• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • MOONWALKING FOR 32 FEET WITH FOOTBALL ON HEAD MAN FROM GUINEA SETS GUINNESS RECORD PBD

Viral: মাথার উপরে ফুটবল নিয়ে হেঁটেই চলেছেন যুবক! অবাক চোখে দেখছেন সকলে

মাথার উপরে ফুটবল, ৩২ ফুট পর্যন্ত মুনওয়াক করে বিশ্ব রেকর্ড গড়লেন গিনির বাসিন্দা!

দিন কয়েক আগে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া পেইজে এই সংক্রান্ত একট ভিডিও পোস্ট করা হয়।

  • Share this:

#গিনি: মাথার উপরে ফুটবল। কিন্তু নিচে পড়ার কোনও চান্স নেই। অদ্ভুত ভাবে ব্যালেন্স করে ৩২ ফুটের বেশি মুনওয়াক করলেন ব্যক্তি। দেখলে মনে হয়, যেন পুরো বিষয়টি উপভোগ করছেন তিনি। আর এই সুবাদেই বিশ্ব রেকর্ড গড়ে ফেললেন গিনির বাসিন্দা আবুবকর ত্রাওরে (Aboubacar Traore)।

আপাতত, গোটা বিশ্বের কাছে আলোচনার বিষয়বস্তু হয়ে উঠেছেন পশ্চিম আফ্রিকার গিনির এই বাসিন্দা। ইতিমধ্যেই ত্রাওরের একটি ভিডিও ভাইরাল হয়েছে। দেখা যাচ্ছে, মাথার উপরে ফুটবল ব্যালেন্স করতে করতে নিশ্চিন্তে মুনওয়াক করে চলেছেন তিনি। তবে চোখে-মুখে কোনও রকম অস্বস্তির ছাপ নেই। ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি। সে দিন আমেরিকার সান দিয়েগোয় ১০ মিটার ৯.৭ ইঞ্চি তথা ৩২ ফুটেরও বেশি রাস্তা এভাবেই অতিক্রম করেন ত্রাওর। আর এই অদ্ভুত প্রতিভার জোরে বিশ্বের সেরার তকমা পান তিনি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম ওঠে ত্রাওরের।

দিন কয়েক আগে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া পেইজে এই সংক্রান্ত একট ভিডিও পোস্ট করা হয়। সেখানে ত্রাওরের এই মুনওয়াক স্কিলের পাশাপাশি আরও কিছু কেরামতি নজরে আসে। মুনওয়াক শেষে মাথা থেকে ফুটবল নামিয়ে নানা ধরনের আকর্ষণীয় ট্রিক দেখাতে শুরু করেন ত্রাওর। আর এই ভিডিওটিও ব্যাপক মাত্রায় ভাইরাল হয়েছে। প্রায় ৫৩.৭ হাজার লাইক পড়েছে ভিডিওটিতে। ত্রাওররের ভিডিওতে কমেন্ট করে আর এক বিশ্ব সেরা ফ্রি-স্টাইল আর্টিস্ট বেন নাটাল (Ben Nuttall) লিখেছেন- Smooth।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ সূত্রে খবর, পশ্চিম আফ্রিকার দেশ গিনিতে থাকেন ত্রাওর। Cirque du Soleil নামে একটি এন্টারটেইনমেন্ট সংস্থায় কাজ করেন তিনি। সেখানে Luzia নামে এক ধরনের বিশেষ শিল্পকলার জন্য সুপরিচিত ত্রাওর। পুরনো দিনের সার্কাস থেকে অনুপ্রাণিত এই বিশেষ শিল্পকলায় গিনির জনপ্রিয়তাও ব্যাপক। তবে এবার এক নতুন রূপে ধরা দিলেন এই ফ্রি-স্টাইল আর্টিস্ট।

প্রসঙ্গত, গত বছরের শেষের দিকে কর্নাটকের হুব্বালির মেয়ে ওজল সুনীল নালাবডি (Ojal Sunil Nalavadi) ফাস্টেস্ট ফিমেল স্কেটারের খেতাব জিতে নিয়েছিলেন। তাঁর দক্ষতাও নজর কেড়েছিল বিশ্ববাসীর। চোখ বাঁধা অবস্থায় রোলার স্কেটসে সব চেয়ে কম সময়ে ৪০০ মিটারের লক্ষ্যপূরণ করেন তিনি। সময় লেগেছিল মাত্র ৫১.২৫ সেকেন্ড।

Published by:Pooja Basu
First published: