রহস্যজনক কালো ধোঁয়ার রিং আকাশে, কী বলছেন বিশেষজ্ঞরা!

TikTok ইউজার @farmmommalife সবার প্রথমে সেই কালো ধোঁয়ার রিংয়ের ছবি পোস্ট করে জল্পনা উস্কে দেয়।

TikTok ইউজার @farmmommalife সবার প্রথমে সেই কালো ধোঁয়ার রিংয়ের ছবি পোস্ট করে জল্পনা উস্কে দেয়।

  • Share this:

    #লন্ডন: এই প্রথম নয়। এর আগেও এমন কালো ধোঁয়ার রিং দেখা গিয়েছিল। এই যেমন গত বছর জানুয়ারি মাসে পাকিস্তানের লাহোরের আকাশে দেখা গিয়েছিল রহস্যজনক কালো ধোঁয়ার রিং। সেবারও অনেকেই আন্দাজ করেছিল, ভিন গ্রহের যানের থেকে সৃষ্টি হয়েছিল সেই ধোঁয়া অর্থাত্, সবার চোখ এড়িয়ে পৃথিবীর আকাশে ভিন গ্রহের প্রাণীদের আনাগোনা আছে বলে দাবি করেছিলেন অনেকেই। এই দাবি অবশ্য বহুদিনের। ভিন গ্রহের প্রাণীদের অস্তিত্বের এখনও কোনও প্রমাণ বিশেষজ্ঞদের হাতে নেই। তবুও কিছু মানুষ দাবি করেন, ভিন গ্রহে প্রাণের অস্তিত্ব রয়েছে। আর সেই ভিনগ্রহের প্রাণীরা মাঝেমধ্যেই পৃথিবীতে আসে, আবার সবার চোখ এড়িয়ে চলেও যায়। তবে লাহোরের আকাশের কালো ধোঁয়ার সঙ্গে যে ভিনগ্রহীদের কোনও যোগাযোগ নেই তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছিলেন বিশেষজ্ঞরা।

    আরও একবার আকাশো রহস্যজনক কালো ধোঁয়ার রিং নিয়ে জল্পনা শুরু হয়েছে। আর এবারও সেই রিংয়ের সঙ্গে ভিনগ্রহের প্রাণীদের সম্পর্ক দেখেছেন অনেকে। ব্রিটেনের বিকেশয়ের কাছে আকাশে সেই রিং দেখা যায়। TikTok ইউজার @farmmommalife সবার প্রথমে সেই কালো ধোঁয়ার রিংয়ের ছবি পোস্ট করে জল্পনা উস্কে দেয়। পর পর দুটি ছবি পোস্ট করে সেই ইউজার। কালো ধোঁয়ার সেই রিং কিন্তু একই জায়গায় স্থির অবস্থায় ছিল। আর সেই কারণেই জল্পনা যেন আরও গাঢ় হয়েছে। তবে এবার অনেকেই জানিয়েছেন, আবহাওয়ার কোনও বিশেষ কারণে ওই ধরণের কালো ধোঁয়া সৃষ্টি হয়েছে। আর এবারও কিছু মানুষ সেই ধোঁয়া দেখে বলেছে, ভিনগ্রহের প্রাণীদের যান থেকে নির্গত সেই ধোঁয়া।

    লাহোরের আকাশে ধোঁয়ার রিং সৃষ্টি হয়েছিল কলকারখানার ধোঁয়ার জেরে। এমনটাই জানিয়েছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু এবার ব্যাপারটা একটু আলাদা। ফলে বিশেষজ্ঞরা এখনই কোনও সিদ্ধান্তে আসেননি। তবে ওই ধোঁয়ার সঙ্গে ভিনগ্রহীদের যান বা UFO-র কোনো যোগাযোগ নেই বলেই দাবি করেছেন তাঁরা। বরং কোনও জাগতিক কারণেই ওই ধোঁয়ার সৃষ্টি বলে জানিয়েছেন বিশষজ্ঞরা। তাঁরা আন্দাজ করছেন, কোনওরকম আতশবাজি থেকে সেই কালো ধোঁয়ার রিং সৃষ্টি হতে পারে। আর সেই ধোঁয়ার রিংয়ের আকৃতি নেওয়াটা নেহাতই কাকতালীয় ব্যাপার।

    Published by:Suman Majumder
    First published: