Mehul Choksi: ভারতীয় নাগরিক নন, মেহুলকে দেশে ফেরত পাঠানো যাবে না, দাবি তাঁর আইনজীবীর

File Photo

অ্যান্টিগা সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, সেদেশ থেকে পালিয়ে অনেক বড় ভুল করেছেন মেহুল, তাঁকে আর নিজেদের দেশে ফেরাতে চায় না অ্যান্টিগা।

  • Share this:

    অ্যান্টিগা: মেহুল চোকসিকে আর অ্যান্টিগায় ফেরাতে চাইছে না সে দেশের সরকার ৷ পিএনবি প্রতারণা মামলায় সরাসরি ভারত সরকারের হাতে মেহুলকে তুলে দিতে সওয়াল করলেন খোদ সে দেশের প্রধানমন্ত্রী গ্যাস্টন ব্রাউন।

    তিন বছর পর ডমিনিকায় গ্রেফতার করা হয়েছে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক প্রতারণা মামলায় অভিযুক্ত মেহুল চোকসিকে। সেই খবর প্রকাশ্যে আসতেই ফের নড়েচড়ে বসে ভারত সরকার। সংবাদ সংস্থা এএনআইকে অ্যান্টিগার প্রধানমন্ত্রীর অফিস থেকে জানানো হয়েছে, বেআইনিভাবে প্রবেশ করায় চোকসিকে আটক করার জন্য ডমিনিকান সরকারকে বলেছে অ্যান্টিগা। পাশাপাশি ডমিনিকা থেকে সরাসরি চোকসিকে ভারতে প্রত্যর্পণের কথা বলেছে অ্যান্টিগার প্রধানমন্ত্রীর অফিস।

    অ্যান্টিগা সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, সেদেশ থেকে পালিয়ে অনেক বড় ভুল করেছেন মেহুল, তাঁকে আর নিজেদের দেশে ফেরাতে চায় না অ্যান্টিগা। মেহুলকে এখনই সরাসরি ভারতে পাঠানো হোক ৷ তবে লড়াই চালিয়ে যাচ্ছেন মেহুলের আইনজীবী বিজয় আগরওয়াল ৷ তাঁর দাবি, মেহুল চোকসি এখন আর ভারতীয় নাগরিক নন ৷ তাই আইন অনুযায়ী আর তাঁকে ভারতে ফেরত পাঠানো যাবে না ৷ পাশাপাশি যে দেশ থেকে মেহুলকে গ্রেফতার করা হয়েছে, সেই ডমিনিকান রিপাবলিক জানিয়েছে, বেআইনি ভাবে তাদের দেশে প্রবেশ করেছিলেন মেহুল, তাই তাঁকে গ্রেফতার করা হয়েছে, এবং অ্যান্টিগায় ফেরত পাঠানোরই কথা মেহুলকে।

    Published by:Siddhartha Sarkar
    First published: