হচ্ছিল।

    আরও পড়ুন: ইউরো ২০২৪-এর লোগো প্রকাশ, চোখধাধানো লাইট-শো দেখে মুগ্ধ হবেন

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Britain, Coronavirus, Travel

    পরবর্তী খবর